দেশে করোনায় আক্রান্ত ৭০, নতুন মৃত ২ সহ মোট মৃত ৮

দেশ দুনিয়া নিউজ
দেশে করোনায় আক্রান্ত ৭০, নতুন মৃত ২ সহ মোট মৃত ৮

দেশ দুনিয়া নিউজ ডেস্ক:  দেশে করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ৯ জন আক্রান্ত হয়েছেন। ভাইরাসটিতে বাংলাদেশে  মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭০ জনে। আক্রান্তদের মধ্যে মারা গেছেন নতুন আরও ২ জন। ফলে মোট মৃতের সংখ্যা দাড়ালো ৮।

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা সংবাদ সম্মেলনে জানান, গত ২৪ ঘণ্টায় ৫৫৩টি নমুনা সংগ্রহ করা হয়। যার মধ্যে ৪৪৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে নতুন করে ৯ জন আক্রান্ত হয়েছেন। এর মধ্যে আইইডিসিআরে ৮ জনকে শনাক্ত করা হয়েছে। আরেকজন ঢাকার বাইরের। গত ২৪ ঘণ্টায় ২ জন মারা গেছেন। একজনের বয়স ৯০ ও আরেকজনের বয়স ৬০ বছর। এ দুজনের বিভিন্ন রোগ ছিল।

আইইডিসিআর পরিচালক সেব্রিনা ফ্লোরা বলেন, গত ২৪ ঘণ্টায় চার জন সুস্থ হয়েছেন। মোট ৩০ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ৩২ জন। নতুন ৯ জনের মধ্যে সংক্রমণ আছে এমন লোকের সংস্পর্শে এসে ৫ জন আক্রান্ত হয়েছেন। বাকি ২ জন বিদেশ থেকে দেশে এসেছেন। অপর দুজন কীভাবে সংক্রমিত হয়েছেন সে ব্যাপারে তথ্য পাওয়া যায়নি।

উল্লেখ্য, গত ৩১ ডিসেম্বর চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে বিশ্বের ২০৫টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। এখন পর্যন্ত মরণঘাতী এ ভাইরাসে ১১ লাখ ১৮ হাজারের মতো মানুষ আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে মারা গেছেন ৫৯ হাজার ১৫৯ জন।সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ২ লাখ ২৮ হাজারের বেশি মানুষ।

দেশে করোনায় আক্রান্ত ৭০, নতুন মৃত ২ সহ মোট মৃত ৮
deshdunianews



source https://deshdunianews.com/%e0%a6%a6%e0%a7%87%e0%a6%b6%e0%a7%87-%e0%a6%95%e0%a6%b0%e0%a7%8b%e0%a6%a8%e0%a6%be%e0%a7%9f-%e0%a6%86%e0%a6%95%e0%a7%8d%e0%a6%b0%e0%a6%be%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%a4-%e0%a7%ad%e0%a7%a6-%e0%a6%a8/

0 Comments