চেয়ারম্যান মিলন, সোনাগাজীতে সৃষ্টি করেছে এক উজ্জল দৃষ্টান্ত

জনাব মোশাররফ হোসেন মিলন। ফেনী সোনাগাজী ৬নং চর চান্দিয়া ইউনিয়নের  চেয়ারম্যান। গভীর রাত। কাতার সময় ১০:৪৮ মিনিট। বাংলাদেশ সময় প্রায় ১:৪৮ মিনিট। ফেসবুক ঘাটাঘাটি করতে গিয়ে হঠাৎ একটি ভিডিও চোখে পডে যায়। যথেষ্ট ধৈর্য নিয়ে ভিডিওটি সম্পূর্ণ শেষ করার পর কেমন যেন আবেগাপ্লুত হয়ে গেলাম। ভাবতে শুরু করলাম এমন একজন মানুষ আমাদের সোনাগাজীতে!!

এই গভীর রাতে যখন মানুষ ঘুমের ঘরে বিভোর হয়ে আছে। কেউ হাসপাতালের বিছানায় পডে মৃত্যুকে স্বাগতম জানানোর জন্য সদা প্রস্তুত হয়ে আছে। আবার কেউ দেশের এই দূর্যোগের সুবিধা নিয়ে মেতে আছে অসহায়দের জন্য সরকারের দেওয়া ত্রান চুরি নিয়ে।

বাংলাদেশে যখন করোনা আক্রান্ত রোগীর চেয়ে চাল চোরদের সংখ্যা বেশি হয়ে দাঁড়িয়েছে ঠিক তখন গভীর এই রাতে অসহায় মানুষদের বাড়ী বাড়ী হাটছে প্রিয় এই ভাইটি। যারা জাগ্রত ছিল তাদের হাতে ত্রান তুলে দিয়ে ঘুমন্ত মানুষদের ঘরের দরজায় খাদ্যসামগ্রী রেখে বলতে লাগলো – “আমি আপনার ছেলে মিলন। আমার কাছে নিউজ আসছে আপনারা একটু কষ্টে আছেন। তাই আমি এই রাতে আপনাদের কাছে এসেছি ত্রান নিয়ে। যতদিন আমার শরিরে একফোঁটা রক্তবিন্দু আছে ততদিন এই ইউনিয়নের মানুষ না খেয়ে মরবেনা ইনশাআল্লাহ”
কি সুন্দর কথা তাইনা❓ সত্যিই জনপ্রতিনিধি এমনি হওয়া চাই। আমি অবাক হয়ে উনার দিকে তাকিয়ে থাকলাম। আর মন থেকে দোয়া করতে লাগলাম।

দেশে থাকাকালীন সময়ে চেয়ারম্যান সাহেবের সাথে ২বার দেখা করার সুযোগ হয়েছিলো আমার।
প্রথমবার উনার নিজ বাড়ীতে। পবিত্র হজ্ব সম্পূর্ণ করে দেশে যাওয়ার পর উনার সাথে সৌজন্য সাক্ষাতে যায় বড়ভাই Abdur Rahman Tamim ভাইয়ার সাথে। যথেষ্ট আন্তরিকতার সাথে কথা বলার সাথে সাথে খেজুর এবং জমজমের পানি খাওয়ালেন। সাক্ষাৎ শেষে আসার সময় একটি তাসবীহ ও একটি আতর হাদিয়া দিলেন। সেদিন থেকেই তিনার প্রতি ভালোবাসাটা। একজন চেয়ারম্যানের কাছ থেকে এরকম আচরণ সত্যিই আমাকে মুগ্ধ করেছে।

দ্বিতীয়বার হয়েছিলো উনার অফিসে। শ্রদ্ধেয় Mohammad Golam Sarowar Siraji সাহেবের সাথে। সেদিনও শত ব্যস্ততার মাঝে আমাদের সময় দিয়েছিলেন। দ্বিতীয়বারের মতো তিনার আচরণে মুগ্ধ হয়েছিলাম। যাই হোক! আজ রাতে উনার এই উদারতার কথা যেমন অসহায় পরিবার গুলো স্বরণে রাখবে, ঠিক আমিও সূদুর প্রবাস থেকে ভিডিওর মাধ্যমে উনার এই মহত্ত্বের সাক্ষী হয়ে থাকলাম। ভালো থাকবেন প্রিয় চেয়ারম্যান।
কাতার থেকে….
আপনার ছোট ভাই…
আবদুল হামিদ বাবলু

 



source https://deshdunianews.com/%e0%a6%9a%e0%a7%87%e0%a7%9f%e0%a6%be%e0%a6%b0%e0%a6%ae%e0%a7%8d%e0%a6%af%e0%a6%be%e0%a6%a8-%e0%a6%ae%e0%a6%bf%e0%a6%b2%e0%a6%a8-%e0%a6%b8%e0%a7%8b%e0%a6%a8%e0%a6%be%e0%a6%97%e0%a6%be%e0%a6%9c%e0%a7%80/

0 Comments