আদর্শিক ঐক্য ছাড়া মঞ্চের ঐক্য সম্ভব নয়: মুফতী ফয়জুল করীম

দেশ দুনিয়া নিউজ ডেস্ক:

আদর্শিক ও ফলপ্রসূ ঐক্য ছাড়া মঞ্চের ঐক্যে ইসলাম প্রতিষ্ঠা সম্ভব নয়: মুফতী ফয়জুল করীম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম শায়েখে চরমোনাই বলেছেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ গতানুগতিক ঐক্যে বিশ্বাসী নয়। আদর্শিক বা ফলপ্রসূ ঐক্য হলে ইসলামী আন্দোলন কেবল সে ঐক্যেই থাকবে। ক্ষমতার অংশিদারি, দলের অংশিদারী বা গতানুগতিক ঐক্যে বিশ্বাসী নয়। ইসলামী আন্দোলনের সূচনাই হয়েছিলো ঐক্যবদ্ধভাবে ভাবে, ঐক্যের ভিত্তিতে এবং এ দল একটি ঐক্য প্রয়াসী দল। আদর্শিক ও ফলপ্রসূ ঐক্য ছাড়া কেবল মঞ্চের ঐক্য দ্বারা ইসলাম প্রতিষ্ঠা সম্ভব নয়। তিনি বলেন, যারা ইসলামী আন্দোলনকে ঐক্যবিরোধী বলে সাব্যস্ত করতে চায়, তারা ইসলামী আন্দোলনের ঐক্যের মূলনীতি সম্পর্কে জানে না।

গতকাল বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জের ফতুল্লা থানা শাখার ওয়ার্ড প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। থানা সভাপতি মু. শফিকুল ইসলাম সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন আন্দোলনের যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান, জেলা সভাপতি মাওলানা আনোয়ার হোসেন জেহাদী, আলহাজ্ব আলী হোসেন কাজল মাস্টার, মুফতী মাসুম বিল্লাহ। এছাড়াও বক্তব্য রাখেন জেলা ও মহানগর সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ।

মুফতী ফয়জুল করীম বলেন, নীতি ও আদর্শ বিসর্জন দিয়ে কোন ঐক্য করলে সে ঐক্যে আমরা নেই। কাজেই ইসলামী শাসন প্রতিষ্ঠার জন্য ঐক্য গড়ে তুলতে সকলের প্রতি আহবান জানান। তিনি বলেন, প্রচলিত মানবরচিত সংবিধানের কারণে দিন দিন অশান্তি বেড়েই চলছে। সর্বত্র অশান্তি বিরাজ করছে। আইনের শাসন, প্রভাবমুক্ত প্রশাসন ছাড়া শুধু আইনের পর আইন পাস করলে তাতে কোন লাভ হবে না। আইনের শাসন প্রতিষ্ঠা ছাড়া অশান্ত এদেশে শান্তির আশা করা যায় না। তিনি সকলকে ইসলামের সুশীতল ছায়াতলে ফিরে আসার আহবান জানান।



source https://deshdunianews.com/%e0%a6%86%e0%a6%a6%e0%a6%b0%e0%a7%8d%e0%a6%b6%e0%a6%bf%e0%a6%95-%e0%a6%90%e0%a6%95%e0%a7%8d%e0%a6%af-%e0%a6%9b%e0%a6%be%e0%a7%9c%e0%a6%be-%e0%a6%ae%e0%a6%9e%e0%a7%8d%e0%a6%9a%e0%a7%87%e0%a6%b0/

0 Comments