ফেনীতে অনুমান করে বিদ্যুৎ বিল! গ্রাহকরা দিশেহারা

দেশ দুনিয়া নিউজ ডেস্ক: ফেনীর সোনাগাজীতে পল্লী বিদ্যুত সমিতির দায়সারাভারে অনুমান নির্ভর বিল প্রস্তুতের কারণে দিশেহারা হয়েছে গ্রাহকেরা। এক দিকে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সাধারণ মানুষ ঘরবন্দি ও কর্মহীন হয়ে পড়েছে। নিন্ম থেকে উচ্চবিত্ত পর্যন্ত সবাই যখন বেকার জীবন অতিবাহিত করছে, তখন পল্লী বিদ্যুৎ সমিতির এমন বিমাতাসূলভ আচরণে গ্রাহকদের মাঝে চরম ক্ষোভ ও অসন্তোষ দেখা দিয়েছে। শুধু সোনাগাজী নয়, ছাগলনাইয়াতেও পল্লী বিদ্যুৎ এর ওপর রয়েছে এমন অভিযোগ। একাধিকবার এনিয়ে রিপোর্ট প্রকাশিত হয়েছে। তারপরও সচেতন হচ্ছে না কর্তৃপক্ষ মহল।

এনিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষোভ প্রকাশ করেছেন অনেকে। অনেকে পল্লী বিদ্যুৎ অফিসে গিয়ে সমস্যা সমাধান করছেন। এ সময়ও বাকবিতণ্ডার ঘটনা ঘটছে বলে জানা গেছে। আবার কেউ কেউ অতিরিক্ত বিদ্যুৎ বিল পরিশোধ করতে বাধ্য হচ্ছেন।

চরগণেশ গ্রামের ছায়েদুল হক সুমন নামে এক গ্রাহক জানান, মার্চ মাসে তিনি তার ঘরের বিদ্যুৎ বিল পরিশোধ করেছেন ১৪৫ টাকা। এপ্রিল মাসে প্রাপ্ত বিলের কাগজে তার বিল এসেছে ৭৪৫টাকা।

সুজাপুর গ্রামের মিজানুর রহমান জানান, তার তিনটি মিটারে মার্চ মাসে বিল পরিশোধ করেছেন ৭৪৩ টাকা, অথচ এপ্রিল মাসে তিনটি মিটারে প্রাপ্ত বিলের কাগজে বিল এসেছে ১ হাজার ৫৭৫ টাকা।

এ ধরণের অসংখ্য গ্রাহকের একই অভিযোগ। গ্রাহকদের অভিযোগ, ক্ষোভ আর অসন্তোষের এ ব্যাপারে জানতে চাইলে সোনাগাজী পল্লী বিদ্যুৎ সমিতির সোনাগাজী শাখার ডিজিএম আবু সাঈদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, করোনাভাইরাসের কারণে বিদ্যুৎকর্মীরা গ্রাকদের বাড়ি যেতে পারেনি। তবে গত বছরের এপ্রিল মাসের বিলের সাথে সামঞ্জস্য করে বিল প্রস্তুত করা হয়েছে। এতে কিছু গ্রাহকের বিল কম ও কিছু গ্রাহকের বিল অতিরিক্ত হয়েছে। করোনার প্রাদুর্ভাব কেটে গেলে পরে এসব বিল সামঞ্জস্য করা হবে।

পল্লী বিদ্যুৎ সমিতির এই কর্মকর্তার এমন দাবি মানতে নারাজ সাধারণ গ্রাহকেরা। সরকার যেখানে অফিস আদালত বন্ধ ঘোষণা করেছে, গ্রাহকদের সুবিধার জন্য বিলম্ব মাশুল মওকুফ করার ঘোষণা করেছে, সেখানে মরার উপর খাড়ার ঘাঁ না বসিয়ে অনুমান নির্ভর বিল স্থগিত রাখার দাবি জানায় তারা।

আল ফারুক ইনস্টিটিউটের অধ্যক্ষ বদরুদ্দোজা জানান, তিনি অতিরিক্ত বিলের কাগজ নিয়ে পল্লী বিদ্যুৎ অফিসে যোগাযোগ করলে, সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সরি বলে বিল কমিয়ে নিয়েছেন। সব গ্রাহকতো তার মত হয়তো সচেতন না। তিনি এর প্রতিকার চান।



source https://deshdunianews.com/%e0%a6%ab%e0%a7%87%e0%a6%a8%e0%a7%80%e0%a6%a4%e0%a7%87-%e0%a6%85%e0%a6%a8%e0%a7%81%e0%a6%ae%e0%a6%be%e0%a6%a8-%e0%a6%95%e0%a6%b0%e0%a7%87-%e0%a6%ac%e0%a6%bf%e0%a6%a6%e0%a7%8d%e0%a6%af%e0%a7%81/

0 Comments