আর্তমানবতার সেবায় নিয়োজিত ইসলামী আন্দোলন বাংলাদেশ

দেশ দুনিয়া নিউজ
আর্তমানবতার সেবায় নিয়োজিত ইসলামী আন্দোলন বাংলাদেশ

ওমর ফারুক আবদাল:  যে সময় সরকার দলের  নেতাদের ত্রাণ চুরির সমালোচনা তুঙ্গে তখন ইসলামী আন্দোলন বাংলাদেশ এর ত্রাণ বিতরণে নজিরবিহীন উদারতা ও আত্মত্যাগ প্রদর্শন করছে। ব্যাপকভাবে মানুষের হাতে হাতে, ঘরে ঘরে গিয়ে ত্রাণ বিতরণ করছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। এমনকি দলের আমীর ও নায়েবে আমীরকে দেখা গেছে বিভিন্ন বাড়ির দরজায় ত্রাণের প্যাকেট হাতে। 

পীর সাহেব চরমোনাইর ঘোষণা করেছেন, আমার পাশে কেউ যেন অনাহারে না ঘুমায়। কোন ক্ষুধার্ত শিশুর চিৎকার যেন না আমরা না শুনি। তাই তো চলছে দেশজুড়ে ত্রান বিতরণ। দলের আমীরের ঘোষণা অনুযায়ী কর্মীরা মহামারি করোনাভাইরাসের ঝুকি নিয়ে আর্তমানবতার সেবায় নিয়োজিত। প্রতিদিনের ন্যায় আজও কিছু তাদের কার্যক্রমের চিত্র তুলে ধরা হলো :-

যাত্রাবাড়ি
পীর সাহেব চরমোনাইয়ের আহবানে ইসলামী আন্দোলন বাংলাদেশ যাত্রাবাড়ি থানার ৫১নং ওয়ার্ড শাখা কয়েক শতাধিক অসহায় ও নিম্ন আয়ের পরিবারকে খাদ্য সামগ্রী বিতরন করেন।

বাবুগঞ্জ, বরিশাল
করোনা ভাইরাস উপলক্ষ্যে বাবুগঞ্জে ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে ত্রাণ বিতরন করেন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল-৩ আসনে হাতপাখা প্রতিকে প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থী ও ইসলামী আন্দোলন বাংলাদেশের বরিশাল জেলা সেক্রটারী উপাধ্যক্ষ মাওলানা মুহাম্মাদ সিরাজুল ইসলাম। ইসলামী আন্দোলন বাংলাদেশ বাবুগঞ্জ উপজেলা শাখার ব্যবস্থাপনায় মীরগঞ্জ বাসস্ট্যান্ডে আয়োজিত ত্রাণ বিতরণ অনুষ্ঠান থেকে প্রাথমিকভাবে লোহালিয়া, রাজগুরু ও দক্ষিণ ভূতেরদিয়া নতুন চরের বিভিন্ন অসহায় মানুষের মাঝে ত্রাণ বিতরণ করা হয়।
এতে আরো উপস্থিত ছিলেন ইসলামী যুব আন্দোলনের বরিশাল জেলা সভাপতি এইচ এম সানাউল্লাহ, সাধারন সম্পাদক মুহাম্মাদ আরমান হোসাইন রিয়াদ, ইসলামী আন্দোলন বাবুগঞ্জ উপজেলা শাখার সভাপতি শেখ নজরুল ইসলাম মাহবুব, সেক্রেটারী মাওলানা মুহাম্মাদ শামসুল হক, জয়েন্ট সেক্রেটারী মাওলানা নজরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক হাফেজ মাওলানা রাসেল হোসাইন, ইশা ছাত্র আন্দোলনের বাবুগঞ্জ উপজেলা সভাপতি হাফেজ আবদুল্লাহ, সাবেক ছাত্রনেতা মাওলানা মুহাম্মাদ হেলাল উদ্দিন, শ্রমিক নেতা রেজাউল করীমসহ বিভিন্ন স্তরের দায়িত্বশীলগণ। ইসলামী আন্দোলন বাংলাদেশ বাবুগঞ্জ উপজেলা শাখার দায়িত্বশীলগণ বলেন, সারা দেশের ন্যায় বাবুগঞ্জের গরীব অসহায় মানুষের পাশে থেকে ইসলামী আন্দোলন বাংলাদেশ সর্বাত্মক সহযোগিতা অব্যাহত রাখবে, ইনশাআল্লাহ্।

মীরসরাই উপজেলার
ইসলামী আন্দোলন বাংলাদেশ মীরসরাই উপজেলার ত্রাণ বিতরণের আজ (৩য়) দিন
চলছে কার্যক্রম মুহতারাম আমীর হযরত পীর সাহেব চরমোনাই এর নির্দেশে করোনা মহামারীতে দুর্দশাগ্রস্ত অসহায় পরিবারগুলোর জন্য ইসলামী আন্দোলন বাংলাদেশ ও তার অঙ্গ সংগঠন মিরসরাই উপজেলার ত্রাণ প্রস্তুতি। ইনশাআল্লাহ আজ রাতে স্বেচ্ছাসেবক টিম গতকালের ন্যায় মীরসরাই উপজেলার অসহায় মানুষের দ্বারে দ্বারে গিয়ে এই উপঢৌকন পৌঁছে দেবে।

রাজশাহী মহানগর
২-৪-২০ রাত যখন গভীর তখন অসহায়দের পাশে দাড়াতে রাজশাহী ইসলামী আন্দোলন ও সহযোগী সংগঠনের
প্রচেষ্টায় চলছে ত্রাণ বিতরণ কর্মসূচি। সামান্য হাসি ফোটাতে আজ ১০০টি পরিবারের কাছে প্যাকেট পৌঁছে দিতে চেষ্টা তাদের।
এসময় উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন রাজশাহী মহানগর সভাপতি মোঃশফিকুল ইসলাম, যুব আন্দোলন রাজশাহী জেলার সভাপতি হাঃ মাওঃ মুরশিদ আলম সহ অন্যান্য দায়িত্বশীলগন।

সিরাজগঞ্জ
পীর সাহেব চরমোনাইয়ের আহবানে যুব নেতা শেখ মুহাম্মাদ নুর-উন-নাবী’র ব্যবস্হাপনায় সিরাজগঞ্জ জেলার বেলকুচি থানার শতাধিক হত দরিদ্রদের মাঝে ত্রাণ বিতরণ করা হয়। প্রতিটি ইউনিয়ন ইমাম সাহেবদের মাধ্যমে সচেতনতা মূলক লিফলেট বিতরণ এবং মাক্স ও হাত ধৌত করার বিষয়ে উদ্বুদ্ধ করা হয়।এবং অসহায়দের বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী বিতরণ কর্মসূচি গ্রহন করা হয়। এসময় উপস্হিত ছিলেন বেলকুচি থানা ইসলামী আন্দোলনের সভাপতি মাওলানা আব্দুস সামাদ,বামুক সদর ইন্জিনিয়ার লোকমান হোসেন,সেক্রেটারি শহিদুল ইসলাম,হাফেজ জয়নাল আবেদীন,মাও.আব্দুস সালাম,সাবেক জেলা ছাত্র নেতা আতিকুর রহমান, যুব নেতা সাদ্দাম হোসেন,শ্রমিক নেতা ড্রাইভার জহিরুল ইসলাম, ছাত্র নেতা মনিরুল ইসলাম সহ নেতৃবৃন্দ।

বাকলিয়া থানা, চট্রগ্রাম
ইসলামী আন্দোলন বাংলাদেশ ও ইশা ছাত্র আন্দোলন চট্রগ্রাম বাকলিয়া থানা শাখার উদ্যোগে ত্রান প্যাকিং কার্যক্রম চালানো হয়।
জিনজিরা ইউনিয়ন, কেরানীগঞ্জ ,  ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর হযরত পীর সাহেব হুজুর চরমোনাই নির্দেশে সারা বাংলাদেশে অসহায় দরিদ্র মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরনের কার্যক্রম ধারাবাহিকভাবে চলছে।
সেই ধারাবাহিকতায় কেরানীগঞ্জ মডেল থানার আওত্বাধীন জিনজিরা ইউনিয়ন শাখার উদ্যোগে, অসহায় দরিদ্র মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়েছেন ঢাকা-২ আসনে হাতপাখার এমপি পদপ্রার্থী যুবনেতা হাফেজ মাওলানা জহিরুল ইসলাম সাহেব।

আর্তমানবতার সেবায় নিয়োজিত ইসলামী আন্দোলন বাংলাদেশ
deshdunianews



source https://deshdunianews.com/%e0%a6%86%e0%a6%b0%e0%a7%8d%e0%a6%a4%e0%a6%ae%e0%a6%be%e0%a6%a8%e0%a6%ac%e0%a6%a4%e0%a6%be%e0%a6%b0-%e0%a6%b8%e0%a7%87%e0%a6%ac%e0%a6%be%e0%a7%9f-%e0%a6%a8%e0%a6%bf%e0%a7%9f%e0%a7%8b%e0%a6%9c%e0%a6%bf/

0 Comments