করোনা নতুন শনাক্ত ৬৩৬, প্রাণ গেল আরো ৮ জনের

দেশ দুনিয়া নিউজ ডেস্ক:  বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ৮ জনের। করোনায় এই নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২১৪ জনে। বাংলাদেশে আরো ৬৩৬ জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। মোট শনাক্তকৃত রোগীর সংখ্যা দাঁড়াল ১৩৭৭০ জনে। করোনা ভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে শনিবার (৯ মে) দুপুরে এ তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

করোনা ভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে শনিবার (৯ মে) দুপুরে এ তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

এর আগে শুক্রবার (০৮ মে) পর্যন্ত দেশে শনাক্তকৃত রোগীর সংখ্যা ছিল ১৩ হাজার ১৩৪ জন এবং মৃতের সংখ্যা ছিল ২০৬ জন।

দেশে ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হওয়ার পর ওই মাসে শনাক্তকৃত রোগীর সংখ্যা এক দিনে দুই অংক না পেরোলেও এপ্রিলে এসেই বাড়তে শুরু করে রোগীর সংখ্যা। এরপর থেকে গেল মাসের শেষ দিক থেকে প্রায় প্রতিদিনই শনাক্ত হয়েছেন পাঁচ শতাধিক রোগী।

বিশেষজ্ঞরা বলছেন, যতদিন এই ভাইরাসের ভ্যাকসিন বাজারে না আসবে ততোদিন এর লাগাম টেনে ধরা কঠিন হবে। এজন্য আপাতত সামাজিক দূরত্ব মেনে চলা ছাড়া অন্য কোনো উপায় নেই।
সামাজিক দূরত্ব নিশ্চিতে বাংলাদেশ সরকারও নানা পদক্ষেপ নিচ্ছে। এমনকি এই নির্দেশ অমান্যকারীদের শাস্তিও দেয়া হচ্ছে। তবে এরপরও অকারণে রাস্তায় মানুষের উপস্থিতি লক্ষ্য করা গেছে।

এদিকে, শনিবার বিশ্বব্যাপী করোনা ভাইরাসে শনাক্তকৃত রোগীর সংখ্যা ৪০ লাখ ছাড়িয়ে গেছে। এছাড়া ভাইরাসটির প্রাদুর্ভাবে মারা গেছেন ২ লাখ ৭৬ হাজার ২১৬ জন। তবে আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৩ লাখ ৮৫ হাজার ১৪১ জন।



source https://deshdunianews.com/%e0%a6%95%e0%a6%b0%e0%a7%8b%e0%a6%a8%e0%a6%be-%e0%a6%a8%e0%a6%a4%e0%a7%81%e0%a6%a8-%e0%a6%b6%e0%a6%a8%e0%a6%be%e0%a6%95%e0%a7%8d%e0%a6%a4-%e0%a7%ac%e0%a7%a9%e0%a7%ac-%e0%a6%aa%e0%a7%8d%e0%a6%b0/

0 Comments