মানব সেবায় এক অনন্য নাম ‘গাজী ইয়াকুব’

দেশ দুনিয়া নিউজ
মানব সেবায় এক অনন্য নাম ‘গাজী ইয়াকুব’

বিশেষ প্রতিবেদক: সালাহুদ্দীন আইয়ুবী

মানব সেবায় এক অনন্য নাম গাজী ইয়াকুব। যখনই কোন ব্যক্তি, পরিবার বা সমাজ বিপদগ্রস্ত হয়, তখনই নিজের সাধ্যমত ছুটে যান এ আলেমেদ্বীন। রোহিঙ্গা ইস্যুতে যিনি নিজেকে সর্বাত্মক উৎসর্গ করেছিলেন। লক্ষ লক্ষ রোহিঙ্গা যাঁর সাহায্য পেয়েছিলেন চরম বিপদের মূহুর্তে। রোহিঙ্গা ইস্যুতে তাঁর নামটি লেখা থাকবে ইতিহাসের পাতায় পাতায়।

ডেঙ্গু ইস্যুতে তিনি ঢাকার অলিগলিতে ঘুরে ঘুরে ডেঙ্গু নিধনে কাজ করেছিলেন। যা সে সময়ে ছিলো চোখে পড়ার মত। মিরপুর বস্তি পুড়ে যাওয়ার ঘটনায় বস্তিবাসিদের একটু মাথাগোঁজার মত ব্যবস্থা করতে যিনি মানুষের দ্বারে দ্বারে ঘুরেছিলেন তিনিই সেই আলেমে দ্বীন গাজী ইয়াকুব।

সম্প্রতি সময়ে করোনা ভাইরাস থেকে দেশ ও জাতিকে হিফাযত করতে ঘুমকে হারাম করেছেন। দৌড়ঝাঁপ করছেন করোনা থেকে দেশ ও সমাজের মানুষকে বাঁচাতে। নিস্বার্থ এ মানবসেবী মানুষটি আজ যদি আলেম না হয়ে ভার্সিটি পড়ুয়া হতেন, তাহলে হয়তো তাঁর নামটি পত্রিকায় পত্রিকায় ছেয়ে যেতো। বাঙ্গালী জাতি হয়তো তাকে জাতীয় পুরস্কার দিয়ে ধন্য করতে ব্যাস্ত হয়ে পড়তো। কিন্তু আফসোস এ জাতির জন্য যারা সত্যিকারের মানবসেবী তারা আজ দুর্নীতিগ্রস্ত সমাজে অবহেলিত। ভারতপন্থী হলুদ মিড়িয়া আলেম-ওলামা ও ইসলামী কার্যক্রমকে দাবিয়ে রাখতে সবসময় স্বক্রিয়। আমারা আশা করব, বড়ভাই গাজী ইয়াকুব মানবসেবায় নিজেকে উতসর্গ করেছেন। এ ধারা অব্যাহত থাকুক।

তিনি তার ফেসবুকে করোনা সংকটে তার সমাজ সেবায় তার কাজের প্লান তুলে ধরেন এবং সকলকে আহবান করে বলেন- 

করোনাভাইরাস কে সামনে রেখে আজ থেকে আমাদের প্লান হলো, প্রতিদিন প্রায় 50 টি মসজিদে হ্যান্ডওয়াশ ও ডেটল বিতরণ এবং সময়ের দুর্যোগ বিবেচনা করে আগামী পরশুদিন থেকে কাজ বন্ধ হয়ে যাওয়া খেঁটে খাওয়া গরীব মানুষদের মাঝে চালডাল/পেঁয়াজ/লবণ/তেল/আলু/ভিম বার/শুকনো বিস্কিট/দেয়াসলাই সহ ইত্যাদির প্যাকেজ বিতরণ শুরু হবে ইনশাআল্লাহ। লক্ষ লক্ষ রোহিঙ্গা ভাইদের দুর্যোগে যদি আমরা কিছু করতে পারি! তবে কেন দেশবাসীর দুর্যোগে আমরা কিছু করতে পারবোনা?
আমাদের দৃঢ়বিশ্বাস, সকল সেবামূলক কাজে এবারও আপনারা সাধ্যমত ঝাঁপিয়ে পড়বেন এবং কারো অপেক্ষায় না থেকে আপনারা নিজ নিজ এলাকায় এই কাজগুলো শুরু করে দিন। মনে রাখবেন, জাতি তাদের নেতৃত্বই মেনে নেন, যারা দুঃসময়ে পাশে থাকেন। বরাবরের মতো আমি কোনো বিকাশ নাম্বার কিংবা ব্যাংক একাউন্ট নাম্বার দিতে পারলাম না বলে সরি। তবে হ্যাঁ; যারা কাজের সাথে শরিক থাকতে চান, তারা আমার ইনবক্সে যোগাযোগ করলেই হবে ইনশাআল্লাহ। আল্লাহ আপনাদের সহায় হোন।

মানব সেবায় এক অনন্য নাম ‘গাজী ইয়াকুব’
deshdunianews



source https://deshdunianews.com/%e0%a6%ae%e0%a6%be%e0%a6%a8%e0%a6%ac-%e0%a6%b8%e0%a7%87%e0%a6%ac%e0%a6%be%e0%a7%9f-%e0%a6%97%e0%a6%be%e0%a6%9c%e0%a7%80-%e0%a6%87%e0%a7%9f%e0%a6%be%e0%a6%95%e0%a7%81%e0%a6%ac/

0 Comments