হিজড়া ও বেদে সম্প্রদায়ের পাশে ইকরামুল মুসলিমীন ফাউন্ডেশন

দেশ দুনিয়া নিউজ ::

এবার সমাজের অবহেলিত সম্প্রদায় হিজড়া ও বেদেদের পাশে দাঁড়ালো তরুণ আলেমদের সামাজিক সংগঠন ইকরামুল মুসলিমীন ফাউন্ডেশন।

মঙ্গলবার ফাউন্ডেশনটির পক্ষ থেকে মুন্সীগঞ্জের লৌহজং বেদে পল্লীর প্রায় ২৫০ পরিবারের মধ্যে ঈদ উপহার প্রদান করা হয়। এর আগে সোমবার শ্যামপুর হিজড়া বাড়িতে ঈদ উপহার বিতরণ করেন সংস্থাটির তরুণ আলেমরা।

ইকরামুল মুসলিমীন ফাউন্ডেশনের আহ্বায়ক মুফতি হাবিবুর রহমান মিছবাহ ও যুগ্ম-সচিব ইমতিয়াজ উদ্দিন সাব্বিরের নেতৃত্বে এসব উপহার প্রদান করা হয়। এ সময় স্থানীয় জনপ্রতিনিধি, রাজনীতিক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

করোনা পরিস্থিতির শুরু থেকে হিন্দু-বৌদ্ধ রাখাইন ও সর্বস্তরের খেটে খাওয়া মানুষদের নগদ অর্থ ও নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী সহায়তা করেছে তরুণ আলেমদের এই সামাজিক সংগঠনটি।

মুফতি হাবিবুর রহমান মিছবাহ বলেন, হিজড়া ও বেদে সম্প্রদায়ের কথা কেউ ভাবে না। সমাজের সবচেয়ে বেশি অবহেলিত সম্প্রদায় তারা। সেদিকে লক্ষ্য রেখেই আমরা তাদের পাশে দাঁড়িয়েছি। হয়ত এই সুযোগে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনারও একটা সুযোগ পেতে পারি।’

তিনি বলেন, লকডাউনের শুরু থেকেই জনসচেতনতায় স্প্রে করা, স্বাস্থ্য অধিদফতরের নিয়ম-কানুন মাইকিং করে প্রচার করা, আলেম হিন্দু রাখাইন-সহ সর্বস্তরের খেটে খাওয়া পরিবার ও মধ্যবিত্ত পরিবারে নগদ অর্থ ও জরুরি খাদ্যসামগ্রী বিতরণ করেছি।

ঈদে তিন দফা জরুরি খাদ্যসামগ্রী বিতরণ, নগদ অর্থ বিতরণ এবং ঈদ উপহার নামে কয়েকটি আলাদা আলাদা প্যাকেজে ঈদসামগ্রী বিতরণ করেছেন এবং করবেন বলেও জানান ইকরামুল মুসলিমীন ফাউন্ডেশনের আহ্বায়ক মুফতি হাবিবুর রহমান মিছবাহ।



source https://deshdunianews.com/%e0%a6%b9%e0%a6%bf%e0%a6%9c%e0%a7%9c%e0%a6%be-%e0%a6%93-%e0%a6%ac%e0%a7%87%e0%a6%a6%e0%a7%87-%e0%a6%b8%e0%a6%ae%e0%a7%8d%e0%a6%aa%e0%a7%8d%e0%a6%b0%e0%a6%a6%e0%a6%be%e0%a7%9f%e0%a7%87%e0%a6%b0/

0 Comments