ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড আইন পাশ ও বাস্তবায়ন করতে হবে ইশা

  • দেশ দুনিয়া নিউজ ডেস্ক   

ইসলামী আন্দোলন আহুত দেশব্যাপী ধর্ষণবিরোধী কর্মসূচি সর্বাত্মক পালনে শিক্ষার্থীদের প্রতি ইশা ছাত্র আন্দোলন এর আহবান

সংসদে দ্রুত ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের আইন প্রণয়ন ও বাস্তবায়ন করার জোর দাবি জানিয়েছে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন।
আজ ০৭ অক্টোবর ২০২০ইং মঙ্গলবার কেন্দ্রীয় সভাপতি এম. হাসিবুল ইসলাম এবং সেক্রেটারী জেনারেল নূরুল করীম আকরাম এক যৌথ বিবৃতিতে বলেন, দেশে আইনের শাসন না থাকায় এবং দীর্ঘসূত্রিতার বিচারব্যবস্থার কারণে ধর্ষণ এবং পৈশাচিক নারী নির্যাতনের ঘটনা দিন দিন বেড়েই চলেছে। কিন্তু এখন ধর্ষণ যেভাবে মহামারি আকার ধারণ করেছে তা ঠেকানোর জন্য গ্রেফতার নাটক মঞ্চায়িত করা হয়। কিন্তু এখন দেশের প্রতিটি নাগরিকের প্রাণের দাবী হল ধর্ষণের সর্বোচ্চ শাস্তি হিসেবে সংসদে মৃত্যুদণ্ডের আইন প্রণয়ন এবং তা বাস্তবায়ন করতে হবে।

নেতৃদ্বয় বলেন, একাত্তরে স্বাধীনতা যুদ্ধের সময় হানাদার বাহিনীর হাতে আমাদের মা-বোনেরা ইজ্জত হারিয়েছে বিধায় আমরা তাদেরকে ঘৃণাভরে স্মরণ করি। আর এখন ইজ্জত হারাচ্ছে ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের হাতে। তবে তারাও হানাদার বাহিনীর প্রেতাত্মা নয় কি? আমরা সরকারের প্রতি স্পষ্ট একটি বার্তা দিতে চাই- দ্রুততম সময়ের মধ্যে ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের আইন প্রণয়ন এবং তা বাস্তবায়ন করা না হলে চলমান ধর্ষণ বিরোধী আন্দোলনের দাবানল সর্বত্র ছড়িয়ে পড়বে। কারণ, এদেশের দামাল ছেলেরা কোন অন্যায় অবিচার সহ্য করেনি কখনো।

নেতৃবৃন্দ আগামী শুক্রবার ইসলামী আন্দোলন বাংলাদেশ আহুত দেশব্যাপী ধর্ষণবিরোধী কর্মসূচি সর্বাত্মক পালনে শিক্ষার্থীদের প্রতি আহবান জানিয়েছেন।

 



source https://deshdunianews.com/%e0%a6%b8%e0%a6%82%e0%a6%b8%e0%a6%a6%e0%a7%87-%e0%a6%a7%e0%a6%b0%e0%a7%8d%e0%a6%b7%e0%a6%a3%e0%a7%87%e0%a6%b0-%e0%a6%b6%e0%a6%be%e0%a6%b8%e0%a7%8d%e0%a6%a4%e0%a6%bf-%e0%a6%ae%e0%a7%83%e0%a6%a4/

0 Comments