কমলনগরে ক্ষতিগ্রস্থ মানুষের পাশে ইসলামী আন্দোলন 

  • মুহাম্মাদ শোরাফ উদ্দিন স্বপন
  • লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি
লক্ষ্মীপুর জেলার রামগতি ও কমলনগর উপজেলা দুটি উপকূলীয় এলাকা।মেঘনার পাশ দিয়ে বয়ে গেছে এ দুটি উপজেলা। মেঘনার ভাঙ্গনের কারণে অচিরেই লক্ষ্মীপুর জেলার মানচিত্র থেকে হারিয়ে যাবে রামগতি ও কমলনগর উপজেলা। ইতোমধ্যে নদী ভাঙ্গনে কমলনগর-রামগতির অধিকাংশ এলাকা সম্পুর্ন বিলীন হয়ে গেছে।
সরকার নদী ভাঙ্গন রোদে ব্যবস্হা নিচ্ছেনা বলে দাবি স্থানীয়দের। নদী পাড়ের লাখো মানুষ ঘর-বাড়ী ও ভিটে-মাটি হারিয়ে চরম মানবেতর জীবনযাপন করছে। নদী ভাঙ্গন রোধে দীর্ঘস্থায়ী কার্যকরী ব্যবস্হা নিতে সরকারে প্রতি জোর দাবী জানান ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় উপদেষ্টা আল্লামা খালেদ সাইফুল্লাহ পীর সাহেব কমলনগর।
সরকারের পক্ষ থেকে পর্যাপ্ত ত্রান সমগ্রী পানিবন্দী এলাকায় না আসায় সরকারের কঠোর সমালোচনা করেন ইসলামী আন্দোলন বাংলাদেশ লক্ষীপুর জেলা শাখার সভাপতি অনারারি ক্যাপ্টেন (অব) মুহাম্মদ ইব্রাহিম। তিনি বলেন নদীর পাড়ে বেড়ি বাঁধ না থাকায় আজকে জোয়ারের পানিতে প্লাবিত হয়ে হাজার হাজার পরিবার ক্ষতিগ্রস্থ হয়েছে। সরকারের পক্ষ থেকে পর্যাপ্ত পরিমাণ ত্রাণ না আসায় মানুষ আজ মানবেতর জীবন যাপন করছে। তাদের এ দুঃখ কষ্ট দেখে আমরা বসে থাকতে পারিনি, তাই আমারা তাদের জন্য ত্রাণ সামগ্রির ব্যাবস্থা করেছি।
ভিটে মাটি রক্ষায় কমলনগর ও রামগতি উপজেলার সকল নেতাদের এক হওয়ার আহবান জানান ইসলামী যুব আন্দোলন এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (কুমিল্লা সাংগঠনিক বিভাগ) ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে হাতপাখা প্রতীকে  সংসদ সদস্য পদে প্রর্থী মুফতি মুহাম্মাদ শরিফুল ইসলাম। রামগতি-কমলনগর সহ সকল পানি বন্দী মানুষের মাঝে দ্রুত ত্রান সামগ্রী বিতরনের জন্য সরকারের নিকট জোর দাবী জানান তিনি।
ইসলামী আন্দোলন বাংলাদেশের মুহতারাম  আমীর পীর সাহেব চরমোনাইর পক্ষ থেকে আজ মঙ্গলবার দিনব্যাপী
রামগতি-কমলনগর উপজেলার মেঘনা নদীর তীব্র জোয়ারে প্লাবিত পানি বন্দী মানুষের মাঝে ত্রান বিতরন কালে নেতারা এই সব কথা বলেন।এসময় কমলনগর উপজেলার,নাসিরগঞ্জ,চর কালকিনি,চরমার্টিন,
চর লরেন্স,সাহেবেরহাট, চরফলকন, পাটারীরহাট ও রামগতি উপজেলার আলেকজান্ডার, চরআলগী,চর রমিজ,বিবিরহাট এলাকায় পানি বন্দী মানুষের মাঝে ত্রাণ সামগ্রী  ত্রান বিতরণ করেন ইসলামী আন্দোলন বাংলাদেশ।
এসময়  অন্যন্যদের মধ্যে উপস্থিত ছিলেন
ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের সহ-সভাপতি জনাব আলহাজ্ব আনোয়ার হোসেন, লক্ষ্মীপুর জেলা শাখার সেক্রেটারী  মাওলানা মহিউদ্দিন,ইসলামী আন্দোলন বাংলাদেশ লক্ষীপুর জেলা শাখার সাংগঠনিক সম্পাদক মাওলানা লোকমান মাজহারী,ঢাকা মহানগর উত্তরের ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক এডভোকেট সওকত আলী হাওলাদার, আলহাজ্ব আলা উদ্দিন, আলহাজ্ব আমিনুল ইসলাম তালুকদার, মাওলানা জাকারিয়া, আলহাজ্ব ফরিদ উদ্দিন দেওয়ান, ইসলামী আন্দোলন বাংলাদেশ কমলনগর উপজেলা শাখার সভাপতি মাওলানা শরিফুল ইসলাম বাসার, রামগতি উত্তর শাখার সভাপতি, মাওলানা ইয়াকুব শরিফ,রামগতি দক্ষিণ শাখার সভাপতি ডাঃ হাসান মাহমুদ,মাওলানা মোস্তাফিজুর রহমান, মুহাম্মাদ রিয়াজ উদ্দিন মাওলানা নেছার উদ্দিন, মাওলানা নোমান, মাওলানা জসিম উদ্দিন, মাওলানা মোহাম্মাদুল্লাহ,হাফেজ নাসরুল্লাহ মুহাম্মাদ মারুফ, ইব্রাহিম খলিল,মুহাম্মাদ ফারুক সহ  লক্ষ্মীপুর জেলার কমলনগর ও রামগতি থানা শাখার সহযোগী সংগঠনের প্রমুখ নেতৃবৃন্দ।


source https://deshdunianews.com/%e0%a6%95%e0%a6%ae%e0%a6%b2%e0%a6%a8%e0%a6%97%e0%a6%b0%e0%a7%87-%e0%a6%95%e0%a7%8d%e0%a6%b7%e0%a6%a4%e0%a6%bf%e0%a6%97%e0%a7%8d%e0%a6%b0%e0%a6%b8%e0%a7%8d%e0%a6%a5-%e0%a6%ae%e0%a6%be%e0%a6%a8%e0%a7%81/

0 Comments