ফ্রান্সে নবী অবমাননার প্রতিবাদে লক্ষ্মীপুরে ইসলামী আন্দোলনের বিক্ষোভ

দেশ দুনিয়া নিউজ ডেস্ক:   

আজ (২৯ অক্টোবর) বৃহস্পতিবার ইসলামী আন্দোলন বাংলাদেশ লক্ষ্মীপুর জেলার উদ্যোগে ফ্রান্সে হযরত মুহাম্মদ সা. এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলটি দক্ষিণ তেমুহনি চত্বর থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উত্তর তেমুহনী চত্বরে গিয়ে শেষ হয়।

উক্ত সমাবেশে জেলা সভাপতি আলহাজ্ব অনারারী ক্যাপ্টেন অব. ইব্রাহিম বলেন-
বিশ্বের সকল মুসলমানের জীবনের চাইতেও হযরত মুহাম্মদ (সা) এর সম্মান অনেক বড়। মুসলমানগন রাসুল সা. এর সম্মান রক্ষায় হাসিমুখে জীবন দিতে সর্বদা প্রস্তুত থাকে ।

তিনি বলেন রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মহানবী সা. এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করে ফ্রান্স সরকার অতিত অসভ্যতার পুনরাবৃত্তি করেছে। তিনি জাতীয় সংসদে ফ্রান্সের বিরুদ্ধে নিন্দা প্রস্তাব উপস্থাপনের জন্য স্থানীয় সংসদ সদস্যদের প্রতি‌ দাবি জানান এবং ফ্রান্সের পণ্য বর্জনে তাওহীদি জনতার প্রতি আহ্বান জানান।

জেলা সেক্রেটারী মাওলানা মহিউদ্দিন বলেন-
বাকস্বাধীনতার অজুহাতে ব্যঙ্গচিত্রকে সমর্থন করে ফ্রান্স চরম অসভ্য ও নোংরা মানসিকতার পরিচয় দিয়েছে। ফ্রান্স প্রধানমন্ত্রী কর্তৃক এর আগেও ইসলাম অবমাননার প্রমাণ পাওয়া যায়। অতিত পর্যালোচনা করলে দেখা যায় অসভ্যতা ও নোংরামি ফরাসিদের জাতগত স্বভাবে পরিণত হয়েছে। সুতরাং ফ্রান্সের সরকারের বিরুদ্ধে কঠোর অবস্থান নেয়া সকল মুসলমানের ঈমানি দায়িত্ব।

মিছিল শেষে জননেতা মাওলানা মাহমুদুল হাসান এর সঞ্চালনায় সমাবেশ অনুষ্ঠিত হয়। স্থানীয় ওলামায়ে কেরামদের মধ্যে থেকে উপস্থিত ছিলেন মাওলানা ইসমাইল সাহেব, ভাইস প্রিন্সিপাল, লক্ষীপুর দারুল উলুম কামিল মাদ্রাসা, মুফতি আব্দুন নূর, শিক্ষাসচিব, লামচরি আজিজিয়া মাদ্রাসা প্রমূখ।

বক্তারা বলেন, মুসলমানরা কখনও অন্য ধর্মের উপর আঘাত করে না। কিন্তু অমুসলিমরাই ইসলাম ধর্ম নিয়ে ব্যঙ্গ বিদ্রুপ করে আসছে। কাজেই কোন প্রকার ব্যঙ্গ-বিদ্রুপ বরদাশত করা হবে না বলেও হুঁশিয়ার উচ্চারণ করেন এবং জাতীয় সংসদে ফ্রান্সের এই ঘৃণ্য ঘটনার কড়া প্রতিবাদ জানাতে সরকারের প্রতি আহবান জানান।

বক্তারা বলেন, নবী মুহাম্মদ সা. এর সম্মানের কাছে মুসলমানদের জীবন তুচ্ছ । সুতরাং ইসলাম ও ইসলামের নবীর বিরুদ্ধে যারাই অবস্থান নিবে তাদেরকে চরম মূল্য দিতে হবে।

সমাবেশে উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ লক্ষ্মীপুর জেলা সিনিয়র সহ-সভাপতি মাও. দেলোয়ার হোসাইন, জয়েন্ট সেক্রেটারি মাও. আ হ ম নোমান সিরাজী, সাংগঠনিক সম্পাদক হাফেজ লোকমান মাজহারী, প্রশিক্ষণ সম্পাদক মাও. মাকছুদুর রহমান, প্রচার সম্পাদক মাও. ইমরান হোসাইন, দপ্তর সম্পাদক মাও. আনোয়ার হোসাইন, ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক মাও. আবুল হাসান, শ্রমিক নেতা মাও. মাহবুবুর রহমান ও ডা: আব্দুর রহিম, যুব নেতা মুহাম্মদ মামুনুর রশীদ ও মোঃ মোখলেছুর রহমান, ছাত্র নেতা মুহাম্মদ রাশেদুল ইসলাম, হাফেজ ইসমাইল সিরাজী ও মাইনুদ্দিন চিশতী সহ সহযোগী সংগঠন সমূহের জেলা,থানা ও তৃণমূল নেতৃবৃন্দ।



source https://deshdunianews.com/%e0%a6%ab%e0%a7%8d%e0%a6%b0%e0%a6%be%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%b8%e0%a7%87-%e0%a6%a8%e0%a6%ac%e0%a7%80-%e0%a6%85%e0%a6%ac%e0%a6%ae%e0%a6%be%e0%a6%a8%e0%a6%a8%e0%a6%be%e0%a6%b0-%e0%a6%aa%e0%a7%8d-3/

0 Comments