করোনা আতঙ্কে স্বজনরা উধাও, দাফন করলো আলেমদের টিম

দেশ দুনিয়া নিউজ ডেস্ক: গতকাল (২৬ এপ্রিল) জামালপুর সদর উপজেলার ঘোড়াধাপ ইউনিয়নে করোনাভাইরাসে আক্রান্ত এক ব্যক্তির (বয়স ৫০) দাফনকার্য সম্পন্ন করে ইসলামী আন্দোলন বাংলাদেশ জামালপুর জেলা শাখা ও ইকরামুল মুসলিমীন ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবী কর্মীরা।

আইইডিসিআরের নির্দেশনা অনুযায়ী জামালপুর সদর উপজেলা প্রশাসনের নির্দেশে ঘোড়াধাপ বাজার সংলগ্ন কবরস্থানে মৃত ব্যক্তির নামাজে জানাজা শেষে তার মরদেহ দাফন করা হয়।

মৃতের পরিবার সূত্রে জানা গেছে, মারা যাওয়া ঐ ব্যক্তি ঢাকার কুর্মিটোলা হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তিনি গত ১৩ এপ্রিল হার্টের সমস্যা নিয়ে জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি হন। এরপর কর্তব্যরত ডাক্তার তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে তাকে যে অক্সিজেনটি ব্যবহারের জন্য দেওয়া হয়, সেটা পূর্বে যে রোগী ব্যবহার করেছিলো তার শরীরে করোনা সংক্রমণ পাওয়া যায়। তারপর ওই ব্যক্তিকে উন্নত চিকিৎসার জন্য তার স্বজনরা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করান। সেখানে তার স্যাম্পল টেস্ট করালে করোনা পজিটিভ আসে। এরপর তাকে ঢাকার কুর্মিটোলা হাসপাতালে করোনা আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ২৫ এপ্রিল সন্ধা ৭টার দিকে তিনি মারা যান।

মৃতের লাশবাহী গাড়ি রাত ২টার দিকে জামালপুরে পৌঁছে। জানাজা এবং দাফন করার সময় মৃত ব্যক্তির শ্যালক ছাড়া তার কোন আত্মীয়-স্বজন ও পাড়া-প্রতিবেশীর কেউই উপস্থিত ছিলো না। এরপর জামালপুর সদর উপজেলা প্রশাসনের নির্দেশে ভোর সাড়ে ৫টার দিকে ইসলামী আন্দোলন বাংলাদেশ জামালপুর জেলা শাখা ও ইকরামুল মুসলিমীন ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবীদের সার্বিক তত্ত্বাবধানে মৃত ব্যক্তির নামাজে জানাজা ও দাফনকার্য সম্পন্ন করা হয়।

এ সময় মৃতের শ্যালক কামরুল হাসান রতন, ইমাম হাফেজ মাও. মাসুম মুশফিক, কাফন-দাফনে নিয়োজিত স্বেচ্ছাসেবক টিম প্রধান মাও. আশরাফুল আলম, ইসমাঈল হুসাইন ও আব্দুল্লাহ আল মাসউদ সহ সাতজন জানাজায় অংশ নেন ।



source https://deshdunianews.com/%e0%a6%a6%e0%a6%be%e0%a6%ab%e0%a6%a8-%e0%a6%95%e0%a6%b0%e0%a6%b2%e0%a7%8b-%e0%a6%86%e0%a6%b2%e0%a7%87%e0%a6%ae%e0%a6%a6%e0%a7%87%e0%a6%b0-%e0%a6%9f%e0%a6%bf%e0%a6%ae/

0 Comments