সিনহা হত্যাকান্ড: আবারো সময় চাইলো তদন্ত কমিটি

দেশ দুনিয়া নিউজ: অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যার ঘটনা তদন্তে গঠিত স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কমিটি প্রতিবেদন জমা দিতে তৃতীয় দফা আরও এক সপ্তাহ সময় বাড়াতে আবেদন করেছে।

বৃহস্পতিবার (২০ আগস্ট) তদন্ত কমিটির প্রধান চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মুহা. মিজানুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

কমিটির প্রধান মুহ. মিজানুর রহমান বলেন, ঘটনার মূল অভিযুক্ত টেকনাফ থানা থেকে বরখাস্তকৃত ওসি প্রদীপ কুমার দাশ এর সাথে তদন্ত কমিটির কথা বলার সুযোগ হয়নি এখনো। যেদিন আমরা তাকে জেলগেটে জিজ্ঞাসাবাদের জন্য সময় রেখে ছিলাম, সেদিন তদন্তকারী সংস্থা প্রদীপকে তাদের জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যায়। ফলে আমাদের কাজ কিছুটা বাকি থেকে যায়। সে কারণে নির্ধারিত ২৩ আগস্ট রিপোর্ট জমা দিতে পারছি না। ইতোমধ্যে আমরা এক সপ্তাহের সময়ের আবেদন করেছি। তদন্ত কমিটি সরকারকে বেশ কিছু সুপারিশসহ একটি প্রতিবেদন জমা দেবে।’

ঘটনার পর গঠিত তদন্ত কমিটিকে প্রথমে ১৬ আগস্ট এর মধ্যে প্রতিবেদন জমা দেয়ার জন্য নির্ধারিত সময় বেঁধে দেয়া হয়েছিল। সময়মত প্রতিবেদন জমা দিতে না পারায় কমিটিকে ২৩ আগস্ট পর্যন্ত আবার সময় দেয়া হয়। কিন্তু শেষ পর্যন্ত ৩০ আগস্ট প্রতিবেদন জমা দিতে পারবেনা বলে জানিয়েছে তদন্ত কমিটির প্রধান।

তিনি বলেছেন, তদন্তের স্বার্থে মূল অভিযুক্ত বরখাস্তকৃত প্রদীপ কুমারের সাথে কথা বলা প্রয়োজন। সে কারণে আরো এক সপ্তাহ সময় চেয়েছেন।



source https://desh-duniyanews.com/%e0%a6%b8%e0%a6%bf%e0%a6%a8%e0%a6%b9%e0%a6%be-%e0%a6%b9%e0%a6%a4%e0%a7%8d%e0%a6%af%e0%a6%be%e0%a6%95%e0%a6%be%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%a1-%e0%a6%86%e0%a6%ac%e0%a6%be%e0%a6%b0%e0%a7%8b-%e0%a6%b8/

0 Comments