ডিবিসি-একাত্তোর ধর্মীয় কাজে কেন জামাত, জঙ্গি ও রাজাকারের গন্ধ পায়?

মোহাম্মাদ ফজলুল করীম। 

ধর্মীয় অনুশাসনের পক্ষে সমর্থিত রায় দিলে বুজি আল কায়দা-তালেবান-জামাতি কিংবা মুক্তিযুদ্ধ বহির্ভূত চেতনাধারীর খেতাব পেতে হয়?
আসলে মুক্তিযুদ্ধের মৌলিক চেতনাধারী কারা?

DBC news এর ১৩ ঘন্টা আগের একটা ভিডিও দেখলাম,মুক্তিযুদ্ধ বহির্ভূত চেতনাধারী একজন নিকৃষ্ট লোকের,ঐ লোকটি এমন একটি সিদ্ধান্ত তার কর্মীদের ওপর আরোপ করলেন,যা শুধু মুক্তিযুদ্ধের চেতনার বিপরীতই নয় বরং তিনি কথিত সন্ত্রাসী সম্প্রদায় “আল কায়তা,তালেবান,জামাতী” এর অন্তর্ভুক্তিতে গণ্য হয়ে গেলেন।
তো শুনে নেয়া যাক ঐ নিকৃষ্ট ব্যক্তিটির সেই অপ্রীতিকর সিদ্ধান্তের গল্প…..

জনস্বাস্থ্য কমপ্লেক্সের পরিচালক ডাঃ আব্দুর রহীম তার অফিস কর্মকর্তাদের জন্য একটি বিশেষ বিজ্ঞপ্তি তৈরি করেছেন,যার মধ্যে স্পষ্টতই তিনি তার কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন যে পুরুষরা টাখনুর ওপরে এবং মহিলারা হিজাব সহ টাখনুর নিচে পোষাক পরিধান করে অফিসে আসতে হবে, DBC NEWS এর এক সাংবাদিক এ সিদ্ধান্তের কারণ জানতে চাইলে তিনি বলেন, আমরা যেহুতু ইসলাম ধর্মের অনুসারী ইসলামের প্রত্যেকটা রীতিনীতি মানা আমাদের জন্য অত্যাবশ্যক,সে আলোকে ইসলামী শরীআতে পুরুষদের জন্য টাখনুর নিচে কাপড় পরিধান করা এবং মহিলাদের জন্য হিজাবের মাধ্যমে পর্দা পালন করা অতি জুরুরী,বিপরীক্রমে পরকালে কঠিন শাস্তির মুখোমুখি হতে হবে,তিনি আরও বলেন এ বিধানটি আমি নিজেও পালন করি।

উনার এ সিদ্ধান্তের প্রতিক্রিয়া হিসেবে DBS NEWS এর এক উপস্থাপক ফোনালাপে অবসরপ্রাপ্ত বিচারপতি শামছুদ্দীন চৌধুরী মানিকের মতামত জানতে চাইলে তিনি বলেন,ডাঃ আব্দুর রহীমকে অনতিবিলম্বে তার স্বপদ থেকে অব্যাহতি দিয়ে বিচারের আওতায় আনতে হবে,কারণ উনার এ সিদ্ধান্ত পুরোই মুক্তিযুদ্ধের চেতনা ও সাংবিধানের বিপরীত, উনি একজন প্রশাসনের হেফাজতে থাকা জামাত কর্মী,আল কায়দা-তালেবানের সদস্য বলেও অভিহিত করেন তিনি।

তিনি আরও বলেন, বাংলাদেশ একটি ধর্মনিরপেক্ষবাদী রাষ্ট্র, তার এ সিদ্ধান্তের মাধ্যমে বাংলাদেশের প্রধানমন্ত্রী সহ পুরো দেশের মানক্ষুন্ন হয়েছে,আমাদের প্রধানমন্ত্রী সবসময় শালীন পোষাক পরে চলাফেরা করেন,আমাদের বাংলাদেশের বিশ্বব্যাপী একটা সুক্ষ্যাতি অব্যাহত আছে যে আমরা উদারপ্রেমিক ও ধর্মনিরপেক্ষবাদী,এ ধরেনের ব্যক্তিকে সরকারী পদে অধিষ্ঠিত রাখলে ভবিষ্যতে অনেক ক্ষতির সম্মুখীন হতে হবে আমাদের,তাই অতি তাড়াতাড়ি তাকে পদ থেকে নামিয়ে বিচারের আওতায় আনার দাবি জানান তিনি।

ডাঃ আব্দুর রহীম সাহেবের সিদ্ধান্তটা কতটুকু যৌক্তিপূর্ণ তা আপনাদেরকে বলার দায়িত্বভার দিলাম,আমার আপত্তি হলো শামছুদ্দীন চৌধুরী মানিকের তিনটি কথা নিয়ে
১. মুক্তিযুদ্ধের চেতনা
২.আল কায়দা,তালেবান,জামাতি
৩. আমাদের বিশ্বব্যাপী সুক্ষ্যাতি উদারপ্রেমিকতা।

১.ওনি মূলত মুক্তিযুদ্ধের চেতনা বলে বাংলাদেশকে ধর্মনিরপেক্ষবাদী ভূখন্ড বুজাতে চেয়েছেন,তার অর্থ হলো ৩০ লক্ষ্য শহীদ এ ভূখন্ডকে স্বাধীন করেছেন স্যেকুলার রাষ্ট্র হিসেবে,ঠিক এই জায়গাটিতেই আমার প্রশ্ন,আমাদের স্বাধীনতা যুদ্ধের অন্যতম কান্ডারী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বাধীনতা পূর্ববর্তী প্রত্যেকটি ভাষণ ছিলো “এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম,রক্ত দিয়েছি রক্ত আরো দিবো,তবুও বাংলাদেশকে স্বাধীন করে ছাড়বো ইনশাআল্লাহ”।

এই “ইনশাআল্লাহ” শব্দ কি ধর্মনিরপেক্ষ দেশ গঠণের ইঙ্গিত করে নাকি পৃথীবীর সর্বজন স্বীকৃত বিশ্বজনীন কোনো ধর্মের দিকে ইঙ্গিত করে?
দেশটাকে স্যেকুলার রাষ্ট্র কিংবা গণতান্ত্রীক রাষ্ট্র দাবি করেন সমস্যা নাই,(সেটার আপত্তি ভিন্ন)
কিন্তু ত্রিশলক্ষ্য শহীদের পবিত্র রক্তকে ভিন্নভাবে ব্যাখ্যা করবেননা দয়া করে,ধান্ধাবাজির খেলা বন্ধ করুন।

২.শামছুদ্দীন চৌধুরী বক্তব্যের প্রায় পুরো অংশেই ওনাকে আল কায়েদা,তালেবান,জামাতের এজেন্ট বলে দাবি করেছেন, চৌধুরী সাহেব যদি মুসলমান হয়ে থাকেন উনার নিকট আমার প্রশ্ন…এমন একটা সিদ্ধান্ত কি আল কায়েদা,তালেবান,জামাতিদের? নাকি বিশ্বমানবতার মুক্তির আলোকবর্তিকা হযরত মুহাম্মাদ সাঃ কতৃক মহান রাব্বে কারীমের সিদ্ধান্ত?

৩. ছিহ….. বলতে নূন্যতম লজ্জাবোধ করেনা আমরা বিশ্বের কাছে উদারপ্রেমিক রাষ্ট্র? যে দেশের প্রধানমন্ত্রী মহিলা হয়েও ধর্ষণের বিরুদ্ধে সুষ্ঠু অবস্থান নিতে কিংবা বিচার করতে ব্যর্থ হচ্ছে, যে দেশে প্রতিনিয়ত মা-বোনদের ইজ্জত-আবরু লুন্ঠিত অবস্থায় তাদের সতিত্ব হারা আর্তনাদে আসমান জমীন ভারী হয়ে আছে,সে দেশ নাকি উদারপ্রেমিক,লজ্জা থাকা প্রয়োজন।

পরিশেষে বলবো, চুরি করবেন ভালো কথা সেটার ভিন্নভাবে যুক্তি দিবো,তবে সিনা চুরি করতে যাবেননা, মহান মুক্তিযুদ্ধা শহীদদের রক্তকে ভিন্ন মাত্রায় ব্যাখ্যা করবেননা,বাঙ্গালি জাতির ইতিহাস-ঐতিহ্য ভুলে যায়েননা,নাহয় এদেশের গণমুসলমান আপনাদের গরদান ফেলতে নূন্যতম সংকোচবোধ করবেনা ইনশাআল্লাহ



source https://deshdunianews.com/%e0%a6%a1%e0%a6%bf%e0%a6%ac%e0%a6%bf%e0%a6%b8%e0%a6%bf-%e0%a6%8f%e0%a6%95%e0%a6%be%e0%a6%a4%e0%a7%8d%e0%a6%a4%e0%a7%8b%e0%a6%b0-%e0%a6%a7%e0%a6%b0%e0%a7%8d%e0%a6%ae%e0%a7%80%e0%a7%9f-%e0%a6%95/

0 Comments