ব্রিটেনের জনপ্রিয় ইউটিউবার জে পালফ্রে ইসলাম গ্রহণ করেছে

  • এস.কে নাজমুল হাসান

ব্রিটেনের জনপ্রিয় ইউটিউবার জে পালফ্রে ইসলাম গ্রহণ করেছেন এই শিরোনামে পাকিস্তানের রোজে জাঙ্গে পত্রিকায় একটি সংবাদ প্রকাশিত হয়েছে।

জনপ্রিয় এই ইউটিউবারের পুরো নাম
জর্জ উইলিয়াম পালফ্রে। কিন্তু জে পালফ্রে নামে তিনি বেশি পরিচিত।

সম্প্রতি এই ইউটিউবার তুরস্ক ভ্রমণ করেন। ভ্রমণকালে তিনি তুরস্কের ইস্তাম্বুল শহরের সুলাইমানিয়া মসজিদ পরিদর্শন করেন এবং এই ভ্রমণ শেষে জে পালফ্রে ইসলাম গ্রহণ করেছেন বলে জানা গেছে তার একটি ভিডিও থেকে।

জে পালফ্রে ইসলাম গ্রহণ করার পর ইউটিউবে একটি ভিডিও পোস্ট করেছেন, যার শিরোনাম ছিল অামি মুসলমান হয়ে গেছি(i converted to Islam)। ভিডিওতে তিনি বলেন আমি মুসলমান হয়েছি এই বিষয়টি আসলে কারো শেয়ার করতে চাইছিলাম না। তবে ইসলামে প্রবেশের এই সফর আমাকে অনেক কিছু শিখিয়েছে তাই ভাবলাম এটা শেয়ার করি তাতে অনেকেই অনেক কিছু শিখতে পারবেন। এজন্যই ভিডিওটা শেয়ার করলাম।

তিনি ওই ভিডিওতে আরও বলেন ইসলামের সু-মহান আদর্শ সকলের সামনে প্রকাশ করা আমার কর্তব্য মনে করি। তিনি একথাও বলেন ইসলাম একত্ববাদ,ভালোবাসা ও শান্তির বার্তা।

ইসলাম গ্রহণের মুহূর্তটা শেয়ার করতে গিয়ে জে পালফ্রে বলেন, কিছুদিন আগে তুরস্কের ইস্তাম্বুলের সুলাইমানিয়া পরিদর্শনে যাওয়ার পর নিজের জীবনের সবচে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিই।

জে পালফ্রের ওই ভিডিওতে ইস্তাম্বুলের সুলাইমানিয়া মসজিদে কালিমা শাহাদাত পাঠ করে ইসলাম গ্রহণ করতে দেখা যায়।

জে পালফ্রে বলেন, বিশ্বজুড়ে ভ্রমণ করার সুবাদে নানান ধরনের চমৎকার সব লোকের সাথে কথা বলার সুযোগ হয়েছে। এই সফরে আমার অনেক শেখার ও অভিজ্ঞতা অর্জন করার সুযোগ পেয়েছি। সবচে গুরুত্বপূর্ণ ছিল আধ্যাত্মিকতার বুঝ পাওয়া।

জনপ্রিয় এই ইউটিউবার আরও বলেন, ইসলামি রাষ্ট্রগুলোতে ভ্রমণ করার সুবাদে ইসলামের সৌন্দর্য,সৌহার্দ্য ও শান্তিপূর্ণ সত্যতা উপলব্ধি করেছি। এটাও বুঝেছি যে, ইসলাম এমন ধর্ম যা পৃথিবীব্যাপী সবচে বেশি বিভ্রান্তের শিকার।

তিনি বলেন আমার মনে হয়েছে আমি আসলে ইসলামকেই বছরের পর বছর খুঁজে যাচ্ছিলাম হ্যা এটাই সেই জীবন ব্যবস্থা যা অামাকে টানছিল। সেই সাথে জে পালফ্রে আরও বলেন ইসলাম বিশ্বের বহু মানুষের ধর্ম অথচ এই ধর্মের ব্যপারে অধিকাংশ মানুষ বিভ্রান্তিতে আছে। কিন্তু ইসলাম হলো কাছে টানার, শেখার মত একটি ধর্ম।

এই ভিডিওতে জে পালফ্রে তার সকল ভক্ত অনুসারীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এজন্য যে, সে ইসলাম গ্রহণ করার পরেও তারা তাকে সমর্থন করছেন। জে পালফ্রে অর্থাৎ জর্জ উইলিয়াম পালফ্রে চ্যানেলের সদস্য সংখ্যা ৫ লাখ ৩৪ হাজার।

সূত্র : jay palfrey

 



source https://deshdunianews.com/%e0%a6%ac%e0%a7%8d%e0%a6%b0%e0%a6%bf%e0%a6%9f%e0%a7%87%e0%a6%a8%e0%a7%87%e0%a6%b0-%e0%a6%9c%e0%a6%a8%e0%a6%aa%e0%a7%8d%e0%a6%b0%e0%a6%bf%e0%a7%9f-%e0%a6%87%e0%a6%89%e0%a6%9f%e0%a6%bf%e0%a6%89%e0%a6%ac/

0 Comments