ফেনীতে করোনায় আক্রান্ত রোগিদের জন্য ফ্রি অক্সিজেন সেবা

 আব্দুল হালিম : (ফেনী জেলা প্রতিনিধি)

বর্তমান মহামারী করোনা ভাইরাসে ফেনী জেলায় আক্রান্ত মূমূর্ষ রোগিদের জন্য ফ্রি অক্সিজেন সেবা চালু করেছেন ফেনী জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মোরশেদ আলম মিলন।

আজ ২৭ জুন শনিবার এই সেবার উদ্বোধন করেন ফেনী জেলা বিএনপির আহবায়ক শেখ ফরিদ বাহার। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে জেলা ছাত্রদল সভাপতি সালাউদ্দিন মামুনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সদস্য সচিব আলাল উদ্দিন আলাল।

আরো অপস্থিত ছিলেন জেলা বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবকদল,ও ছাত্রদলের নেতাকর্মীরা।

মোরশেদ আলম মিলন জানান-“বর্তমানে হাসপাতালে চিকিৎসা সীমিত,আবার ভাইরাসে আক্রান্ত সব রোগীর ক্ষেত্রে হাসপাতালে চিকিৎসা নিতে হয় না,বাসায় আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছে অধিক সংখ্যক রোগী। করোনা আক্রান্ত রোগীর এক পর্যায়ে শ্বাস-প্রশ্বাসে ব্যাপক সমস্যা হয়ে পড়ে আর এসময় কৃত্রিম উপায়ে শ্বাস-প্রশ্বাসের জন্য অক্সিজেন গ্রহণ গুরুত্বপূর্ণ হয়ে পড়ে।

শুধু করোনা আক্রান্ত রোগী নয়, অন্যান্য রোগীর জন্যও অক্সিজনের প্রয়োজন হতে পারে। এমতাবস্থায় অক্সিজেন মজুত করা ও এর মূল্য বেশী হওয়ায় অনেকে তাৎক্ষণিকভাবে অক্সিজেন গ্রহণ নিশ্চিত করতে পারছে না। এই অবস্থা হতে উত্তরণের জন্য বিনামূল্যে ‘অক্সিজেন সেবার” উদ্যোগ হাতে নিয়েছি।

অক্সিজেন প্রদান করার পর তাদের কাছে ২৪ ঘন্টা থাকবে এবং এর মধ্যে নতুন কোথাও হতে সিলিন্ডার ব্যবস্থা করবার অনুরোধ থাকবে। সেবাটি কেবলমাত্র ফেনী জেলার মধ্যে সীমাবদ্ধ থাকবে। সবার সার্বিক সহযোগিতা নিয়ে এই কার্যক্রম আমরা চালিয়ে যেতে চাই। আমরা সবাই মিলে এই সংকট মোকাবেলা করব ইনশাল্লাহ।” (০১৮৪২৯৮৩২৬১) এই নাম্বারে ফোন করলেই মিলবে ফ্রি অক্সিজেন।



source https://deshdunianews.com/%e0%a6%ab%e0%a7%87%e0%a6%a8%e0%a7%80%e0%a6%a4%e0%a7%87-%e0%a6%95%e0%a6%b0%e0%a7%8b%e0%a6%a8%e0%a6%be%e0%a7%9f-%e0%a6%86%e0%a6%95%e0%a7%8d%e0%a6%b0%e0%a6%be%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%a4-%e0%a6%b0/

0 Comments