আজ ২ এপ্রিল দেশজুড়ে ইসলামী আন্দোলনের ত্রাণ বিতরণ

দেশ দুনিয়া নিউজ
আজ ২ এপ্রিল দেশজুড়ে ইসলামী আন্দোলনের ত্রাণ বিতরণ

বিশেষ প্রতিবেদক: ওমর ফারুক আবদাল

দেশ, ইসলাম ও মানবতা সাথে সম্পৃক্ত সকল ইস্যুতে ইসলামী আন্দোলন বাংলাদেশ মাঠে-ময়দানে সরগরম। কেন্দ্র থেকে ওয়ার্ড, আমির থেকে সাধারণ কর্মী পর্যন্ত একযোগে সাড়া দেন সকল স্পর্শকাতর ও মানবেতর কর্মসূচিগুলোতে। ক্ষমতার মোহে নয় বরং দেশ, ইসলাম ও জনগণের স্বার্থে কাজ করেন তারা। তাইতো সর্বাগ্রে তাদেরই দেখা যায় জনগণের দুয়ারে দুয়ারে প্রয়োজন পূরণের ক্ষুদ্র প্রচেষ্টা নিয়ে। তারই ধারাবাহিকতায় করোনা ইস্যুতেও সংগঠনটির ত্রাণ বিতরণ ও অন্যান্য সেবামূলক কার্যক্রমগুলো চোখে পড়ার মতো। আজ ২ এপ্রিল বিভিন্ন জায়গায় তাদের কার্যক্রমের কিছু খন্ড চিত্র এখানে তুলে ধরা হলোঃ-

ঢাকা
ইসলামী আন্দোলন বাংলাদেশের  মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমদ ও ঢাকা মহানগর দক্ষিনের সভাপতি সহ অন্যান্য নেতৃবৃন্দ ত্রাণ নিয়ে ঢাকার বিভিন্ন এলাকায় ঘরে ঘরে পৌছে দেন আজ।
ইসলামী যুব আন্দোলন, ইসলামী শ্রমিক আন্দোলন ও ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের ত্রাণ তৎপরতা চলছে দেশের বিভিন্ন স্থানে।

উত্তরা ঢাকা
আজ মঙ্গলবার  উত্তরা পশ্চিম থানায় অসহায় মানূষদের মাঝে ইসলামী আন্দোলনের খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।
দুযোর্গপূর্ণ মুহুর্তে সরকারের পাশাপাশি বিত্তশালীদেরকেও অসহায় মানুষের পাশে দাড়ানোর আহ্বান ইসলামী আন্দোলন বাংলাদেশের নেতৃবৃন্দের।
করোনা মহামারীতে সারাদেশ লকডাউন অবস্থায় দরিদ্র অসহায় মানুষ মানবেতর জীবন যাপন করছে। এ মুহুর্তে সরকারের পাশাপাশি সমাজের বিত্তশালীদেরও এগিয়ে আসার আহবান জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ নেতৃবৃন্দ।
করোনা আতঙ্কে দেশের মানুষ অসহায় জীবন যাপন করছে। দেশের এ দুর্দিনে নিজেদেরকে সর্তক থাকতে হবে এবং আল্লাহর উপর পরিপূর্ণ ভরসা রাখতে হবে। করোনাকে মোকাবেলা করার শক্তি আল্লাহ ছাড়া কারো নেই। কাজেই করোনা মোকাবেলা নয়, করোনা থেকে বাঁচতে আল্লাহর কাছে তওবা-ইস্তেগফার করতে হবে।
আজ মঙ্গলবার রাজধানী ঢাকার উত্তরা পশ্চিম  থানার বিভিন্ন এলাকায় অসহায় মানুষের মাঝে ইসলামী আন্দোলন বাংলাদেশ উত্তরা পশ্চিম থানার  উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণকালে নেতৃবৃন্দ এসব কথা বলেন।
এ সময় সভাপতি আলহাজ্ব আনোয়ার হোসেনের সভাপতিত্বে উপস্থিত ছিলেনঃ-
মুজাহিদ কমিটির ছদর আবু জাফর আলম, ইসলামী আন্দোলনের সহ-সভাপতি মাওলানা নাজমুল হাসান, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের সভাপতি এইচ এম মাহমুদ হাসান, ইসলামী আন্দোলনের দপ্তর সম্পাদক মুহাম্মাদ হারুন অর রশিদ, মুজাহিদ কমিটির সাধারণ সম্পাদক মুহাম্মাদ ইউসুফ রহমাতুল্লাহ,   ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের সাধারণ সম্পাদক  এইচ এম আবু সাইদ। প্রমুখ।
নেতৃবৃন্দ বলেন, অভাবগ্রস্ত, দরিদ্র ও অসহায় মানুষের পাশে দাড়ানো ইসলামের অন্যতম শিক্ষা। ইসলামী আন্দোলন বাংলাদেশ দলমত নির্বিশেষে সকল ধর্ম ও বর্ণের মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করছে। এ পরিস্থিতিতে দেশের বিত্তশালীরা অধিক হারে এগিয়ে আসলে সকল দরিদ্র পরিবারের কাছে খাবার সামগ্রী পৌঁছানো সম্ভব হবে বলে আশা করা যায়।

ঢাকা উত্তর সিটির মেয়র
আজ রাত ৭টায় সদ্য সমাপ্ত ঢাকা উত্তর সিটি নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত হাত পাখা প্রতীকের মেয়র প্রার্থী জননেতা আলহাজ্ব আবদুল রহমান  সাহেব তার নিজ এলাকায় ঘরে ঘরে ত্রান সামগ্রী পৌছে দিলেন।
কুমিল্লা দক্ষিণ
ইসলামী আন্দোলন বাংলাদেশ কুমিল্লা দক্ষিণ জেলার ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালনা করেন স্থানীয় নেতৃবৃন্দ।এতে নেতৃবৃন্দ হতদরিদ্র, খেটে খাওয়া, দিনমজুর ভাইদের সাহায্যার্থে নিজ নিজ সামর্থ্যানুযায়ী সাহায্যার্থে এগিয়ে আসার আহ্বান জানান।

কামরাঙ্গীরচর
ইসলামী আন্দোলন কামরাঙ্গীরচর থানা সেক্রেটারী জনাব ইদ্রিস মাহমুদ ভাই দৃষ্টি প্রতিবন্ধী শারীরিক প্রতিবন্ধী ভাইদের দারে দারে  গিয়ে তাদের সহযোগিতা পৌঁছে দিয়েছেন।(ঢাকা -২ আসন)

নারায়ণগঞ্জ মহানগর
অসহায় দিনমজুরসহ সমাজের দরিদ্র জনগোষ্ঠীকে খাদ্য সহায়তা করেছে ইসলামী যুব আন্দোলন, নারায়ণগঞ্জ মহানগর। অদ্য বেলা ১১টায় মহানগর কার্যালয়ে নগর সভাপতি গিয়াসুদ্দীন মুহাম্মাদ খালিদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত দু‘আ মাহফিলের মাধ্যমে খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন করেন যুব আন্দোলন কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সম্মানিত যুব কল্যাণ ও কর্মসংস্থান  সম্পাদক হযরত মাওলানা মুফতী রহমতুল্লাহ বিন হাবীব। পরিস্থিতির প্রেক্ষাপট নিয়ে সংক্ষিপ্ত আলোচনায় নারায়ণগঞ্জ মহানগর শাখার আয়োজনে ভিন্নতার বিষয়ে প্রশংসা করে তিনি আন্দোলনের মুহতারাম আমীর পীর সাহেব চরমোনাই’র নির্দেশে সামর্থবানদের এভাবে কল্যাণমূলক কাজে আত্মনিয়োগ করার অনুরোধ করেন। তিনি বলেন সারাদেশে অনাহারী মানুষের মুখে হাসি ফোটাতে ইসলামী যুব আন্দোলন অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে। আমি বিশ্বাস করি সংশ্লিষ্টগণ এ প্রতিদান পাবেনই ইনশাআল্লাহ। জনগণের কল্যাণে আমরা যদি জনগণের দুয়ারে আজ দুর্দিনে খাবার পৌছে দিতে পারি তাহলেই জনগণের হৃদয়ে ইসলামী যুব আন্দোলন স্থান করে নিতে সক্ষম হবে।

বিশেষ অতিথি হিসেবে মুল্যবান পরামর্শ প্রদান করেন দ্বীনি সংগঠন নারায়ণগঞ্জ জেলা সাধারণ সম্পাদক মাওলানা মুফতী মাসুম বিল্লাহ ( (মুফতি মাসুম বিল্লাহ), বিশেষ অতিথি হিসেবে মূল্যবান আলোচনা করেন ইসলামী আন্দোলন বাংলদেশ, নারায়ণগঞ্জ মহানগর শাখার ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক ইঞ্জি, মুহাম্মাদ ওমর ফারুক।
সামগ্রী বিতরণে যথার্থ ব্যক্তিদেরকেই  তার ঘরে গিয়ে পণ্য পৌছে দেওয়া হয়। অনেক ব্যক্তি পণ্য হাতে পেয়ে সন্তুষ্ট হয়ে সংশ্লিষ্ট দায়িত্বশীল, যুব আন্দোলনসহ পীর সাহেব চরমোনাইকে দোয়া করতেও কুন্ঠাবোধ করেননি। বিতরণে কোন সাম্প্রদায়িক বিষয় চিন্তা করা হয়নি যে কারণে বীরেন চন্দ্র নামে একজন গরীব হিন্দুকেও সহযোগিতা করা হয়।

মাদারীপুর
মাদারীপুর কালকিনি উপজেলাতে প্রয়োজনীয় ত্রান নিয়েঅসহায়দের পাশে  ইসলামী আন্দোলন বাংলাদেশ ও তার সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

চাঁদপুর
ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার ব্যাবস্থাপনায় ত্রাণ সামগ্রী  বিতরণ করা হয়।

চট্টগ্রাম মহানগর
ইসলামী আন্দোলন বাংলাদেশ চট্টগ্রাম মহানগরের আওতাধীন খুলশী থানার উদ্যোগে ত্রাণ বিতরণ করা হয়। উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ চট্টগ্রাম মহানগরের সংগ্রামী সভাপতি আলহাজ্ব জান্নাতুল ইসলাম।

ফেনী জেলা
ফেনীতে কর্মহীন গরীব অসহায় দরিদ্র মানুষদের জন্য ইসলামী আন্দোলন বাংলাদেশ ফেনী জেলার উদ্যোগে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ ফেনী জেলা ভারপ্রাপ্ত সভাপতি প্রিন্সিপাল মাওলানা নুরুল করীম এবং জেলা ভারপ্রাপ্ত সেক্রেটারী আলহাজ্ব মাওলানা একরামুল হক ভূঁইয়া জেলা সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক মোঃ নাসির উদ্দিন প্রমূখ নেতৃবৃন্দ।

জেলা ভারপ্রাপ্ত সেক্রেটারী আলহাজ্ব একরামুল হক ভূঞাঁ জানান, আজকে দিনভর জেলার তিনটি উপজেলা ফুলগাজী পরশুরাম ও ছাগলনাইয়াতে খাদ্য সামগ্রী বিতরণ কর্মসূচি পালিত হবে। জেলার অন্যান্য উপজেলায় পালিত হবে আগামী শনিবার। তিনি আরো বলেন গরীব অসহায় মানুষের মধ্যে ত্রাণ বিতরণ শেষে কওমি মাদ্রাসার যে সমস্ত শিক্ষকবৃন্দ আর্থিকভাবে কষ্টে আছেন গোপনীয়তার সাথে তাদের কাছে খাদ্যসামগ্রী পৌঁছানোর জন্য ইসলামী আন্দোলন ফেনী জেলা ব্যবস্থা নেবে।

ছাগলনাইয়া উপজেলা
ইসলামী আন্দোলন বাংলাদেশ ফেনী জেলার ছাগলনাইয়া উপজেলা শাখার পক্ষ থেকে লক ডাউনে আবদ্ধ গরীব, দিন মজুরদের মধ্যে ত্রান বিতরণের প্রথম ধাপ সম্পন্ন হয় আজ। উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ ফেনী জেলার ভারপ্রাপ্ত সভাপতি মাওঃ নুরুল করীম, সেক্রেটারি আলহাজ্ব একরামুল হক ভুঞা, উপজেলা সহ-সভাপতি মোহাম্মদ আবদুল মতিন, সেক্রেটারি মাওলানা নিজাম উদ্দিন প্রমূখ দায়িত্বশীলবৃন্দ।

ফুলগাজী উপজেলা
ইসলামী আন্দোলন বাংলাদেশ ফেনী জেলার ফুলগাজী উপজেলা শাখার উদ্যোগে গরীব দুঃখী অসহায় মানুষদের মাঝে ত্রাণ তুলে দেন উপজেলা নেতৃবৃন্দ।

আরো পড়ুন: করোনা ইস্যুতে দেশজুড়ে ইসলামী আন্দোলনের ত্রাণ বিতরণ

আজ ২ এপ্রিল দেশজুড়ে ইসলামী আন্দোলনের ত্রাণ বিতরণ
deshdunianews



source https://deshdunianews.com/%e0%a6%86%e0%a6%9c-%e0%a7%a8-%e0%a6%8f%e0%a6%aa%e0%a7%8d%e0%a6%b0%e0%a6%bf%e0%a6%b2-%e0%a6%a6%e0%a7%87%e0%a6%b6%e0%a6%9c%e0%a7%81%e0%a6%a1%e0%a6%bc%e0%a7%87-%e0%a6%87%e0%a6%b8%e0%a6%b2%e0%a6%be/

0 Comments