হজরত মুহাম্মদ সাঃ কে কটুক্তি যবিপ্রবি শিক্ষার্থী বহিষ্কার

  • এস.কে নাজমুল হাসান

মিঠুন মন্ডল নামক যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স এন্ড ব্যাংকিং ডিপার্টমেন্টের ১ম বর্ষের এক ছাত্রের ছাত্রত্ব বাতিল করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এই বিষয়ে বিস্তারিত জানা জায় যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ওই ছাত্র ফেসবুকে পৃথিবীর শ্রেষ্ঠ মানব মুসলমানদের হৃদয়ের স্পন্দন মহানবমী হযরত মুহাম্মাদ সাঃ কে নিয়ে কুরুচিপূর্ণ-কটুক্তি ও অশালীন মন্তব্য করেছে।

অবশ্য বিশ্বনবী সাঃ কে কটুক্তিকারী মিঠুন মন্ডলে ছাত্রত্ব সাময়িকভাবে বাতিল করা হয়েছে। তার ছাত্রত্ব স্থায়ীভাবে বাতিল করা হবেনা কেন তা জানতে চেয়ে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে।

১২ অক্টোবর ২০ যবিপ্রবির ভিসির কার্যালয়ে বিশ্ববিদ্যালয় ডিন কমিটি ও শিক্ষক সমিতির কর্মকর্তারা বিশ্ববিদ্যালয় ভিসি অধ্যাপক ড. আনোয়ার হোসেন এর সভাপতিত্বে এক জরুরী যৌথ সভায় মিঠুন মন্ডলের ছাত্রত্ব বাতিলের সিদ্ধান্ত নেয়া হয়।

উক্ত সভায় মিঠুন মন্ডল এর বিরুদ্ধে যবিপ্রবি প্রশাসনের পক্ষ থেকে ডিজিটাল নিরাপত্তা আইন ও প্রচলিত আইনে মামলা দায়ের করে এবং পুলিশকে সহায়তা করা হবে বলে সিদ্ধান্ত নেয়া হয়।

এ ৪ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটিও গঠন করা হয়। কমিটিকে আগামী সাত কার্য দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। তদন্ত প্রতিবেদন পাওয়ার পর তার বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে চূড়ান্ত ব্যবস্থা নেওয়া হবে।

কমিটির আহ্বায়ক হলেন ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন ড. মো. মেহেদী হাসান। কমিটির সদস্যরা হলেন বিজ্ঞান অনুষদের ডিন ড. সুমন চন্দ্র মোহন্ত, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. আমজাদ হোসেন, ড.ইঞ্জি এবং সদস্য সচিব কর্মকর্তা সমিতির সহ-সভাপতি মো. নজরুল ইসলাম।

 



source https://deshdunianews.com/%e0%a6%b9%e0%a6%9c%e0%a6%b0%e0%a6%a4-%e0%a6%ae%e0%a7%81%e0%a6%b9%e0%a6%be%e0%a6%ae%e0%a7%8d%e0%a6%ae%e0%a6%a6-%e0%a6%b8%e0%a6%be%e0%a6%83-%e0%a6%95%e0%a7%87-%e0%a6%95%e0%a6%9f%e0%a7%81%e0%a6%95/

0 Comments