চামড়ার ন্যায্যমূল্যের দাবিতে খুলনায় ওলামা আইম্মা পরিষদের মানববন্ধন

  • এস.কে নাজমুল হাসান
  • খুলনা প্রতিনিধি

কুরবানির পশুর চামড়ার দাম গত চার পাঁচ বছর নিম্নগামী যেখানে সব পণ্যের দাম ঊর্ধ্বগামী। যে চামড়া আগে দুই হাজার টাকায় বিক্রি হতো সে চামড়া এখন দুইশত টাকা দিয়েও ব্যবসায়িরা কিনতে চায়না। গার্মেন্টস ও পাটশিল্পের মতো চামড়া শিল্পের বাজারও অন্য দেশের হাতে চলে যাচ্ছে, যার কারণে দেশের মাদ্রাসা ও চামড়া শিল্পের মূল ব্যবসায়ীরা ক্ষতির মুখে পড়ছে। দেশের কওমী মাদ্রাসা ও চামড়া ব্যবসায়ীদের এরকম ক্ষতি মেনে যায় না। শুধু ব্যবসায়ীদের ক্ষতি না বরং সামগ্রিকভাবে দেশের অর্থনীতি হুমকির দিকে যাচ্ছে। এ অবস্থা থেকে উত্তরণের জন্য ও চামড়াশিল্প রক্ষার জন্য আমরা প্রধানমন্ত্রীর সদয় দৃষ্টি আকর্ষণ করছি।

আজ (২২ জুলাই) বুধবার সকাল ১১ টায় জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ খুলনা মহানগর সভাপতি মুফতী গোলামুর রহমান-এর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মুফতী আব্দুল্লাহ ইয়াহইয়ার সঞ্চালনায় পিকচার প্যালেস মোড়ে চামড়ার ন্যায্যমূল্যের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ নেতৃবৃন্দ উপরোক্ত কথা বলেন।

তারা আরও বলেন, অসাধু ট্যানারি মালিক ও ব্যাবসায়িরা সিন্ডিকেট করে গরিবের হক মেরে খাচ্ছে। আমরা সিন্ডিকেট মুক্ত চামড়ার বাজার চাই।

তারা আরও বলেন, দেশের কওমী মাদ্রাসাগুলি হলো খালেছ দীনি প্রতিষ্ঠান, এ প্রতিষ্ঠান থেকে ইসলামের সঠিক ও বিশুদ্ধ দিক নির্দেশনা দেওয়া হয়। কওমী মাদ্রাসা বন্ধ থাকায় জাতি আল্লাহর রহমত থেকে বঞ্চিত হচ্ছে। মাদ্রাসাগুলো খুলে দিলে সাস্থবিধি মেনে আমরা প্রতিষ্ঠান গুলিকে পরিচালিত করবো, সরকার ও প্রশাসন আমাদের দাবী দুটিকে গুরুত্বের সাথে নিয়ে যথাযথ ব্যবস্থা নিবেন।

প্রধান অতিথির অালোচনা রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর সভাপতি আলহাজ্ব মুফতী আমানুল্লাহ, বক্তব্য রাখেন মুফতী মুমতাজুল করিম, মুফতী মাহবুবুর রহমান, মুফতী আলী আহমাদ, মুফতী জাকির আশরাফ, মুফতী মাশহুদুর রহমান, মুফতি ফখরুল হাসান কাসেমী, মুফতী জাকির হুসাইন, মুফতী মানযুর আহমাদ, মুফতী রবিউল ইসলাম রাফে, মাওলানা আবুল হাসান, মাওলানা ইলিয়াস মাঞ্জুরী, মুফতী শেখ আমীরুল ইসলাম, মুফতী আবু সালেহ, মাওলানা আব্দুল কাদের, মাওলানা সিরাজুল ইসলাম, মাওলানা জুনাইদ মাহমুদ, মাওলানা মনিরুল ইসলাম, মাওলানা আবু বকর সিদ্দিক, আলহাজ্ব মোঃ আবু তাহের, মুফতী আব্দুল্লাহ, মাওলানা আবু জাফর, মাওলানা আসাদুজ্জামান, হাফেজ সালাহ উদ্দিন, মাওলানা ইকবাল, মোঃ ফেরদাউস গাজী সুমন, হাফেজ মোঃ হাসান, মোঃ নাসিব ইসলাম, সামছুর রহমান বাবুল প্রমূখ নেতৃবৃন্দ ও বিভিন্ন মাদ্রাসা ছাত্ররা উপস্থিত ছিলেন।



source https://desh-duniyanews.com/%e0%a6%9a%e0%a6%be%e0%a6%ae%e0%a7%9c%e0%a6%be%e0%a6%b0-%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%af%e0%a6%be%e0%a6%af%e0%a7%8d%e0%a6%af%e0%a6%ae%e0%a7%82%e0%a6%b2%e0%a7%8d%e0%a6%af%e0%a7%87%e0%a6%b0-%e0%a6%a6%e0%a6%be/

0 Comments