ধর্ষণের শাস্তির দাবিতে সারাদেশে ইসলামী আন্দোলনের বিক্ষোভ

  • শফিকুন্নবী বাইজিদ
  • বিশেষ সংবাদদাতা  

সংসদে দ্রুত ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের আইন প্রণয়ন ও বাস্তবায়ন করার দাবীতে ঢাকা সহ দেশের সকল জেলায় বিক্ষোভ মিছিল করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ।

বেলা ২ টায় ঢাকায় বায়তুল মুকাররম জাতীয় মসজিদের উত্তর গেটে অনুষ্ঠিত বিক্ষোভে ঢাকা জেলার আশপাশের কয়েক হাজার মানুষ অংশ নিয়েছিলো। যাতে নেতৃত্ব দিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী।

বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেটে সমাবেশ শেষে সেখান থেকে একটি বিশাল মিছিল বের হয়। এ সময় সংক্ষিপ্ত এক সমাবেশে মাওলানা মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী বলেন, নারী ক্ষমতায়নের ধোয়া তুলে বর্তমান সরকার নারীদের সম্ভ্রম রক্ষায় ব্যর্থ হয়েছে।
তিনি হুশিয়ারি উচ্চারণ করে বলেন- ইসলামী শরিয়াহ আইন প্রবর্তন করে ধর্ষকদের অনতিবিলম্বে শাস্তির আওতায় আনতে হবে। অন্যথায় দেশব্যাপী আন্দোলনের দাবানল জ্বলে উঠবে।
সমাবেশ থেকে আগামী ১৬ ই অক্টোবর সারাদেশের প্রত্যেক বিভাগে বিভাগীয় সমাবেশের কর্মসূচি ঘোষণা করা হয়।
এই সমাবেশে ধর্ষণ বিরোধী বিভিন্ন ধরনের স্লোগান দেয় বিক্ষোভকারীরা।

বিভিন্ন জেলার খবর

বরিশাল: বরিশালে ইসলামী আন্দোলন বাংলাদেশের উদ্যোগে টাউন হল চত্বর থেকে একটি মিছিল বের হয়। এতে নেতৃত্ব দেন ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম।এতে জেলা ও মহানগরের অসংখ্য মানুষ অংশ নেয়।

খুলনা: খুলনা মহানগর সভাপতি মুফতি আমানুল্লাহ এর সভাপতিত্বে ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা জেলা ও মহানগর এর বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয় নগরীর বায়তুন্নুর চত্বরে, এরপর মিছিলটি নগরীর প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে জেলা কার্যালয়ের সামনে এসে শেষ করে।

কুড়িগ্রাম: কুড়িগ্রামে ইসলামী আন্দোলন বাংলাদেশের জেলা সভাপতি মাওলানা মোস্তাফিজার রহমানের নেতৃত্বে জেলা শহরের নছর উদ্দিন শাহী জামে মসজিদ থেকে একটি মিছিল বের হয়ে শাপলা চত্বর, দাদা মোড় ঘুরে এসে নছর উদ্দিন মার্কেটে শেষ হয়। এতে জেলার বিভিন্ন উপজেলা থেকে হাজার হাজার মানুষ অংশ নেয়।

সিলেট: সিলেট কোর্ট পয়েন্ট থেকে ইসলামী আন্দোলন বাংলাদেশের উদ্যোগে একটি মিছিল বের হয়। যাতে সিলেট জেলা ও মহানগরের হাজার হাজার মানুষ অংশ নেয়। এসময় দলের নেতারা বলেন, স্বাধীন বাংলাদেশকে ধর্ষকদের অভয়ারণ্যে পরিণত হতে দেয়া হবে না।

চট্রগ্রাম: চট্রগ্রামে ইসলামী আন্দোলন বাংলাদেশের জেলা ও মহানগরের যৌথ উদ্যোগে একটি মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এতে জেলা ও মহানগরের অসংখ্য মানুষ অংশ নেয়। এসময় ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রিয় নেতা আলহাজ্ব জান্নাতুল ইসলাম উপস্থিত ছিলেন।

রংপুর : রংপুরে ইসলামী আন্দোলন বাংলাদেশের জেলা ও মহানগরের যৌথ উদ্যোগে শহরের সিটি পার্ক চত্বর থেকে একটি মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এতে জেলা ও মহানগরের অসংখ্য মানুষ অংশ নেয়।

নোয়াখালী: ইসলামী আন্দোলন বাংলাদেশ নোয়াখালী জেলা শাখার উদ্যোগে বিকাল ৪ টায় জেলা জামে মসজিদ চত্বর থেকে মিছিল শুরু হয়ে জেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে আবার জামে মসজিদ চত্বরে ফিরে এসে মিছিলটি শেষ হয়। এসময় সংগঠনটির বিক্ষুব্ধ নেতাকর্মীরা ছাত্রলীগের বিরুদ্ধে বিভিন্ন ধরনের স্লোগান দেয়।

নরসিংদী: নরসিংদী ইসলামী আন্দোলন বাংলাদেশের জেলা শাখার উদ্যোগে শহরের পৌর চত্বর থেকে একটি মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এতে জেলার শত শত মানুষের স্লোগান উত্তাল হয়ে ওঠে গোটা নরসিংদী।

মৌলভীবাজার: মৌলভীবাজার ইসলামী আন্দোলন বাংলাদেশের উদ্যোগে শহরের পশ্চিম বাজার জামে মসজিদ চত্বর থেকে একটি মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এতে বিক্ষুব্ধ জনতা ধর্ষকদের বিরুদ্ধে নানা ধরনের স্লোগান দেয়।

ঝালকাঠি: ঝালকাঠিতে ইসলামী আন্দোলন বাংলাদেশের জেলা সভাপতি হাফেজ আলমগীর হোসেনের নেতৃত্বে শহরের প্রেসক্লাব চত্বর থেকে একটি মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এতে জেলার অসংখ্য মানুষ অংশ নেয়।

ফেনী: ফেনীতে ইসলামী আন্দোলন বাংলাদেশের উদ্যোগে ফেনীর জহিরিয়া তমিজিয়া বড় মসজিদ থেকে একটি মিছিল বের হয়ে শহরের দোয়েল চত্বরে এসে সংক্ষিপ্ত এক সমাবেশের মাধ্যমে শেষ হয়।



source https://deshdunianews.com/%e0%a6%a7%e0%a6%b0%e0%a7%8d%e0%a6%b7%e0%a6%a3%e0%a7%87%e0%a6%b0-%e0%a6%b6%e0%a6%be%e0%a6%b8%e0%a7%8d%e0%a6%a4%e0%a6%bf%e0%a6%b0-%e0%a6%a6%e0%a6%be%e0%a6%ac%e0%a6%bf%e0%a6%a4%e0%a7%87-%e0%a6%b8/

0 Comments