ফটিকছড়ির প্রয়াত নেতার স্মরণে ইসলামী আন্দোলনের দুআ মহফিল

  • আলমগীর ইসলামাবাদী
  • চট্টগ্রাম জেলা প্রতিনিধি

ইসলামী আন্দোলন বাংলাদেশ ফটিকছড়ি উপজেলার সাবেক সভাপতি, বরেণ্য আলেমেদীন “হাফেজ মাওলানা আব্দুস সালাম এর বর্ণাঢ্য জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা এবং দোয়া মাহফিল” সম্পন্ন হয়েছে।

দলের ফটিকছড়ি উপজেলা সভাপতি মাওলানা খালেদ সুলতানীর সভাপতিত্বে গতকাল (১৩ আগস্ট) বৃহস্পতিবার বিকাল ৩টায় হাফেজ আব্দুস সালাম এর নিজ বাড়িস্থ লালমাঝিপাড়া জামে মসজিদ মাঠে এ আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ চট্টগ্রাম উত্তর জেলা সভাপতি জননেতা মাওলানা আতিক উল্লাহ বাবুনগরী।
বিশেষ অতিথি ছিলেন সাধারণ সম্পাদক মাওলানা মামুনুল হক সিদ্দীকি।

দোয়া পূর্ববর্তী আলোচনা সভায় বক্তাগণ বলেন, হাফেজ মাওলানা আব্দুস সালাম ছিলেন একজন নিরব কর্মবীর। তিনি জীবনের যৌবন ও প্রৌঢ়কাল ইসলামের সেবা ও জাতির ভাগ্য পরিবর্তনের আন্দোলনে বিলিয়ে দিয়েছেন।

প্রধান অতিথি মাওলান আতিক উল্লাহ বাবুনগরী বলেন, মাওলানা আব্দুস সালাম এর শূণ্যতা কখনো পূরণ হবার নয়। তিনি আমাদের জন্য একটি বটবৃক্ষের মতো ছিলেন। দলের কঠিন সময়ে উপজেলার সভাপতির দায়িত্বভার নিয়ে শত বাধা ও প্রতিবন্ধকতার মুকাবিলা করে গিয়েছেন। কিন্তু কোনদিন আত্মপ্রচার কিংবা পদের প্রতি বিন্দুমাত্র লোভ করেন নি।

বিশেষ অতিথি মামুনুল হক সিদ্দীকি বলেন, হাফেজ আব্দুস সালাম একজন কীর্তিমান মানুষ। যিনি কর্মের মাঝে বেচে থাকবেন আজীবন। কীর্তিমান মানুষেরা মৃত্যুবরণ করেন কিন্তু রেখে যান গুণগ্রাহী। আজকের আলোচনা সভাতেই তার প্রমান মেলে। তিনি আমাদের থেকে চির বিদায় নিয়ে গিয়েছেন কিন্তু তার বর্ণাঢ্য জীবনের আলোচনার জন্য আজ দূর দূরান্ত থেকে এসে আমরা একত্রিত হয়েছি।
এছাড়াও বক্তাগণ প্রয়াত আব্দুস সালাম’র সামাজিক, রাজনৈতিক ও ধর্মীয় সেবামূলক কর্মকান্ডের উপর গুরুত্বপূর্ণ আলোচনা রাখেন।

সভায় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ ফটিকছড়ি উপজেলার সাধারণ সম্পাদক আলী আকবর,অর্থ সম্পাদক শওকত আজমী, প্রয়াত হাফেজ আব্দুস সালাম এর সুযোগ্য সন্তান মাওলানা মুহাম্মদ বেলাল উদ্দীন, মু. আহমদ, ইশা ছাত্র আন্দোলন ফটিকছড়ি উপজেলা সভাপতি মু. যুবাইর মারুফ, মাওলানা মুফতি এনামুল হক, ইউনুস কন্ট্রাক্টর,ডা. মুহাম্মদ সেলিম, মাওলানা ফজলুল হক, হাফেজ মাওলানা তৈয়ব প্রমুখ।

আলোচনা সভা শেষে প্রয়াত নেতার মাগফিরাত কামনায় পবিত্র কুরআন খতম এর মুনাজাত পরিচালনা করেন অনুষ্টানের প্রধান অতিথি মাওলানা আতিক উল্লাহ বাবুনগরী।



source https://desh-duniyanews.com/%e0%a6%ab%e0%a6%9f%e0%a6%bf%e0%a6%95%e0%a6%9b%e0%a6%a1%e0%a6%bc%e0%a6%bf%e0%a6%b0-%e0%a6%aa%e0%a7%8d%e0%a6%b0%e0%a7%9f%e0%a6%be%e0%a6%a4-%e0%a6%a8%e0%a7%87%e0%a6%a4%e0%a6%be%e0%a6%b0-%e0%a6%b8/

0 Comments