গণপরিবহনের ভাড়া দ্বিগুণ বৃদ্ধিতে দেশে নতুন সঙ্কট সৃষ্টি হবে: ইসলামী আন্দোলন

দেশ দুনিয়া নিউজ ডেস্ক:: গণপরিবহনের ভাড়া দ্বিগুণ বৃদ্ধির প্রস্তাব দেশে নতুন সঙ্কট সৃষ্টি করবে বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব প্রিন্সিপাল মাওলানা ইউনুছ আহমাদ, যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান ও মাওলানা গাজী আতাউর রহমান।

(৩১ মে) এক বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, করোনার দোহাই দিয়ে দ্বিগুণ ভাড়া আদায়ের যে প্রস্তাব এটা জনগণের পকেট কাটার শামিল। এধরণের প্রস্তাবে সাধারণ মানুষের সঙ্কটের অন্ত থাকবে না। এমনিইতো নিম্ন ও মধ্যবিত্তের মানুষ আয়-রোজগার বন্ধ হয়ে মারাত্মক সমস্যায় আছে। এমতাবস্থায় গণপরিবহণে ৮০ ভাগ ভাড়া বৃদ্ধির প্রস্তাব কোনভাবেই গ্রহণযোগ্য হতে পারে না।

নেতৃবৃন্দ বলেন, সরকার জনদুর্ভোগ লাঘব না করে জনদুর্ভোগ সৃষ্টি করছে, যা দেশ ও জনগণের জন্য কল্যাণকর হবে না। নেতৃবৃন্দ বলেন, পরিবহণ সেক্টরে যে সীমাহীন দুর্নীতি ও চাঁদাবাজি চলে তা বন্ধ করলে এবং আন্তর্জাতিক বাজারের সাথে মিল রেখে তেলের দাম নির্ধারণ করলে ভাড়াবৃদিধ কোন প্রয়োজন হবে না।
নেতৃবৃন্দ বলেন, সঙ্কট সৃষ্টি করা নয়, সরকারের উচিত সঙ্কট ও দুর্ভোগ লাঘব করা। এমনিতেই সাধারণ মানুষ আর্থিক অনটনে দিশেহারা। তার ওপর দ্বিগুণ ভাড়ার চাপ জনগণ কীভাবে সামলাবে?

পৃথক এক বিবৃতিতে গণপরিবহনের ভাড়া দ্বিগুণ বৃদ্ধির প্রস্তাবের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ, সেক্রেটারী মাওলানা এবিএম জাকারিয়া।

নেতৃদ্বয় বলেন, গণপরিবহনে যাতায়াত করে থাকেন নিন্ম ও মধ্যবিত্তের মানুষ। বাসভাড়া দ্বিগুণ করার প্রস্তাব মরার উপর খড়ার ঘা অবস্থা। এমনিইতো নিন্ম ও মধ্যবিত্তের মানুষ আয়-রোজগার বন্ধ হয়ে মারাত্মক সমস্যায় আছে। এমতাবস্থায় গণপরিবহণে ৮০ ভাগ ভাড়া বৃদ্ধির প্রস্তাব কোনভাবেই মেনে নেয়া যায় না। এধরণের সিদ্ধান্ত হলে সাধারণ মানুষের কষ্টের সীমা থাকবে না। সরকার জনদুর্ভোগ লাঘব না করে জনদুর্ভোগ সৃষ্টি করছে। নেতৃদ্বয় বলেন, জনগণের ভোটে নির্বাচিত নয় বলে সরকার জনগণের কথা চিন্তা করছে না।

নেতৃদ্বয় আরো বলেন,পরিবহন সেক্টরের পর্দার আড়ালের রাঘব বোয়ালেরা জনগণের রক্ত শোষণ করার ফন্দি আঁটছে। করোনার দোহাই দিয়ে দ্বিগুণ ভাড়া আদায়ের চক্রান্ত চলছে। এতদিন এরা পরিবহন শ্রমিকদের পাশে না দাঁড়িয়ে পরিবহন শ্রমিকদেরকে জনগণের মুখোমুখি দাঁড় কি রয়ে দিতে চাচ্ছে। এমনিতেই সাধারণ মানুষ আর্থিক অনটনে দিশেহারা। তার ওপর দ্বিগুণ ভাড়ার চাপ জনগণ কীভাবে সামলাবে? এসব গণবিরোধী ষড়যন্ত্রের বিরুদ্ধে দেশবাসীকে সোচ্চার হতে হবে।



source https://deshdunianews.com/%e0%a6%97%e0%a6%a3%e0%a6%aa%e0%a6%b0%e0%a6%bf%e0%a6%ac%e0%a6%b9%e0%a6%a8%e0%a7%87%e0%a6%b0-%e0%a6%ad%e0%a6%be%e0%a7%9c%e0%a6%be-%e0%a6%a6%e0%a7%8d%e0%a6%ac%e0%a6%bf%e0%a6%97%e0%a7%81%e0%a6%a3/

0 Comments