আমাদের সিপাহসালারদের নিয়ে স্বার্থের খেলা বন্ধ করুন

শামসুদ্দোহা আশরাফী

শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমাদ শফি রহ. ও শায়খুল হাদিস আল্লামা জোনাইদ বাবুনগরী হাফি.উভয়ই আমাদের সিপাহসালার। যাদের মসৃণ নেতৃত্বে ২০১৩ সালে এদেশে শাহবাগিদের কবর রচিত হয়েছিল। নাস্তিক পাড়ায় আজও যাদের নাম শুনলেই আগুন লেগে যায়।

আমাদের উভয় শায়খের সম্পর্ক ছিল পিতা পুত্রের মত। আদর-স্নেহ আর ভক্তি-শ্রদ্ধার জলন্ত উদাহরণ ছিলেন তারা। যা বারবার পুরো জাতির সামনে দৃশ্যমান হয়েছে।

কিন্তু দূর্ভাগ্যজনক হলেও সত্য যে কতিপয় স্বার্থবাদী ধান্দাবাজ লোক উভয় শায়েখের মাধ্যমে নিজেদের আখের গোছাতে চেয়েছিল, আজও চাচ্ছে। তারাই উভয় শায়খের মাঝে দূরত্ব সৃষ্টি করেছে। বিবাদে জড়িয়েছে।

পক্ষপাত ও বিরোধিতায় সীমালঙ্ঘন করে উভয়কে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করেছে কেউ কেউ । একদল শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমাদ শফি রহ.কে দালাল ও দালালদের আশ্রয়দাতা প্রমাণে আমৃত চেষ্টা করেছে যা পুরোপুরি মিথ্যা। তাদেরকে যদি মুখ চেপে ধরে জিজ্ঞাসা করেন, বল হুজুর কিসের দালালী করেছে? প্রমাণ কী? তাহলে তারা কোন জবাবই দিতে পারবেনা।

অথচ এই তাদের কথাই প্ররোচিত হয়েই একদল বিভ্রান্ত ও বিচ্যুত যুবক অসুস্থ শায়খুল ইসলামের কামরায় হামলা চালিয়েছে, ভাংচুর করেছে, গালাগাল করেছে এমনকি মুমূর্ষু অবস্থায়ও দীর্ঘ সময় এম্বুলেন্স আটকে রেখেছে। যা সামান্য মানবতা ও বিবেকসম্পন্ন মানুষের পক্ষেও সম্ভব নয়।

আরেকদল শায়খুল ইসলাম রহ’র ইন্তেকালকে পুঁজি করে নিজেদের স্বার্থ উদ্ধারে মাঠে নেমেছে। রাঙ্গুনিয়ায় তারা মিছিলও করেছে। তারা মাজলুম সিপাহসালার আল্লামা বাবুনগরীকে এ ঘটনার সাথে জড়িত দাবি করে বিচার চাচ্ছে! কোন রুপ তথ্য প্রমাণ ব্যতীত, বাস্তবতা বিবর্জিত এমন অভিযোগ নিছক লাশের রাজনীতি ব্যতীত আর কিছুই নয়।

এর মাধ্যমে আমাদের আরেক সিপাহসালারকে শেষ করে দেয়ার চক্রান্তই করছে সুবিধাবাদী ধান্দাবাজ গোষ্ঠী। যা কোনভাবেই হতে দেয়া যাবেনা।

আমার ব্যক্তিগত খেয়াল যারা শায়খুল ইসলাম রহ.রুমে হামলআ করে ভাংচুর চালিয়েছে, অশ্রাব্য ভাষায় গালাগাল করেছে , এম্বুলেন্স আটকে রেখেছে ,তাদের চিহ্নিত করা ও খুঁজে বের করা জরুরি। অন্যথায় এই উগ্র,হিংস্র ও অমানুষগুলোর থাবা যে কোন সময় যে কারো উপর পড়তে পারে।

আজ এদের চিহ্নিত ও খুঁজে বের না করা গেলে গোটা কওমী অঙ্গন ক্ষত-বিক্ষত হয়ে যাবে।

আল্লাহ তায়ালা চক্রান্তকারীদের ষড়যন্ত থেকে উগ্র ও হিংস্রদের ভয়াল থাবা আমাদের সবাইকে হেফাজত করুন।

পরিশেষে দোয়া করি মরহুম সিপাহসালার শায়খুল ইসলাম রহ.কে আল্লাহ তায়ালা জান্নাতের উঁচু মাকাম দান করুন, আর জিন্দা সিপাহসালার মজলুম শায়খুল হাদিস আল্লামা জোনাইদ বাবুনগরী নেক হায়াত দান করুন। সব ধরনের ষড়যন্ত্র থেকে হেফাজত করুন।



source https://deshdunianews.com/%e0%a6%86%e0%a6%ae%e0%a6%be%e0%a6%a6%e0%a7%87%e0%a6%b0-%e0%a6%b8%e0%a6%bf%e0%a6%aa%e0%a6%be%e0%a6%b9%e0%a6%b8%e0%a6%be%e0%a6%b2%e0%a6%be%e0%a6%b0%e0%a6%a6%e0%a7%87%e0%a6%b0-%e0%a6%a8%e0%a6%bf%e0%a7%9f/

0 Comments