অনলাইনে করোনা চিকিৎসা দিতে ‘লাইভ করোনা টেস্ট’

দেশ দুনিয়া নিউজ
অনলাইনে করোনা চিকিৎসা দিতে ‘লাইভ করোনা টেস্ট’

দেশ দুনিয়া নিউজ ডেস্ক:  সোমবার ( 30 মার্চ ) আইসিটি বিভাগের অনলাইন প্রেস ব্রিফিংয়ে অনলাইনে করোনা চিকিৎসা দিতে ‘লাইভ করোনা টেস্ট’ পরিষেবা চালুর তথ্য জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

করোনার চিকিৎসা সেবা দিতে তথ্য প্রযুক্তি বিভাগ www.corona.gov.bd  (করোনাডটগভডটবিডি ) নামে একটি ওয়েব পোর্টাল তৈরি করেছে, যাতে কোভিড-১৯ রোগ নিয়ে বিস্তারিত তথ্য দিয়ে তার প্রতিকার, প্রতিরোধ, রোগ নির্ণয় ও টেলিমেডিসিন পরিষেসেবার কথাও বলা হয়েছে।

সোমবার সেই পোর্টালে যুক্ত হয়েছে নতুন চারটি পরিষেবা, এরই একটি www. livecoronatest.com
আর্টিফিসিয়াল ইনটেলিজেন্স ও বিগ ডেটা অ্যানালাইসিস ব্যবহার করে নতুন এক ওয়েবসাইটের যাত্রা শুরু হয়েছে।

এই ওয়েবসাইটে ক্লিক করলে পর্দায় আসবে কোভিড-১৯ সংক্রান্ত নানা প্রশ্ন। সেসব প্রশ্নের উত্তর দিলে তা পরীক্ষা করবেন চিকিৎসকরা। স্বল্প সময়ের মধ্যে তারা জানিয়ে দেবেন, সংশ্লিষ্ট ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত কি না?

তথ্য প্রযুক্তি বিভাগের কর্মকর্তারা বলছেন, এতে আইইডিসিআরের উপর চাপ অনেকটা কমে আসবে।
এছাড়া তথ্য প্রযুক্তি বিভাগের ভেরিফায়েড ফেইসবুক পেইজের মেসেঞ্জার অপশনে নতুন চ্যাটবট ‘করোনা অ্যাওয়ারনেস বট’ চালু হয়েছে। এতে ক্লিক করলে কোভিড-১৯ সংক্রান্ত সরকারের সর্বশেষ পদক্ষেপ, প্রধানমন্ত্রী ও স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা আসবে।

করোনাভাইরাসের লক্ষণ-উপসর্গ নিয়ে অনেকে যখন আইইডিসিআরের হটলাইনে কল করেও সেবা পাচ্ছেন না বলে অভিযোগ করছেন, তখন তথ্য প্রযুক্তি বিভাগ নতুন একটি ওয়েবসাইট চালু করেছে, যেখানে কয়েকটি প্রশ্নের উত্তর পেয়ে যে কেউ নিশ্চিত হতে পারবেন, তার আক্রান্ত হওয়ার সম্ভাবনা কতটুকু।

অনলাইনে করোনা চিকিৎসা দিতে ‘লাইভ করোনা টেস্ট’
deshdunianews



source https://deshdunianews.com/%e0%a6%85%e0%a6%a8%e0%a6%b2%e0%a6%be%e0%a6%87%e0%a6%a8%e0%a7%87-%e0%a6%95%e0%a6%b0%e0%a7%8b%e0%a6%a8%e0%a6%be-%e0%a6%9a%e0%a6%bf%e0%a6%95%e0%a6%bf%e0%a7%8e%e0%a6%b8%e0%a6%be-%e0%a6%a6%e0%a6%bf/

0 Comments