বয়কট করে ফ্রান্সের ঔদ্ধত্যের সমুচিত জবাব দেয়া হবে -শায়েখে চরমোনাই

  • মুহাম্মাদ শাহজালাল
  • রমোনাই মাদ্রাসা প্রতিনিধি

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সিনিয়র নায়েবে আমির আল্লামা মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করিম শায়েখে চরমোনাই বলেন রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর ব্যঙ্গচিত্র প্রকাশের মাধ্যমে যে ঔদ্ধত্য দেখিয়েছে মুসলিম উম্মাহ আন্তর্জাতিকভাবে তাদেরকে বয়কটের মাধ্যমে এর সমুচিত জবাব দিবে।

আজ ২৯ শে অক্টোবর বৃহস্পতিবার ইসলামী আন্দোলন বাংলাদেশ ঘোষিত দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচির অংশ হিসেবে বিকাল ৩টায় টাউন হল চত্বরে বরিশাল মহানগর কর্তৃক আয়োজিত বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে সভাপতির বক্তব্যে উপরোক্ত কথা বলেন শায়েখে চরমোনাই।

তিনি বলেন রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম শুধু মুসলমানদের জন্য নয় বরং সমগ্র মানবজাতির জন্য রহমত স্বরূপআগমন করেছেন। তার ব্যাপারে কোন সুস্থ মস্তিস্কের মানুষ ব্যঙ্গচিত্র প্রকাশের মতো ঔদ্ধত্য দেখাতে পারেনা। এমন একটি জঘন্য কাজকে রাষ্ট্রীয়ভাবে স্বীকৃতি প্রদানের মাধ্যমে নিজেকে মানসিক বিকারগ্রস্থ হিসেবে বিশ্ববাসীর কাছে জানান দিয়েছে।

তিনি আরো বলেন, তার প্রত্যেকটি বক্তব্য উস্কানিমূলক ও দাঙ্গা সৃষ্টির। এমন একজন মানুষ কোন রাষ্ট্রের প্রেসিডেন্ট হওয়ার যোগ্যতা রাখে না। তিনি বাংলাদেশ সরকারের প্রতি আহ্বান জানিয়ে বলেন জরুরী ভিত্তিতে সংসদ অধিবেশন ডেকে ফ্রান্সের অপকর্মের জন্য প্রস্তাব পাস করুন এবং আমাদের দেশের নাস্তিক-মুরতাদদের ব্যাপারে আইন পাস করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করুন। এদেশের জনগণ উশৃংখল এবং ইসলামবিদ্বেষী ব্যক্তি ও রাষ্ট্রের সাথে কোন সম্পর্ক রাখতে চায় না।

সুতরাং ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত কে প্রত্যাহার করার মাধ্যমে ফ্রান্সের সাথে সব ধরনের কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করুন। বাংলাদেশে নিযুক্ত ফ্রান্স এর রাষ্ট্রদূত কে ডেকে এদেশের গণমানুষের প্রতিবাদের ভাষা বুঝিয়ে তাকে বিদায় দিন।
রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর ব্যঙ্গচিত্র প্রকাশের পরেও ইস্যুতে বাংলাদেশ সরকারের কোন প্রতিক্রিয়া না থাকায় আমরা রীতিমতো হতাশ। বাংলাদেশের জনগণ আপনাদের অবস্থান সম্পর্কে জানতে চায়। মনে রাখতে হবে দেশের তৌহিদি জনতা ইসলামবিদ্বেষী কিংবা তাদের দোসরদের কখনোই বরদাস্ত করে নেয় এবং ভবিষ্যতেও করবে না।

ইসলামী আন্দোলন বাংলাদেশ বরিশাল মহানগর সেক্রেটারী মাওলানা জাকারিয়া হামিদী এর সঞ্চালনায় সমাবেশে আরো বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার মোঃ আশরাফুল ইসলাম, ইসলামী শ্রমিক আন্দোলন কেন্দ্রীয় উপদেষ্টা মাওলানা সৈয়দ মোহাম্মদ নাসির আহমেদ কাউছার, ইসলামী আন্দোলন বাংলাদেশ বরিশাল নগর সহ-সভাপতি মাওলানা আব্দুল মান্নান, জাতীয় ওলামা-মাশায়েখ আইম্মা পরিষদ সেক্রেটারি মাওলানা শাহাদাত হোসাইন নূরী, ইসলামী শ্রমিক আন্দোলন নগর সভাপতি মাওলানা আমান উল্লাহ আমান, জাতীয় শিক্ষক ফোরাম নগর সেক্রেটারি প্রিন্সিপাল ওমর ফারুক, ইসলামী আইনজীবী পরিষদ নগর সভাপতি অ্যাডভোকেট শেখ আব্দুল্লাহ নাছের ইসলামী যুব আন্দোলন নগর সভাপতি মাওলানা আরিফুল ইসলাম, ইশা ছাত্র আন্দোলন নগর সভাপতি মোঃ রেজাউল করিম সহ নগর ও থানা নেতৃবৃন্দ।
সমাবেশে বক্তারা ফরাসি পণ্য বর্জনের জন্য মুসলিম উম্মাহ কে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।



source https://deshdunianews.com/%e0%a6%ac%e0%a6%af%e0%a6%bc%e0%a6%95%e0%a6%9f-%e0%a6%95%e0%a6%b0%e0%a7%87-%e0%a6%ab%e0%a7%8d%e0%a6%b0%e0%a6%be%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%b8%e0%a7%87%e0%a6%b0-%e0%a6%94%e0%a6%a6%e0%a7%8d%e0%a6%a7/

0 Comments