উত্তরাঞ্চলে বন্যার্তদের পাশে ইশা ছাত্র আন্দোলন

  • শরীফুজ্জামান
  • কুড়িগ্রাম জেলা প্রতিনিধি

বিশ্বব্যাপী করোনা মহামারীতে বিপর্যস্ত অবস্থায় দেশের উত্তরাঞ্চলের বন্যাকবলিত পানিবন্দি মানুষ দুর্ভোগে দিনযাপন করছেন। তাদের এই অসহায়ত্বে পাশে নেই স্থানীয় জনপ্রতিনিধিরা। এমতাবস্থায় তাদের প্রতি মানবিকতার হাত বাড়িয়ে দিয়েছে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন।

আজ ৩০ শে জুলাই বৃহস্পতিবার ইসলামী শাসনতন্ত্র ছাত্র অান্দোলনের কেন্দ্রীয় সভাপতি এম. হাছিবুল ইসলামের নেতৃত্বে স্থানীয় নেতৃবৃন্দের অংশগ্রহণে একটি প্রতিনিধি দল খাদ্য সামগ্রী এবং অন্যান্য সহায়তা পৌঁছে দিয়েছেন কুড়িগ্রামের চিলমারী উপজেলার পানিবন্দি মানুষের হাতে।

সরেজমিনে ঘুরে দেখেন এবং হাটু পানিতে নেমে ভুক্তভোগীদের সাথে কথা বলেন, তাদের দুরবস্থার কথা শোনেন কেন্দ্রীয় সভাপতি এম. হাছিবুল ইসলাম , বন্যা পরিস্থিতি সম্পর্কে তিনি বলেন দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয় একেবারে দায়িত্বহীনতার পরিচয় দিয়েছে। সরকারের কাছে এখন বন্যাদুর্গতরা চরম উপেক্ষিত। পানিবন্দি মানুষেরা মানবেতর জীবনযাপন করছেন। তাদের জন্য সরকারি এবং স্বচ্ছল মানুষের পক্ষ থেকে সহায়তা একান্ত প্রয়োজন। তাই তিনি পানিবন্দি মানুষকে সহায়তার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান।

পরে পানিবন্দি দুস্থ, কর্মহীন ও অসহায়দের মাঝে সামগ্রী বিতরণ করেন।
খাদ্য সামগ্রী বিতরণ টিমে আরও অংশগ্রহণ করেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শেখ মুহাম্মদ আল-আমিন, কুড়িগ্রাম জেলা সাবেক সভাপতি ও দেশ দুনিয়া নিউজের কুড়িগ্রাম জেলা প্রতিনিধি এস এম শরীফুজ্জামান সিদ্দিকী,‌ বর্তমান জেলা সভাপতি মুহাম্মাদ শাহ আলম, সহ সভাপতি মোজাম্মেল হক, সাধারণ সম্পাদক মাহমুদুর রহমান, নীলফামারি জেলা সাহিত্য সম্পাদক গালিব হাসান, চিলমারী উপজেলা সভাপতি আশিকুল ইসলাম, উলিপুর উপজেলা উত্তর সভাপতি সিদ্দিকুর রহমান ও দক্ষিণের সভাপতি কাজিউল হক সহ স্থানীয় নেতৃবৃন্দ।



source https://desh-duniyanews.com/%e0%a6%89%e0%a6%a4%e0%a7%8d%e0%a6%a4%e0%a6%b0%e0%a6%be%e0%a6%9e%e0%a7%8d%e0%a6%9a%e0%a6%b2%e0%a7%87-%e0%a6%ac%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%af%e0%a6%be%e0%a6%b0%e0%a7%8d%e0%a6%a4%e0%a6%a6%e0%a7%87%e0%a6%b0/

0 Comments