করোনার সাথে বিশেষ সাক্ষাৎকার – মাওলানা আবদুর রাজ্জাক

দেশ দুনিয়া নিউজ
করোনার সাথে বিশেষ সাক্ষাৎকার – মাওলানা আবদুর রাজ্জাক

করোনার সাথে বিশেষ সাক্ষাৎকার

করোনা! তুমি এক বিস্ময়কর শক্তিমান। তোমার প্রকোপ সারা বিশ্বকে আতঙ্কিত করে তুলেছে। তুমি লাখো লাখো মানুষকে আক্রান্ত করেছো। হাজার হাজারকে খুন করেছো। বিশ্বের দেশে দেশে হামলে পড়েছো। মন্ত্রী, প্রধানমন্ত্রী, প্রেসিডেন্ট, রাজা-প্রজা, ধনী-দরিদ্র, মুসলিম-অমুসলিম, মালিক-শ্রমিক, রোগী-চিকিৎসক সবাই তোমার ভয়ে অস্থির। তুমি ব্যতিব্যস্ত করে রেখেছো রাষ্ট্র, প্রশাসন, জনগণ, সকলকে। সারা পৃথিবীকে তুমি অচল করে দিয়ে জনগণকে ঘরে ঢুকিয়ে দিয়েছো।

করোনা! তুমিই বলো, তুমি কী?
করোনা বলল, আমি চীনের জিনজিয়াং শহরের অবরুদ্ধ ১০ লাখ মানুষের আহাজারি, যা আল্লাহর আরশ পর্যন্ত পৌঁছেছে। অথচ পৌঁছেনি মুসলিম দুনিয়ার শায়খদের কর্ণকুহরে।
করোনা আরো বললো, আমি কাশ্মীরের মুসলিম বিধবার আর্তনাদ। আমি মিয়ানমারের মুসলিম নারী-পুরুষ, শিশুর গলাকাটা লাশ। আমি ভারতের মুসলিমদের রক্ত থেকে সৃষ্ট বাষ্প।
করোনা বললো, আমি ইরাক, আফগান ফিলিস্তিনসহ তামাম দুনিয়ার নির্যাতিত-নিপীড়িত শহীদ মুসলিমদের আত্মা, যা খোদার আরশ থেকে আমাকে ডেকে এনেছে।

আমি বললাম, হে করোনা! তবে তুমি আঘাত করো জালিম শাসকদের সিংহাসনে। তুমি হামলে পড় সকল কুফরি শক্তির রাজ প্রাসাদে। তুমি জ্বালিয়ে দাও পতিতালয়ের আখড়া ও মদের আড্ডা। তুমি কেন আমাদের মুসলিম দেশে? কেন নিরীহ নাগরিকের বুকে-পিঠে? তুমি কেন এলে ত্বালেবুল ইলমদের অধ্যায়নে ব্যাঘাত ঘটাতে? বায়তুল্লাহর তাওয়াফ ও জুমা’র জামাত নিষিদ্ধ করতে?

করোনা বলল, যে আর্তনাদ খোদার আরশ পর্যন্ত পৌঁছে, কেন পৌঁছল না তোমাদের মুসলিম শাসকদের রাজ সিংহাসনে? কেন ধ্বনিত হলো না মাজলুমানের আর্তচিৎকার মুসলিম তরুণদের হৃদয়ের বন্দরে। তোমাদের আলেম সমাজ কেন নিজের স্বার্থে বিভোর হয়ে জাতির কথা ভুলে গিয়েছ? কেন দীন কায়েমের মহৎ উদ্যোগ হারিয়ে ফেলেছ? এখন আমি ছাড়বো না তোমাদের, যাবৎ না তোমরা মুসলিমরা নির্যাতিত মানবতার জন্য উৎসাহিত হবে না। আল্লাহর দ্বীন কায়েমে নিবেদিত হবেনা। এলাহী হুকুমত প্রতিষ্ঠায় আত্মসমর্পিত হবে না। তওবা ও রুজু ইলাল্লাহর মাধ্যমে নিজেদের হারানো গৌরব পুনরুদ্ধার এর সংকল্প করবে না। রোনাজারির অশ্রুতে প্লাবিত করবে না গোটা পৃথিবীকে। করোনা বলল, আমি তোদের প্রতিশোধ নিবোই। যতদিন তোরা ঘুরে দাড়াবিনা জালিমের বিরুদ্ধে প্রতিশোধ নিতে।

লেখক: মাওলানা আবদুর রাজ্জাক
বিশিষ্ট লেখক ও গবেষক, রাষ্ট্রচিন্তক, রাজনীতি বিশ্লেষক
সম্পাদক, দেশ দুনিয়া নিউজ

করোনার সাথে বিশেষ সাক্ষাৎকার – মাওলানা আবদুর রাজ্জাক
deshdunianews



source https://deshdunianews.com/%e0%a6%95%e0%a6%b0%e0%a7%8b%e0%a6%a8%e0%a6%be%e0%a6%b0-%e0%a6%b8%e0%a6%be%e0%a6%a5%e0%a7%87-%e0%a6%ac%e0%a6%bf%e0%a6%b6%e0%a7%87%e0%a6%b7-%e0%a6%b8%e0%a6%be%e0%a6%95%e0%a7%8d%e0%a6%b7%e0%a6%be/

0 Comments