স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ চেয়ে প্রগতিশীল জোটের বিক্ষোভ,গ্রেফতার ৮

দেশ দুনিয়া নিউজ ডেস্ক :: বরিশালে নগরীর টাউন হলের সামনে রবিবার সকাল ১১টায় ৩ দফা দাবি ও স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ চেয়ে জেলা প্রগতিশীল ছাত্র জোট বিক্ষোভ সমাবেশ করে।

সংগঠনের জেলা সভাপতি শম্পা দাসের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন ট্রেড ইউনিয়ন কেন্দ্রের কেন্দ্রীয় সদস্য অ্যাডভোকেট একে আজাদ, এমদাদুল হক, শন্তু মিত্র ও তুষার সেন প্রমুখ।

বক্তারা বলেন, সারা দেশে করোনা ভাইরাস মহামারী ধারণ করছে। দেশের অনেক হাসপাতালে ডাক্তার ও নার্সসহ প্রয়োজনীয় চিকিৎসা ব্যবস্থা নেই। তারা ব্যর্থ স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ, সকলের জন্য রাষ্ট্রায়ত্ব চিকিৎসার ব্যবস্থাকরণ এবং পিসিআর ল্যাব বৃদ্ধিসহ দৈনিক ১ হাজার করোনা পরীক্ষার দাবি জানান। অনতি বিলম্বে এই দাবি আদায় না হলে বৃহত্তর আন্দোলন গড়ে তোলার হুশিয়ারী দেয়া হয় সমাবেশে।

এদিকে আজ রংপুর প্রেসক্লাবের সামনে প্রগতিশীল ছাত্র জোটের মানববন্ধন কর্মসূচীর পর জেলা বাসদ -এর আহবায়ক কমরেড আব্দুল কুদ্দুস, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ও ছাত্র ইউনিয়নের ৮ নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। এতে ক্ষোভ জানিয়েছে ইশা ছাত্র আন্দোলন।

ইশা ছাত্র আন্দোলন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সভাপতি মাহমুদুল হাসান এই গ্রেফতারের তীব্র নিন্দা জানান। তিনি বলেন, “রংপুরে প্রগতিশীল ছাত্র জোটের বিক্ষোভ থেকে বাসদ জেলা সমন্বয়ক আব্দুল কুদ্দুস সহ ৮জন নেতাকর্মীকে গ্রেফতার করা হয়।

বাংলাদেশ সরকারের এমন আচরণ কখনোই মেনে নেয়া যায় না। গুন্ডতন্ত্রী ও করপোরেট প্রীতির সরকার জনগনের মৌলিক অধিকার নিশ্চিত না করে ভিন্নমত দমনে উদগ্রীব।

সরকার এহেন কর্মকান্ডের তীব্র নিন্দা জানাচ্ছি এবং সকল গ্রেফতারকৃতদের নিঃশর্ত মুক্তি দাবী করছি।”



source https://deshdunianews.com/%e0%a6%b8%e0%a7%8d%e0%a6%ac%e0%a6%be%e0%a6%b8%e0%a7%8d%e0%a6%a5%e0%a7%8d%e0%a6%af%e0%a6%ae%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%a4%e0%a7%8d%e0%a6%b0%e0%a7%80%e0%a6%b0-%e0%a6%aa%e0%a6%a6%e0%a6%a4%e0%a7%8d%e0%a6%af/

0 Comments