সামাজিক যোগাযোগ মাধ্যমে মহানবী (সাঃ) কে কটুক্তি;যুবক গ্রেফতার

  • এস.কে নাজমুল হাসান
  • খুলনা প্রতিনিধি

খুলনায় অঞ্জন দাস নামে এক যুবকের বিরুদ্ধে মহানবী হযরত মুহাম্মদ (সঃ) কে নিয়ে কটুক্তি ও কুরুচিপূর্ণ ভাষা ব্যবহারের অভিযোগ উঠেছে
সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অঞ্জন দাস (২২) নামে এক যুবক মহানবী হযরত মুহাম্মদ (সঃ) কে নিয়ে কটুক্তি ও কুরুচিপূর্ণ ভাষা ব্যবহার করেছে বলে অভিযোগ অানা হয়েছে।

এ ঘটনায় পুলিশ অঞ্জন দাসকে গ্রেফতার করেছে। পুলিশ জানায় তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে।
আটক অঞ্জন দাস নগরীর খালিশপুর মোংলা পোর্ট আবাসিক এলাকার নিরাপদ দাস ও অজন্তা দাসের পুত্র। সে ম্যানগ্রোভ পলিটেকনিক ইন্সটিটিউটের ইলেকট্রিক ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে সম্প্রতি ডিপ্লোমা সম্পন্ন করেছে।

এর আগে বৃহস্পতিবার রাতে মহানগরীর মোংলা বন্দর কর্তৃপক্ষের আবাসিক এলাকার সামনে থেকে খালিশপুর থানা পুলিশ তাকে আটক করে।
পুলিশ জানায়, বৃহস্পতিবার রাতে ‘অঞ্জন দাস’ নামের ফেসবুক আইডি থেকে একটি গ্রুপ কমেন্ট বক্সে মহানবী মোহাম্মদ (সঃ) কে নিয়ে কুরুচিপূর্ণ ভাষায় মন্তব্য করে অঞ্জন দাস। যা দ্রুত সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ে। এতে এলাকায় ব্যাপক উত্তেজনা সৃষ্টি হয়। খবর পেয়ে পুলিশ তাকে আটক করে থানায় নিয়ে যায়।

এ ঘটনায় মোংলা পোর্ট আবাসিক কলোনীর বাসিন্দা মো. শাজাহান মিয়ার পুত্র জোবায়ের আব্দুল্লাহ বাদি হয়ে অঞ্জন দাসের বিরুদ্ধে শুক্রবার খালিশপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেছেন। মামলার ধারা নং ২৮/৩১।

বিষয়টি স্বীকার করে খালিশপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাব্বিরুল আলম বলেন, মহানবী হযরত মুহাম্মদ ( সঃ) কে নিয়ে ফেসবুকে কটুক্তি করার অভিযোগে দায়েরকৃত ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে।
মামলার তদন্ত কর্মকর্তা থানার এসআই রফিকুল ইসলাম বলেন, অঞ্জন দাসকে আদালতে প্রেরণ করা হয়েছে। এ সংক্রান্ত তথ্য-উপাথ্য উদঘাটনের জন্য তাকে রিমান্ডের আবেদন করা হবে।



source https://desh-duniyanews.com/%e0%a6%b8%e0%a6%be%e0%a6%ae%e0%a6%be%e0%a6%9c%e0%a6%bf%e0%a6%95-%e0%a6%af%e0%a7%8b%e0%a6%97%e0%a6%be%e0%a6%af%e0%a7%8b%e0%a6%97-%e0%a6%ae%e0%a6%be%e0%a6%a7%e0%a7%8d%e0%a6%af%e0%a6%ae%e0%a7%87/

0 Comments