হোক দলান্ধতা-দলের পূজা, তবুও চলতে হবে পূর্ণাঙ্গ দ্বীনের পথে

দেশ দুনিয়া নিউজ
হোক দলান্ধতা-দলের পূজা, তবুও চলতে হবে পূর্ণাঙ্গ দ্বীনের পথে

হোক দলান্ধতা-দলের পূজা, তবুও চলতে হবে পূর্ণাঙ্গ দ্বীনের পথে

【 ১】 আমাদের দেশের আলেম সমাজের বিশাল অংশ রাজনীতি বিমূখ। আর যারা ইসলামী রাজনীতি করেন তারাও বেশীর ভাগ ইসলামী হুকুমতের প্রত্যাশা নিয়ে রাজনীতি করেন না। উভয়ের দৃঢ় বিশ্বাস মাহদী আঃ আসা পর্যন্ত হুকুমত প্রতিষ্ঠা হবে না। বাংলাদেশে ইসলামী হুকুমত প্রতিষ্ঠার স্বপ্ন নিয়ে রাজনীতি করেন এমন একটি দল, যে দলকে হক্কানী আলেম সমাজ পূর্ণাঙ্গ ইসলামী দল মনে করেন না।

হুকুমত প্রতিষ্ঠার লক্ষ্য নিয়ে রাজনীনি করেন আরেকটি দল হলো, ইসলামী আন্দোলন বাংলাদেশ। হুকুমত প্রতিষ্ঠার দৃঢ় সংকল্প থাকার দরুন ইসলামী আন্দোলন বাংলাদেশ সমসাময়িক যে কোন দিকে টলে যেতে পারে না। দীর্ঘ মেয়াদী পরিকল্পনা নিয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশের পথচলা। অন্যদের যেহেতু ভবিষ্যৎ পরিকল্পনা বলতে কিছু নেই। হুকুমত প্রতিষ্ঠার প্রত্যাশা এবং লক্ষ্য কোনটিই নেই।তারা যে কোন ভাবেই বক্তব্য বিবৃতি দিতে পারে।

【২】 বস্তুবাদী দুটি সংগঠনের ভবিষ্যৎ অবস্থা ভালো না। দলীয় প্রধানদের পর  সে দলগুলোর অবস্থান নড়বড়ে হয়ে যাবে।
পরবর্তী অবস্থানে আছে হুকুমত প্রত্যাশী দুটি দল। একটি অপূর্ণাঙ্গ ইসলামী দল, অপরটি পূর্ণাঙ্গ ইসলামী দল।

এখন আমরা যারা হক্বপন্থী আছেন ভেবে-চিন্তে সিদ্ধান্ত নিন। অপূর্ণাঙ্গ ইসলাম প্রতিষ্ঠা হতে দিবেন? না পূর্ণাঙ্গ ইসলাম প্রতিষ্ঠা করবেন?  কি মওদুদীর ইসলাম প্রতিষ্ঠা হতে দিবেন? না মদীনার ইসলাম প্রতিষ্ঠা করবেন? যদি চান পূর্ণাঙ্গ এবং মদীনার ইসলাম প্রতিষ্ঠা করবেন তাহলে বয়ান, বক্তব্য, বিবৃতি এমন হওয়া উচিৎ যাতে আমাদের দ্বীনি প্রতিষ্ঠান, তাবলীগ, মাহফিল, মিম্বার, মারকাজ, লিখনী সব দ্বীনি খেদমতের রেজাল্ট পূর্ণাঙ্গ ইসলাম প্রতিষ্ঠার স্বপক্ষে আসে। এতে যদি দলান্ধতা, দলের পূজা, হিংসা যা কিছু হবার হোক। তবুও আমাকে পূর্ণাঙ্গ ইসলাম প্রতিষ্ঠার স্বার্থে সব কিছু উপেক্ষা করে অবিচল পথ চলতে হবে।

লেখক: মাওলানা আবদুর রাজ্জাক
বিশিষ্ট লেখক ও গবেষক, রাষ্ট্রচিন্তক, রাজনীতি বিশ্লেষক
সম্পাদক, দেশ দুনিয়া নিউজ

হোক দলান্ধতা-দলের পূজা, তবুও চলতে হবে পূর্ণাঙ্গ দ্বীনের পথে
deshdunianews



source https://deshdunianews.com/%e0%a6%a6%e0%a6%b2%e0%a6%be%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%a7%e0%a6%a4%e0%a6%be-%e0%a6%a6%e0%a6%b2%e0%a7%87%e0%a6%b0-%e0%a6%aa%e0%a7%82%e0%a6%9c%e0%a6%be/

0 Comments