করোনা ইস্যুতে দেশজুড়ে ইসলামী আন্দোলনের ত্রাণ বিতরণ

দেশ দুনিয়া নিউজ
করোনা ইস্যুতে দেশজুড়ে ইসলামী আন্দোলনের ত্রাণ বিতরণ

 বিশেষ প্রতিবেদক:  ওমর ফারুক আবদাল

দেশ, ইসলাম ও মানবতা সাথে সম্পৃক্ত সকল ইস্যুতে ইসলামী আন্দোলন বাংলাদেশ মাঠে-ময়দানে সরগরম। কেন্দ্র থেকে ওয়ার্ড, আমির থেকে সাধারণ কর্মী পর্যন্ত একযোগে সাড়া দেন সকল স্পর্শকাতর ও মানবেতর কর্মসূচিগুলোতে। ক্ষমতার মোহে নয় বরং দেশ, ইসলাম ও জনগণের স্বার্থে কাজ করেন তারা। তাইতো সর্বাগ্রে তাদেরই দেখা যায় জনগণের দুয়ারে দুয়ারে প্রয়োজন পূরণের ক্ষুদ্র প্রচেষ্টা নিয়ে। তারই ধারাবাহিকতায় করোনা ইস্যুতেও সংগঠনটির ত্রাণ বিতরণ ও অন্যান্য সেবামূলক কার্যক্রমগুলো চোখে পড়ার মতো। বিভিন্ন জায়গায় তাদের কার্যক্রমের কিছু চিত্র এখানে তুলে ধরা হলোঃ-

চরমোনাই
ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মুহতারাম আমীর মাওলানা মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম (পীর সাহেব চরমোনাইর) চরমোনাই এলাকায় করোনা ভাইরাসের মহামারীতে দূর্দশাগ্রস্থ পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেন।
এসময় উপস্থিত ছিলেন সংগঠনের সিনিয়র নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম (শায়েখে চরমোনাই) ও ৫ নং চরমোনাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুফতি সৈয়দ এছহাক মুহাম্মাদ আবুল খায়ের।
এসময় পীর সাহেব চরমোনাই সর্বস্তরের বিত্তবান ব্যক্তিদেরকে অসহায়ের সেবায় এগিয়ে আসার জন্য আহ্বান জানান।

ঢাকা মহানগর দক্ষিণ
করোনা মহামারীতে সারাদেশ লকডাউন অবস্থায় দরিদ্র অসহায় মানুষের মাঝে ইসলামী আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণ কোতয়ালী, কামরাঙ্গীরচর, ওয়ারী ও খিলগাঁও থানার বিভিন্ন এলাকায় খাদ্য সামগ্রী বিতরণ করেন নগর নেতৃবৃন্দ।
নেতৃবৃন্দ বলেন, মনবতা আজ অসহায়, মানবেতর জীবন যাপন করছে তারা। সরকারের পাশাপাশি সমাজের বিত্তশালী ও সাহায্যসংস্থাদেরকেও এগিয়ে আসার আহবান জানান নগর নেতৃবৃন্দ। জাতির এ দুর্দিনে নিজেদের সর্তক অবলম্বন এবং আল্লাহর উপর পরিপূর্ণ ভরসা রাখতে বলেন তারা

কামরাঙ্গীরচর থানা
ইসলামী আন্দোলন বাংলাদেশ কামরাঙ্গীরচর থানা শাখার উদ্যোগে দুস্থ অসহায় মানুষদের ত্রাণ বিতরণ করা হয়।
এসময় উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ এর ঢাকা মহানগর দক্ষিণ এর সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম,ও ইসলামী আন্দোলন বাংলাদেশ এর কেন্দ্রীয় কৃষি ও শ্রম বিষয়ক সম্পাদক এবং ঢাকা -৭ আসনের সাবেক সংসদ সদস্য পদপ্রার্থী আলহাজ্ব আব্দুর রহমানসহ প্রমূখ নেতৃবৃন্দ।

ওয়ারী থানা
ইসলামী আন্দোলন বাংলাদেশ ওয়ারী থানা শাখার উদ্যোগে দুস্থ অসহায় মানুষদের ত্রাণ বিতরণ করা হয়।
এসময় উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ এর ঢাকা মহানগর দক্ষিণ এর সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম,প্রচার সম্পাদক মু.হুমায়ুন কবির,অর্থ সম্পাদক মাওলানা নজরুল ইসলাম।
এসময় আরো উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ ওয়ারী থানা শাখার সেক্রেটারী মু. শফিকুল ইসলাম, মোকলেচুর রহমানসহ থানা নেতৃবৃন্দ।

নারায়ণগঞ্জ
ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগরের উদ্যোগে ত্রাণ বিতরণ করেন স্থানীয় নেতৃবৃন্দ। পাশাপাশি অন্যদেরও অসহায়দের পাশে দাঁড়ানোর আহ্বান জানান তারা।

খুলনা
ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগরের ত্রাণ বিতরণ কার্যক্রম পালিত হয়।

লক্ষীপুর
গত কাল ৩১মার্চ ২০২০ইং মঙ্গলবার লক্ষীপুর জেলার কমলনগর উপজেলাধীন ৮নং চর কাদিরা ইউনিয়নের বিভিন্ন বাড়ীতে গিয়ে বয়োবৃদ্ধ এবং অসুস্থদের খুঁজ খবর নেন এবং ত্রাণ সামগ্রী এবং নগদ অর্থ প্রদান করেন ৮নং চর কাদিরা ইউনিয়নের সম্মানিত চেয়ারম্যান ও ইসলামী আন্দোলন বাংলাদেশ এর কেন্দ্রীয় উপদেষ্টা আল্লামা খালেদ সাইফুল্লাহ (পীর সাহেব কমলনগর) এ সময় তিনি তাদের উদ্দেশ্যে বলেন আপনাদের কোন কিছুর প্রয়োজন হলে আপনার ছেলে অথবা কাউকে দিয়ে খবর পাঠাবেন আমি ইনশাআল্লাহ সাধ্য অনুযায়ী অসহায়তা করবো।

ফেনী
ইসলামী আন্দোলন বাংলাদেশ ফেনী জেলার ত্রান সহায়তা কার্যক্রম পরিচালনা করেন জেলা নেতৃবৃন্দ।
এ সময় জেলা ভারপ্রাপ্ত সভাপতি প্রিন্সিপাল মাওলানা নূরুল করীম, সেক্রেটারী আলহাজ একরামুল হক ভূঁইয়া, সাংগঠনিক সম্পাদক মুফতি আবদুর রহমান ফরহাদ, সমাজ কল্যাণ সম্পাদক জনাব নাসির উদ্দিনসহ প্রমূখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

রংপুর
রংপুরে বিভিন্ন শ্রেণিপেশার ৪০০ দরিদ্র পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ ও বাংলাদেশ মজাহিদ কমিটি রংপুর। গত বুধবার দুপুরে রংপুর নগরীর আলহেরা স্কুলের মাঠে সামাজিক দূরত্ব বজায় রেখে বাংলাদেশ ইসলামী আন্দোলন ও বাংলাদেশ মুজাহিদ কমিটির ২৩ নং ওয়ার্ড শাখার ব্যবস্থাপনায় এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।
গত জাতীয় সংসদ নির্বাচনে রংপুর সদর ৩ আসনের হাতপাখা প্রতিকের প্রার্থী আমিরুজ্জামান আমির(পিয়াল) জানান, নিম্নআয়ের খেটে খাওয়া সব মানুষের মাঝে খাদ্য সহায়তা পৌঁছে দেয়ার স্বপ্ন ছিল আমাদের। কিন্তু আমাদের সাধ্য সীমিত। তাই খুঁজে খুঁজে দরিদ্রদের সহায়তা দিচ্ছি আমরা। আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে। তিনি বলেন, করোনাভাইরাস মহামারি। পৃথিবীর বহু দেশ আজ বিপর্যস্ত। বহু মানুষ প্রাণ হারিয়েছেন। এই মহামারি থেকে নিজেদের রক্ষার একমাত্র উপায় সামাজিক দূরত্ব বজায় রাখা, স্বাস্থ্যবিধি মেনে চলা। তাই আমি সবাইকে অনুরোধ করব; আপনারা ঘরে অবস্থান করুন, পরিবারকে সময় দিন। পরিবারকে, সমাজকে, দেশকে এই মহামারি ভাইরাস থেকে রক্ষা করুন।

নরসিংদী
ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় পরামর্শ পরিষদ সদস্য ও বামুক থানা ছদর আলী আফজাল মুবিন ও যুব আন্দোলন নরসিংদী জেলা সাবেক সাধারণ সম্পাদক মাওলানা আরিফুর রহমানের তত্ত্বাবধানে নরসিংদীর শিবপুরে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

দিনাজপুর
ইসলামী আন্দোলন বাংলাদেশের মুহতারাম আমীর হযরত পীর সাহেব চরমোনাইর নির্দেশে ইসলামী যুব আন্দোলনের দিনাজপুর দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক টিম জেলাধীন পার্বতীপুর পৌর এলাকার করোনা মহামারীতে দূর্দশাগ্রস্থ পরিবারের বাড়িতে গিয়ে খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছে। এসময় উপস্থিত ছিলেন ইসলামী যুব আন্দোলন দিনাজপুর দক্ষিণ জেলা শাখার সভাপতি মোঃ শামীম হোসেন, সেক্রেটারী জিলকাদুল ইসলাম সোহাগ, মোঃ নাসির উদ্দিন, রবিউল ইসলাম মিলন, হাজি জয়নাল আবেদীন প্রমুখ।

করোনা ইস্যুতে দেশজুড়ে ইসলামী আন্দোলনের ত্রাণ বিতরণ
deshdunianews



source https://deshdunianews.com/%e0%a6%95%e0%a6%b0%e0%a7%8b%e0%a6%a8%e0%a6%be-%e0%a6%87%e0%a6%b8%e0%a7%8d%e0%a6%af%e0%a7%81%e0%a6%a4%e0%a7%87-%e0%a6%a6%e0%a7%87%e0%a6%b6%e0%a6%9c%e0%a7%81%e0%a6%a1%e0%a6%bc%e0%a7%87-%e0%a6%87/

0 Comments