ডিসির আশ্বাস, বিক্ষোভ স্থগিত নিরাপদ নোয়াখালী চাই সংগঠনের

  • গাজী মাহমুদুল হাসান হামিদী
  • নোয়াখালী প্রতিনিধি

চিকিৎসা প্রত্যাশীদের সাথে চিকিৎসা সেবার নামে হয়রানি ও প্রতারণা বন্ধের দাবিতে আন্দোলনরত “নিরাপদ নোয়াখালী চাই” সংগঠনের পূর্ব ঘোষিত মানববন্ধন ও বিক্ষোভ মিছিল স্থগিত করেন সংগঠনটি। নোয়াখালীর জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খানের বিশেষ আশ্বাসে কর্মসূচী স্থগিত করা হয়েছে বলে জানিয়েছেন সংগঠনটির চেয়ারম্যান সাইফুর রহমান রাসেল ৷

আন্দোলন সাময়িক বন্ধ রেখে নোয়াখালীর ডিসির আমন্ত্রনে আজ (সোমবার) দুপুর ১২.৩০ মিনিটের সময় জেলা প্রশাসনের কনফারেন্স হলে জেলা প্রশাসকের সাথে বৈঠকের সাথে বৈঠকে মিলিত হন স্বেচ্ছাসেবী সংগঠনটির নেতৃবৃন্দ ৷ বৈঠকে ৭দফা দাবি বেঁধে দিয়ে আগামী ১৫ কার্য দিবসের মধ্যে দাবিগুলোর সুষ্ঠু তদন্ত সাপেক্ষে বাস্তবায়নের জন্য অনুরোধ করেন সংগঠনটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সাইফুর রহমান রাসেল।

বৈঠকের শুরুতে চেয়ারম্যান রাসেল ৭ দফা দাবি উপস্থাপন করে বলেন, জেলা প্রশাসক মহোদয়ের এর আহব্বানে তার প্রতি সম্মান দেখিয়ে আমরা আজ আন্দোলন সাময়িক ভাবে স্থগিত করলাম। কিন্তু আগামী ১৫দিনের মধ্যে আমাদের প্রস্তাবিত ৭ দফা দাবি বাস্তবায়নে চুড়ান্ত সিদ্ধান্ত না হলে বৃহত্তর নোয়াখালীর তরুণ প্রজম্মসহ, নোয়াখালীতে চিকিৎসা সেবার নামে প্রতারণার শিকার হওয়া শতশত ভুক্তভোগী পরিবার নিয়ে রাজপথে কঠিন আন্দোলন করা হবে ৷

এদিকে আন্দোলনকারীদের প্রস্তাবিত ৭দফার প্রতি পূর্ণ সমর্থন জানিয়ে জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান বলেন, একজন ম্যাজিস্ট্রেট এর নেতৃত্বে তদন্ত কমিটি গঠনের মাধ্যমে আগামী ১৫ কার্য-দিবসে মধ্যেই আমরা বিহীত ব্যবস্থা নেবো ইনশাআল্লাহ। সভায় বিশেষ অতিথি হিসেবে ছিলেন সিভিল সার্জন ডাঃ মাসুম ইফতেখার ।

সবশেষে সিভিল সার্জন কে অনুলিপি করে ৭দফা দাবি সম্বলিত স্মারকলিপি জেলা প্রশাসক বরাবর প্রদান করেন সংগঠনটি।

নিরাপদ নোয়াখালী চাই এর প্রস্তাবিত ৭দফা দাবি সমূহঃ
১. চার বছরের শিশু মেহেবার এর সাথে চিকিৎসা সেবার নামে প্রতারনায় জড়িত সংশ্লিষ্ট হাসপাতালকে ঘটনার সত্যতা যাচাই পূর্বক সিলগালা ও সংশ্লিষ্ট ডাক্তারগনের নিবন্ধন স্থায়ীভাবে বাতিল করতে হবে।
২. নোয়াখালী হাসপাতাল রোডে ব্যাঙের ছাতার মত গড়ে উঠা অনুমোদনহীন হাসপাতাল ও ক্লিনিক গুলোকে যথাযথ তদন্ত সাপেক্ষে স্থায়ী ভাবে বন্ধ ঘোষনা করতে হবে।
৩. সার্জারী ডাক্তার বিহীন যেকোনো ধরনের অপারেশন বন্ধে যথাযথ ব্যবস্থা গ্রহন করতে হবে।
৪. সুষ্ঠু তদন্ত সাপেক্ষে ডাক্তারদের সনদপত্র আছে কিনা, তাহা যাচাই পূর্বক প্রকৃত ডাক্তারদের মাধ্যমে চিকিৎসা সেবা নিশ্চিতে যথাযথ ব্যবস্থা গ্রহন করতে হবে।
৫. পরীক্ষার নামে ডায়াগনস্টিক সেন্টার গুলোতে বিবেক বর্জিত রক্তচোষা চিকিৎসা বাণিজ্য স্থায়ীভাবে বন্ধ ঘোষনা করতে হবে।
৬. সরকার অনুমোদিত ব্লাড ব্যাংক ছাড়া অন্য কোন হাসপাতাল,ক্লিনিক বা ডায়াগনস্টিক সেন্টার যেন রক্তের নমুনা সংগ্রহ ও সংরক্ষন করতে না পারে সে বিষয়ে যথাযথ ব্যবস্থা গ্রহন করতে হবে।
৭. নোয়াখালীতে চিকিৎসা সেবার নামে চিকিৎসা প্রত্যাশী অসহায় মানুষের সাথে প্রতারণা ও হয়রানী বন্ধে যথাযথ ব্যবস্থা গ্রহন করতে হবে।



source https://deshdunianews.com/%e0%a6%a1%e0%a6%bf%e0%a6%b8%e0%a6%bf%e0%a6%b0-%e0%a6%86%e0%a6%b6%e0%a7%8d%e0%a6%ac%e0%a6%be%e0%a6%b8-%e0%a6%ac%e0%a6%bf%e0%a6%95%e0%a7%8d%e0%a6%b7%e0%a7%8b%e0%a6%ad-%e0%a6%b8%e0%a7%8d%e0%a6%a5/

0 Comments