মহানবী সঃ কে কটুক্তি: ফেনীতে হিন্দু যুবক গ্রেফতার

নিউজ ডেস্ক: ফেসবুকে মহানবী হযরত মুহাম্মদ (সা.) ও তার স্ত্রী আয়েশা সিদ্দীকাকে (রা.) নিয়ে ব্যাঙ্গ-বিদ্রুপ করে ধর্মীয় অনুভুতিতে আঘাত ও সাম্প্রদায়িক উস্কানির অভিযোগে ফেনীতে মিঠুন দে ওরফে পিকলু নীল (৩২) নামে একজনকে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্প্রতিবার রাতে ফেনী সদর উপজেলার ধলিয়া ইউনিয়নের আশেক এলাহীর ছেলে ছানা উল্লাহ বাদী হয়ে তার বিরুদ্ধে ফেনী মডেল থানায় মামলা দায়ের করেন। এই মামলার পরিপ্রেক্ষিতে তাকে গ্রেফতার করা হয়েছে।

পুলিশ সূত্র জানায়, পিকলু তার ব্যবহৃত ফেসবুক আইডি ‘পিকলু নীল’ থেকে ধর্মীয় উস্কানিমূলক বিভিন্ন প্রচারণা চালাচ্ছিলেন। সাম্প্রতিক সময়ে ফেনী শহরের ডাক্তার পাড়ার বাসিন্দা কালি প্রসাদ ওরফে বাচ্চু দে’র ছেলে পিকলু নীল তার ব্যবহৃত ফেসবুক আইডিতে ইসলাম, মহানবী (সা.), আলেম ওলামা ও পর্দার বিষয়ে বিভিন্ন বিদ্রুপ মূলক পোষ্ট দেন । মহানবীকে (সা:) নিয়ে কটুক্তি ছাড়াও এসব পোষ্টের মধ্যে ‘ফতুয়া বাজীর গুষ্টি কিলাই-ভন্ডামির গুষ্টি কিলাই’, ‘এত পর্দা পর্দা মারেন- পর্দার সব ঠিক হইলে জানালায় গ্রিল লাগান কেন?’ ইত্যাদি প্রচারণা রয়েছে।

এদিকে এসব পোস্ট ছড়িয়ে পড়লে ফেনীতে ধর্মপ্রাণ মানুষদের মাঝে ক্ষোভ ও উত্তেজনা ছড়িয়ে পড়ে। তাকে গ্রেফতার করে আইনের আওতায় আনতে প্রশাসনের নিকট দাবি জানায়।

ইসলামী আন্দোলনের ফেনী জেলার নেতৃবৃন্দ গত রাত তিনটা পর্যন্ত ফেনী মডেল থানায় প্রশাসনের সাথে মতবিনিময় করে ঘটনার সুষ্ঠু তদন্তের দাবী জানিয়েছেন৷ সঠিক ব্যবস্থা না নেয়া হলে কঠোর আন্দোলনের হুমকিও দিয়েছেন তারা৷

এদিকে আজ শুক্রুবার বাদ জুমা এক সমাবেশে ফেনীর হেফাজতে ইসলামের নেতারা হুশিয়ারি উচ্চারন করে অভিযুক্ত পিকলু নীলের দ্রুত বিচার দাবী করেন৷

ফেনী মডেল থানার ওসি (তদন্ত) ওমর হায়দার জানান, ধর্মীয় উস্কানির অভিযোগে পিকলুকে গ্রেফতার করা হয়েছে। সে এখন পুলিশি হেফাজতে আছে।



source https://deshdunianews.com/%e0%a6%ae%e0%a6%b9%e0%a6%be%e0%a6%a8%e0%a6%ac%e0%a7%80-%e0%a6%b8%e0%a6%83-%e0%a6%95%e0%a7%87-%e0%a6%95%e0%a6%9f%e0%a7%81%e0%a6%95%e0%a7%8d%e0%a6%a4%e0%a6%bf-%e0%a6%ab%e0%a7%87%e0%a6%a8%e0%a7%80/

0 Comments