সরকার প্রদত্ত গরীবদের ২৫০০ টাকাও ভাগ বাটোয়ারা করে খাচ্ছে নেতারা

দেশ দুনিয়া নিউজ ডেস্ক: সরকার করোনা পরিস্থিতির কারণে দুর্দশাগ্রস্ত দেশের ৫০ লক্ষ দরিদ্র পরিবারকে ২৫০০ টাকা করে অনুদান দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। সে টাকাগুলো প্রদানেও চলছে সীমাহীন দুর্নীতি।
(১৭ মে) ইসলামী আন্দোলণ বাংলাদেশ এর মহাসচিব প্রিন্সিপাল মাওলানা ইউনুছ আহমাদ, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান এক যৌথ বিবৃতিতে এমন অভিযোগ করেন।
নেতৃবৃন্দ বলেন, সরকারি ত্রাণ বিতরণে জনপ্রতিনিধিদের চরম চুরি-চামারি ও দুর্নীতির কারণে তাদের প্রতি আস্থা হারিয়ে দরিদ্রপরিবারগুলোর জন্য বরাদ্দকৃত নগদ অর্থ তাদের নিজস্ব মোবাইল নাম্বারে সরাসরি প্রেরণের উদ্যোগ গ্রহণ করেছে। বিষয়টি খুবই প্রশংসনীয় ও সময়োাপযোগী। কিন্তু এমন একটি মানবিক উদ্যোগ নিয়েও এখন নানা রকম কাহিনী শুনা যাচ্ছে।
নেতৃবৃন্দ বলেন, সরকারদলীয় কথিত দুর্নীতিবাজ জনপ্রতিনিধিরা গরিব পরিবারগুলোর জন্য বরাদ্দকৃত অনুদানের অর্থ নিজেরা এবং নিজেদের আত্মীয়-স্বজনরা ভাগ বাটোয়ারা করে খাওয়ার জন্য বিভিন্ন কায়দা কৌশল অবলম্বন করছে।
তারা আরও বলেন, নগদ অর্থ প্রাপ্তির সুযোগ থেকে অনেক দরিদ্র পরিবার যেমন বাদ পড়ে যাচ্ছে, তেমনি দলীয় পরিচয়ে অনেক পরিবারের একাধিক ব্যক্তি, ধনী, চাকুরীজীবি এবং স্বচ্ছলরাও তালিকায় ঢুকে যাচ্ছে। আবার কোথাও দেখা গেছে একই মোবাইল নাম্বারে শতাধিক এমনকি দুই শতাধিক মানুষের নাম।
নেতৃবৃন্দ বলেন, একটি আপাদমস্তক দুর্নীতিবাজ সরকার দেশ শাসন করলে যা হওয়ার, তাই হচ্ছে এখন । টপ টু বটম রাষ্ট্রের এবং জনগণের সম্পদ লুটেপুটে খাওয়ার উগ্র বাসনা চরিতার্থের মহৌৎসব চলছে ।
নেতৃবৃন্দ বলেন, আমরা চাই দুর্দশাগ্রস্তদের জন্য বরাদ্দকৃত অর্থ প্রকৃত গরিব পরিবারগুলোই পাক। এজন্য আমাদের দাবি হলো, অর্থ প্রদানের আগে প্রতিটি ইউনিয়ন এবং ওয়ার্ডে প্রত্যেক সুবিধাভোগী ব্যক্তির নাম এবং মোবাইল নাম্বারের তালিকা প্রকাশ করা হোক। যাতে প্রকৃত দুর্দশাগ্রস্ত পরিবারগুলো বঞ্চিত না হয়।


source https://deshdunianews.com/%e0%a6%b8%e0%a6%b0%e0%a6%95%e0%a6%be%e0%a6%b0-%e0%a6%aa%e0%a7%8d%e0%a6%b0%e0%a6%a6%e0%a6%a4%e0%a7%8d%e0%a6%a4-%e0%a6%9f%e0%a6%be%e0%a6%95%e0%a6%be-%e0%a6%a8%e0%a7%87%e0%a6%a4%e0%a6%be%e0%a6%b0/

0 Comments