সমমনা ইসলামী ৬ দলের বিক্ষোভ সমাবেশ

দেশ দুনিয়া নিউজ ডেস্ক:

দ্রব্যমূল্যের উর্ধ্বগতি, পুলিশ হেফাজতে ও সীমান্তে বিএসএফ কর্তৃক মানুষ হত্যার এবং যিনা-ব্যভিচার ও ধর্ষণ রোধে ৬ দফা দাবী আদায়ের লক্ষ্যে বিক্ষোভ সমাবেশ করেছে সমমনা ইসলামী ৬ দল।

আজ বৃহস্পতিবার (২২ অক্টোবর) বাদ আসর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেইটে এ বিক্ষোভ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ সমাবেশে বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীর মাওলানা শাহ আতাউল্লাহ ইবনে হাফেজ্জী বলেন, পুলিশী হেফাজতে মানুষ হত্যা কোনো ভাবেই মেনে নেওয়া যায়না। সিলেটের রায়হান হত্যা পুলিশের ভাবমূর্তিকে তলানীতে নিয়ে গেছে। পুলিশ  বাহিনীকে বিতর্কের ঊর্ধ্বে ও ভঙ্গুর ভাবমূর্তি রক্ষায় সরকারের উচিত দোষী পুলিশ সদস্যদের সর্বোচ্চ শাস্থি নিশ্চিত করে তা দ্রত কার্যকর করা। অন্যথায় জনমনে বাড়তে থাকা ক্ষোভ থেকে উদ্ভূত যেকোন পরিস্থিতির দায় সরকার’সহ সংশ্লিষ্ট সকলকেই নিতে হবে।

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর মহাসচিব মাওলানা নূর হোছাইন কাসেমী বলেন, শুধু আইন করলেই হবে না, ধর্ষণ ও যেনা-ব্যভিচার বন্ধ করতে হলে এগুলোর উৎস বন্ধ করতে হবে। গোড়া রেখে ডাল-পালা কাটলে বৃক্ষ যেমন সমূলে ধ্বংশ করা যায় না, ধর্ষণের উৎস বন্ধ না করে মৃত্যুদণ্ডের আইন দিয়ে ধর্ষন বন্ধ করা যাবে না।

বাংলাদেশ খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব ও যুব মজলিসের সভাপতি মাওলানা মামুনুল হক বলেন, আমরা স্পষ্ট করে বলতে চাই, মৃত্যুদন্ডের আইন করাই যথেষ্ট নয়, বার বছর ষোল বছর লেগে যায় বিচার কাজ সম্পাদন করতে। এইভাবে চলবে না। দ্রুততম সময়ের মধ্যে এ আইন প্রয়োগ ও কার্যকর করতে হবে। প্রকাশ্যে শাস্তি প্রদান করতে হবে।

বিক্ষোভ সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আব্দুল কাদের, ইসলামী ঐক্য আন্দোলনের আমির মাওলানা ড. মোহাম্মদ ঈশা সাহেদী, মুসলিম লীগের মহাসচিব কাজী আবুল খায়ের, বাংলাদেশ খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা মামুনুল হক, বাংলাদেশ খেলাফত আন্দোলনের নায়বে আমির মাওলানা মুজিবুর রহমান হামিদী, বাংলাদেশ ফরায়েজি আন্দোলনের আমির মাওলানা আব্দুল্লাহ হাসান,পীর সাহেব বাহাদুরপুর প্রমুখ।



source https://deshdunianews.com/%e0%a6%b8%e0%a6%ae%e0%a6%ae%e0%a6%a8%e0%a6%be-%e0%a6%87%e0%a6%b8%e0%a6%b2%e0%a6%be%e0%a6%ae%e0%a7%80-%e0%a7%ac-%e0%a6%a6%e0%a6%b2%e0%a7%87%e0%a6%b0-%e0%a6%ac%e0%a6%bf%e0%a6%95%e0%a7%8d%e0%a6%b7/

0 Comments