ইসলামী যুব আন্দোলন নারায়ণগঞ্জ মহানগরের “যুব পদযাত্রা” অনুষ্ঠিত

দেশ দুনিয়া নিউজ ডেস্ক:

ইসলামী যুব আন্দোলন নারায়ণগঞ্জ মাহনগরের উদ্যোগে নগর আইএবি কার্যালয় চত্বর থেকে সভাপতি মুহাম্মাদ গিয়াসুদ্দীন খালীদ এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক হাফেজ রবিউল ইসলাম এর সঞ্চালনায় যুব দিবস উপলক্ষে যুব পদযাত্রা শুরু হয়।

আজ (১ নভেম্বর’২০) রোজ রবিবার সকাল ৭.৪৫ মি. যুব পথযাত্রা মহানগর কার্যালয় থেকে শুরু করে নারায়ণগঞ্জ ২নং রেলগেট হয়ে প্রেসক্লাব চত্বর অতিক্রম করে চাষাড়া কেন্দ্রীয় শহীদ মিনার এসে শেষ হয়। চাষাড়া কেন্দ্রীয় শহীদ মিনারে সভাপতি যুবকদের উদ্দেশ্যে সংক্ষিপ্ত আলোচনা করেন।

সভাপতি তার আলোচনায় বলেন, বাংলাদেশে মোট জনশক্তির ১/৩ অংশ যুবক। যুবশক্তি এমন এক শক্তি যা পর্বতের মত অটল থেকে মাথা উঁচু করে অবদমিত হওয়ার শিক্ষা দেয়। এই শক্তি নির্ভীক, অস্থির সদা চঞ্চল যাকে শৃঙ্খলিত করা যায় না। সদা জাজ্বল্যমান থেকে সকল বাঁধা-বিপত্তিকে অতিক্রম করে কন্টকাকীর্ণ পথকে কুসুমাস্তীর্ণ করতে জানে যুবশক্তি।

পৃথিবীর ইতিহাসে যত সংগ্রামী মুক্তির আন্দোলন হয়েছে তার রথের সারথি হয়ে পথ দেখিয়েছে যুবশক্তি। তবে এখন তাঁরা কোথায়? যুবশক্তি কি এখন ন্যায়ের পথে মানব মুক্তির জন্য মাথা নত করছে?

যে শক্তির জয়গান গেয়ে আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মাদ (স.) হিলফুল ফুজুল সংগঠন করেছিলেন। যুবশক্তির প্রোয়জনীয়তা অনুধাবন করে পীর সাহেব চরমোনাই ইসলামী যুব আন্দোলন প্রতিষ্ঠা করেন। যে শক্তিবলে জালিমের জিঞ্জির ভেদ করে অর্জিত হয়েছে একাত্তরের স্বাধীনতা। সে যুবশক্তি আজ কোথায়? কোন পথে যাচ্ছে যুবসম্প্রদায়? কোনপথে ব্যয় করছে তাঁদের শক্তি? সভ্যতার উৎকর্ষে বিজ্ঞান কে হাতের মুঠোয় পেয়ে এক শ্রেণীর যুবক সর্বদা সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর অপব্যবহার করছে। আমরা যুব দিবসে আওয়াজ তুলি আমরা যুবক, আমরা শক্তি, আমরা দুর্নিবার, দিনবদলের গান গেয়ে যাই সময় এখন রুখে দাঁড়াবার।

যুব পথযাত্রায় আরো উপস্থিত ছিলেন মহানগর সহ-সভাপতি ড. মুহাম্মাদ মিজানুর রহমান, সাংগঠনিক সম্পাদক তাজউদ্দীন আহমাদ, দাওয়াত ও প্রশিক্ষণ সম্পাদক মাও. নাসিরউদ্দীন, শহর শাখার সভাপতি মুহাঃ আবুল বাশার, বন্দর থানার সভাপতি মুহাঃ জুয়েল হোসেন, সিদ্ধিরগঞ্জ থানার সাধারণ সম্পাদক মাও. মোবাকর হোসেন সহ অন্যান্য নেতৃবৃন্দ।



source https://deshdunianews.com/%e0%a6%87%e0%a6%b8%e0%a6%b2%e0%a6%be%e0%a6%ae%e0%a7%80-%e0%a6%af%e0%a7%81%e0%a6%ac-%e0%a6%86%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%a6%e0%a7%8b%e0%a6%b2%e0%a6%a8-%e0%a6%a8%e0%a6%be%e0%a6%b0%e0%a6%be%e0%a7%9f/

0 Comments