হেফাজতে ইসলাম সম্পর্কে ৭ বছর পর ব্যক্ত অনুভুতি- ওয়ালী উল্লাহ আরমান

হেফাজতের অনিয়ম নিয়ে প্রশ্ন তোলা যে কাউকেই শায়েস্তা করতেন বেশ কর্কশ ভাষায়। সেই নেতা ওয়ালী উল্লাহ আরমান ৭ বছর পর কিছুটা অব্যক্ত ঝন্ত্রণা ব্যক্ত করতে গিয়ে সত্য কথা লিখেছেন। যা তার আরো আগে বোঝা উচিত ছিল। দেরিতে হলেও সত্য অনুধাবন করবার জন্য ধন্যবাদ….
তার ফেসবুক থেকে….
“২০১৩ থেকে ২০২০, সাত বছর কম সময় নয়। কিন্তু ভাবলে মনে হয় এইতো দু’দিন আগের কথা। হেফাজতে ইসলাম প্রসঙ্গে সময়ের এই অনুভূতি কখনো মুছবে না এবং চূড়ান্ত পরিণতি ভেবে কষ্টটাও ঘুঁচবে না।
কিন্তু এই সত্যও অস্বীকার করা যাবে না যে, হেফাজত আমাদের অনেককিছুই নাড়িয়ে দিয়ে গেছে। । কিছু ব্যাক বেঞ্চার সামনে এসেছে। হাইব্রিড নেতায় ভরে গেছে ইসলামী অঙ্গন। তখনকার ‘অপরিণামদর্শী অতিবিপ্লবী’ আর ‘অবিবেচক পাতিবিপ্লবী’র ঠেলায় এখন ‘প্রতিবিপ্লবী’তে ভরে গেছে আমাদের অঙ্গন। পল্টিবাজির নির্লজ্জ চর্চাটাও আমাদের অনেকের অস্থিমজ্জায় মিশে গেছে। চোখে আংগুল দিয়ে দেখিয়ে দিয়েছে যে, আমরা কতো সহজে ভোল পাল্টাতে পারি।
নেতৃত্ব সহ রাজনৈতিক মঞ্চ ওলটপালট হয়েছে। ফ্লাশের ঝলকানি আর ফোকাসের আলোর সামনে অনভ্যস্ত বহু বুজুর্গ মাথা সোজা করে পোজ দেয়ায় অভ্যস্ত হয়েছেন।
নেতৃত্বের দোদুল্যমানতা দেখে সেই যে তরুণ প্রজন্ম মুখ ফিরিয়ে নিয়েছে, দিন দিন তার মাত্রা কেবল বৃদ্ধিই পাচ্ছে। ফলে আজ কওমী অঙ্গনের যেকোনো সিদ্ধান্তে তারা ভিন্নমত পোষণ করাকে নিজের অবশ্য কর্তব্য জ্ঞান করে।
এই দেশের স্বভাব চরিত্র অনুযায়ী ধর্মীয় ভাবাবেগে নতুন কোনো জাগরণের জন্য একদশক বা একযুগ পূর্ণ হতে আরো তিন/পাঁচ বছর প্রয়োজন। আমি স্বপ্নের ঘরে বসত করি না। কিন্তু অক্ষম আর নিরুপায়দের স্বপ্নই যে শেষ অবলম্বন। সে কারণে মনের গহীনে টিমটিমে আশার সলতে জ্বলছে যে, সময়ের চাহিদায় কুদরতীভাবে নতুন নেতৃত্ব দাঁড়িয়ে যাবে ইনশাআল্লাহ।”


source https://deshdunianews.com/%e0%a6%b9%e0%a7%87%e0%a6%ab%e0%a6%be%e0%a6%9c%e0%a6%a4%e0%a7%87-%e0%a6%87%e0%a6%b8%e0%a6%b2%e0%a6%be%e0%a6%ae-%e0%a6%b8%e0%a6%ae%e0%a7%8d%e0%a6%aa%e0%a6%b0%e0%a7%8d%e0%a6%95%e0%a7%87-%e0%a7%ad/

0 Comments