সদ্য ভূমিষ্ট শিশুর রং চা ও আজানের কথা বলার গুজবের নেপথ্যে কে? বিস্তারিত

দেশ দুনিয়া নিউজ
সদ্য ভূমিষ্ট শিশুর রং চা ও আজানের কথা বলার গুজবের নেপথ্যে কে? বিস্তারিত

নিজাম উদ্দীন আলগাজী: বিশ্ব মহামারি করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে সদ্য ভূমিষ্ট শিশুর রং চা খাওয়া ও আজান দেয়ার’  কথা বলার গুজব রটেছে।

দেশের বিভিন্ন জেলায় মসজিদে ও বাড়ির আঙ্গীনায় আজান দেয়ার হৈচৈ পড়ে যায়। বৃহস্পতিবার রাত ১০টা থেকে রাত ১২টার মধ্যে এ ঘটনা ঘটে।

খোঁজ নিয়ে জানা  যায়,  কে বা কারা গুজব ছড়িয়ে দিয়েছে যে, “ সদ্য ভূমিষ্ট  হওয়া  এক শিশু বলেছে আদা, লং, গোলমরিচ ও কালোজিরা দিয়ে চা বানিয়ে খেলে মরণঘাতী করোনাভাইরাস হবে না। এ কথা বলার পরপরই শিশুটি মারা যায়। এ ছাড়াও ওই সদ্য ভূমিষ্ট  শিশুটি মসজিদে সম্মিলিতভাবে আজান দিতে হবে এবং আজান দিয়ে দু’রাকাত নফল নামাজ পড়তে হবে বলেছে” এমন গুজবও ছড়ানো হয়েছে দেশজুড়ে। 

মূহুর্তের মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও ছড়িয়ে পড়েছে এ কথা। এ নিয়ে শুরু হয় নানা মাতামাতি। কেউ বলছেন শিশুটি বগুড়ায় জন্ম নিয়েছে, আবার কেউ বলছেন রংপুরে, কেউবা বলেছেন নীলফামারী-লালমনিরহাটের কথা, কেউ বলছে ফেনীর, কেউ বলছে নোয়াখালীর। তবে আসল কথা হলো শিশুটি কোথারও না।

সদ্য ভূমিষ্ট শিশুর রং চা খাওয়া ও আজান দেয়ার গুজব

গুজব শিশুর ছবি।  ছবিটি এডিট করা। পেছনের বোর্ডে হিন্দি লেখা দেখা যাচ্ছে। অতএব বাংলাদেশের হওয়ার কোন সম্ভাবনা নেই।

 

এ গুজব কারা ছড়িয়েছে?

জানা গেছে, বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা  আহ্বানে সামাজিক যোগাযোগ মাধ্যমে একত্রিত হয়ে এই সম্মিলিত আজানের আয়োজন করা হয়। যদিও এ বিষয়ে কোনো নির্দেশনা ছিল না ইসলামিক ফাউন্ডেশনের। সংগঠনটি তাদের অফিসিয়াল প্যাডে এ  গুজব কর্মসূচির নির্দেশ দেয় কর্মীদের–

সদ্য ভূমিষ্ট শিশুর রং চা খাওয়া ও আজান দেয়ার গুজব

বাংলাদেশ ইসলামী ছাত্রসেনার অফিসিয়াল প্যাডে গুজব কর্মসূচির আহবান

ফেসবুক পেজে সারাদেশে একযোগে আযানের কর্মসূচির স্বীকার করেছে এবং কর্মসূচি সফল করার জন্য ধন্যবাদ জ্ঞাপন করে পোস্ট করে লিখে-

“ধন্যবাদ জ্ঞাপন: শ্রদ্ধেয় ড.নাছির উদ্দিন নঈমীর প্রস্তাবনায় বাংলাদেশ ইসলামী ছাত্রসেনার
আহবানে সারাদেশে একযোগে আযানের কর্মসূচির সাথে যে যেখান থেকেই সংহতি প্রকাশ করেছেন তাদের প্রত্যেকের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। আমরা আল্লাহর রহমত হতে নিরাশ নই। এই আযানের ছদকায় তিনি আমাদেরকে এই বালা মুসিবত হতে পরিত্রাণ দিন।”

সে পোস্টের লিঙ্ক : https://web.facebook.com/chattrasenacentral/posts/3131961040156134

সদ্য ভূমিষ্ট শিশুর রং চা খাওয়া ও আজান দেয়ার গুজব

কর্মসূচি সফল করার জন্য ধন্যবাদ জ্ঞাপন ইসলামী ছাত্রসেনার

 

ড.নাছির উদ্দিন নঈমীর প্রস্তাবনায় বাংলাদেশ ইসলামী ছাত্রসেনার আহবানে সারাদেশে একযোগে আযানের কর্মসূচি পালনের সাথে একমত পোষণ করে তিনি নিজেও আজান দেয়ার আহবান জানান, আবুল কাশেম নূরী নামের একজন সুন্নি আলেম । (ভিডিও)

বাংলাদেশে গুজব এখন করোনার চেয়েও বড় মহামারি। গুজব প্রতিরোধে প্রশাসন সর্বদা সতর্ক থাকা উচিৎ।

সদ্য ভূমিষ্ট শিশুর রং চা ও আজানের কথা বলার গুজবের নেপথ্যে কে? বিস্তারিত
deshdunianews



source https://deshdunianews.com/%e0%a6%b0%e0%a6%82-%e0%a6%9a%e0%a6%be-%e0%a6%93-%e0%a6%86%e0%a6%9c%e0%a6%be%e0%a6%a8%e0%a7%87%e0%a6%b0-%e0%a6%97%e0%a7%81%e0%a6%9c%e0%a6%ac/

0 Comments