সমস্যা সমাধানের পর লাইভ; সোশ্যাল মিডিয়ায় ক্ষোভের আগুন

  • দেশ দুনিয়া নিউজ ডেস্ক

গতকাল হাটহাজারীতে ছাত্রদের উত্তাল পরিস্থিতিতে একদিকে ছাত্ররা সারাদিন আন্দোলনে ক্লান্ত, অপরদিকে চারপাশে পুলিশের বেষ্টনী। প্রশাসনের সাঁজোয়া বাহিনীর ক্রমান্বয়ে রণপ্রস্তুতি ছিল ভয়াবহ। হাটহাজারীর আশপাশে এক ভীতিকর পরিস্থিতি তৈরি হয়েছে। আবার সরকার হাটহাজারী মাদ্রাসা বন্ধের প্রজ্ঞাপন জারি করেন, এটা যেন আন্দোলনরত ছাত্রদের জন্য আকাশ ভেঙে পড়ার উপক্রম। আন্দোলনরত ছাত্ররা শংকিত, যদি কোনো ইতিবাচক সিদ্ধান্ত না নিতে পারে তাহলে রাতেই তাদের উপর প্রশাসনিক নির্যাতনের খড়গ চালানো হবে। তাদের ভেতর প্রবল আশঙ্কা জন্মেছে যে, হয়তো দ্বিতীয় আরেকটি ৫ মে শাপলা চত্বর ঘটতে যাচ্ছে।

এ বেসামাল পরিস্থিতিতে তারা স্যোসালমিডিয়ায় বিভিন্নভাবে সারাদেশের ওলামায়ে কেরামকে আহবান করে যাচ্ছিলেন, তাদেরকে সমর্থন জানানোর জন্য। কিন্তু সিদ্ধান্তের আগ পর্যন্ত কোন ধরনের প্রকাশ্য সমর্থন তারা ওলামায়কেরামের কাছ থেকে পাননি। এমনকি যারা মিডিয়ায় সরব থাকেন, বিশেষ করে রাজধানীর ওলামায়েকেরাম তারাও নীরব ভূমিকায় ছিলেন। এ ভয়াবহ পরিস্থিতির মুখোমুখি ছাত্রদের মাঝে ক্ষোভের পরিমাণ মাত্রা ছাড়িয়েছে।

যখন রাত দশটায় শুরা কমিটির সিদ্ধান্ত জানানো হলো যে, আল্লামা আহমদ শফী সাহেব স্বেচ্ছায় পদত্যাগ করেছেন এবং পূর্ববর্তী সিদ্ধান্ত বহাল”। এ সিদ্ধান্ত পেয়ে আন্দোলনরত ছাত্ররা এবং সারাদেশের সংহতি প্রকাশ করা ছাত্রদের মাঝে আনন্দের বন্যা বয়ে যায়। সাথে সাথে এ দু’দিন ধরে আড়ালে থাকা ওলামায়ে কেরামের ওপর চরম ক্ষোভ।

পরক্ষনেই যখন মাওলানা মামুনুল হক সাহেবগং লাইভ ঘোষণা করলেন, সেই পোষ্টেই তির্যক মন্তব্যের ঝড় বয়ে যায়। মন্তব্যকারীরা তাদের উপর ক্ষোভ প্রকাশ ও ব্যঙ্গাত্মক মূলক মন্তব্য করেন। দু’হাজার অধিক মন্তব্যের ৯৯℅ নেতিবাচক। সাথে সাথে পুরো ফেসবুক জুড়ে তাদেরকে নিয়ে সমালোচনা ও হাস্যরস শুরু হয়। নিচে কিছু ফেসবুক থেকে স্ক্রিনশট দেয়া হলঃ

আল্লামা মামুনুল হক ফেসবুক মন্তব্য

আল্লামা মামুনুল হক ফেসবুক মন্তব্য

আল্লামা মামুনুল হক ফেসবুক মন্তব্য

 



source https://deshdunianews.com/%e0%a6%b8%e0%a6%ae%e0%a6%b8%e0%a7%8d%e0%a6%af%e0%a6%be-%e0%a6%b8%e0%a6%ae%e0%a6%be%e0%a6%a7%e0%a6%be%e0%a6%a8%e0%a7%87%e0%a6%b0-%e0%a6%aa%e0%a6%b0-%e0%a6%b2%e0%a6%be%e0%a6%87%e0%a6%ad-%e0%a6%b8/

0 Comments