জনগণের প্রতি প্রশাসনের আগ্রাসী আচরণ পরিহার করুন

দেশ দুনিয়া নিউজ
জনগণের প্রতি প্রশাসনের আগ্রাসী আচরণ পরিহার করুন

দেশ দুনিয়া নিউজ ডেস্ক:  জনগণের প্রতি প্রশাসনের আগ্রাসী আচরণ পরিহার করুন। ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ লকডাউন অবস্থায় সম্প্রতি প্রশাসনের কতিপয় ব্যক্তির আগ্রাসী আচরণের তীব্র নিন্দা জানিয়ে তাদের দায়িত্বশীল আচরণ প্রত্যাশা করেছেন।

আজ এক বিবৃতিতে তিনি বলেন, করোনা ভাইরাস নিয়ে এমনিতেই দেশের মানুষ দিশেহারা। সরকার সাধারণ ছুটি ঘোষণা করে সকলকে ঘরে থাকার নির্দেশনা দিলেও জরুরি প্রয়োজনে জীবনের তাগিদে অনেককেই বাইরে বের হতে হয়। এছাড়া বিষয়টি নতুন হওয়ার কারণে অনেকেই না বুঝে রাস্তায় বের হতে পারে। কর্তব্যরত পুলিশ সদস্যদের উচিত জনগণকে ভালোভাবে বুঝিয়ে ঘরে থাকার ব্যবস্থা করা।

অথচ গত দু’দিনে রাজধানীসহ দেশের অনেক জায়গায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের অনাকাঙ্ক্ষিত আচরণ দেখা যাচ্ছে। অনেক জায়গায় নিম্নআয়ের মানুষকে লাঠিপেটা, হয়রানি এবং সবার সামনে কানে ধরে উঠবস করার মতো কাজ পরিলক্ষিত হয়েছে। প্রজাতন্ত্রের কর্মচারীদের কাছ থেকে এ ধরনের আচরণ কখনোই কাম্য নয়।

বিশেষ করে যশোরের মনিরামপুরে এসিল্যান্ড কর্তৃক তিনজন প্রবীণ ব্যক্তিকে কানে ধরার দৃশ্য ইতোমধ্যেই বিভিন্ন মহলে সমালোচনার জন্ম দিয়েছে। আমিও এই ঘটনার তীব্র নিন্দা জানাই। যদিও ইতোমধ্যে সেই এসিল্যান্ডকে প্রত্যাহার করা হয়েছে তদুপরি সারা দেশে সংঘটিত এসব কর্মকাণ্ড বিশ্ব দরবারে দেশের ভাবমূর্তি ক্ষুন্ন করেছে বলে আমি মনে করি। ভবিষ্যতেও প্রজাতন্ত্রের কর্মচারীদের যে কোন বেআইনী ও ঔদ্ধত্যপূর্ণ আচরণের ব্যাপারে সরকার দ্রুত কঠোর পদক্ষেপ নেবে বলে তিনি আশা প্রকাশ করেন।

জনগণের প্রতি প্রশাসনের আগ্রাসী আচরণ পরিহার করুন
deshdunianews



source https://deshdunianews.com/%e0%a6%9c%e0%a6%a8%e0%a6%97%e0%a6%a3%e0%a7%87%e0%a6%b0-%e0%a6%aa%e0%a7%8d%e0%a6%b0%e0%a6%a4%e0%a6%bf-%e0%a6%aa%e0%a7%8d%e0%a6%b0%e0%a6%b6%e0%a6%be%e0%a6%b8%e0%a6%a8%e0%a7%87%e0%a6%b0-%e0%a6%86/

0 Comments