সমমনা ইসলামী দলসমূহে ‘হেফাজত’ উপেক্ষিত কেন?

শরিফুল ইসলাম রিয়াদ।

ধর্ষণ ও যিনা-ভ্যাবিচার প্রতিরোধে সমমনা ইসলামি দলসমূহ নিয়ে ৬ দফা দাবি ঘোষণার একটি কর্মসূচি ঘোষণা হয়েছে বলে মামুনুল হক সাহেবে দা.ব.- এর স্ট্যাটাস এর মাধ্যমে নিশ্চিত হলাম। কর্মসূচিটি দেখে কিছু জিজ্ঞাসা মাথায় ঘুরছে।

“হেফাজত ইসলাম বাংলাদেশ” বাংলাদেশে ইসলামপন্থীদের সবচেয়ে গুরুত্বপূর্ণ ও বড় প্লাটফর্ম ছিলো। হেফাজতের ব্যানারেই বাংলাদেশে ইসলামপন্থীদের ইতিহাসে সবচেয়ে বেশি মানুষ জড়ো হওয়ার কথাও আছে।

তাহলে সমমনা ইসলামী দলসমূহের ৬ দফা দাবী আদায়ের কর্মসূচিতে কেন ” হেফাজত ইসলাম ” ব্যানার হিসাবে উপেক্ষিত?যাদের নিয়ে এ সাময়িক সমমনা জোট করা হলো তারা সবাইতো হেফাজত ইসলাম বাংলাদেশের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

যেহেতু সবাই হেফাজত ইসলামের নেতা। তাহলে অন্য জোট কি প্রয়োজন!!

বাংলাদেশের রাজনৈতিক বাস্তবতায় তাহলে কি “হেফাজত ইসলাম বাংলাদেশ”-এর আবেদন ফুরিয়ে গেলো? হেফাজত ইসলাম কি তাহলে বাংলাদেশে এখন অকার্যকর?নাকি নয়া এ সাময়িক জোট করে কোন ব্যাক্তি বা ব্যক্তিদ্বয় নতুন করে জাতির সামনে হাইলাইট খেলা খেলতে চায়। (আমার চিন্তা সঠিক না হোক)

যারা এ সমমনা জোট কে নেতৃত্ব দিচ্ছে বা দিবে বলে মনে হচ্ছে হয়তো ওনারা ভেবেছে আন্দোলন যদি হেফাজতের ব্যানারে হয় তাহলে টার্গেটকৃত ব্যক্তি হাইলাইট না হয়ে অন্য কেও হাইলাইট হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। ( আল্লাহ আমাকেও হেফাজত করুক)

তা না হলে হেফাজত ইসলামের মতো এমন একটি সার্বজনীন ব্যানার রেখে কেন আবার এই নয়া সমমনা জোট??

আবার দেখছি অনেকেই প্রশ্ন করছেন এই জোটে ইসলামী আন্দোলন কে দেখছি না কেন? বা ইসলামী আন্দোলন বাংলাদেশ কে কি আহবান করা হয়নি?

আসলে দেখা না দেখা, আহবান করা না করার প্রশ্নে যাওয়ার আগে আমার প্রশ্ন ইসলামী আন্দোলন বাংলাদেশ কে ঐ জোটে যেতে হবে কেন? যাওয়াই বা জরুরি কেন??

যে ইস্যুতে সমমনা জোট ৬ দফা ঘোষণা করেছে একই ইস্যুতে ইসলামী আন্দোলন বাংলাদেশ দেশব্যাপী বিক্ষোভ ও প্রতিবাদ অলরেডি অব্যহত রেখেছে।

আপনাদের জানা থাকার কথা ইসলামী আন্দোলন বাংলাদেশ একটি জাতীয় রাজনৈতিল দল। ইসলামী আন্দোলন বাংলাদেশ নির্দিষ্ট কোন ইস্যু বাস্তবায়নের জন্য রাজনীতি করে না। সামগ্রিক রাষ্ট্রীয় কঠামোর ইতিবাচক পরিবর্তনে এ দলের নির্ভীক পথচলা ও গঠনমূলক কর্মসূচি।

জাতীয় ও ইসলামের বৃহৎ স্বার্থে আমরাও ঐক্য চাই। সে ঐক্য হবে জাতীয় ও ইসলামের বৃহৎ স্বার্থে। একটু সতর্কতায় ও সাবধানে।



source https://deshdunianews.com/%e0%a6%b8%e0%a6%ae%e0%a6%ae%e0%a6%a8%e0%a6%be-%e0%a6%87%e0%a6%b8%e0%a6%b2%e0%a6%be%e0%a6%ae%e0%a7%80-%e0%a6%a6%e0%a6%b2%e0%a6%b8%e0%a6%ae%e0%a7%82%e0%a6%b9%e0%a7%87-%e0%a6%b9%e0%a7%87%e0%a6%ab/

0 Comments