ত্রাণ চোররা পশুর চেয়েও নিকৃষ্ট – মাওলানা আবদুর রাজ্জাক

দেশ দুনিয়া নিউজ
ত্রাণ চোররা পশুর চেয়েও নিকৃষ্ট – মাওলানা আবদুর রাজ্জাক

করোনা এক শক্তিশালী ভাইরাস, যা গোটা বিশ্বকে প্রায় অচল করে দিয়েছে।  করোনায় লকডাউন এর কারণে মানুষ দুর্বিষহ জীবনযাপন করছে। জনজীবনে চরম অস্থিরতা বিরাজ করছে । সারা বিশ্বের মতো বাংলাদেশও মহাআতঙ্কগ্রস্থ। ৫৬ হাজার বর্গমাইলের ছোট্ট এ দেশে ১৮ কোটি মানুষের কি বেহাল দশা যে হবে করোনা ব্যাপকভাবে ছড়িয়ে পড়লে।  মাত্র ২০ দিনে ২ লক্ষ ৯৩ জন প্রবাসী দেশে ফিরে এসেছে। রেমিটেন্স না আসায় অর্থনৈতিক ধ্বস নেমেছে।

বাংলাদেশের মানুষ করোনায় আক্রান্ত হবার চেয়েও বেশি আক্রান্ত হচ্ছে দরিদ্রতায়। বিশেষ করে যারা দিনে এনে দিনে খায়।  তাদের জীবনযাত্রা কঠিন হুমকির মুখে। হতদরিদ্রদের এ করুণ পরিস্থিতিতে এগিয়ে এসেছে বিভিন্ন সংগঠন, সেবা সংস্থা। এগিয়ে এসেছে সরকার।

আগ থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকে দাবি করে আসছে জনপ্রতিনিধিদের মাধ্যমে নয় বরং সেনাবাহিনীর হাতে যেন ত্রাণ বিতরণ করা হয়। কিন্তু সরকার জনপ্রতিনিধিদের হাতে ত্রাণ বিতরণের দায়িত্ব অর্পণ করায় স্থানীয় কয়েকজন সংসদ সদস্য মিডিয়ার সামনে যে পরিমাণ ত্রাণের ঘোষণা দিয়েছেন, প্রদানকালে তার চেয়ে কম দিচ্ছেন। আবার অনেক ক্ষেত্রে দলীয়দের দেখে দেখে দেয়ার কথাও শোনা যাচ্ছে।

সবচেয়ে দুঃখজনক কথা হলো, ত্রণের চাউলও চুরি করার খবর পাওয়া যাচ্ছে। কারো কারো বাড়িতে ১৩৮ বস্তা, কারো বাড়িতে ৩২ বস্তা, আবার কারো বাড়িতে ১০ বস্তা।  এভাবে ত্রাণের পণ্য নেতাদের বাড়ি বাড়ি ভাগ হয়ে যাচ্ছে। যারা গরিবের ত্রাণ চুরি করেছে এদের মানুষ বলা যায় না। এরা পশুর চেয়েও নিকৃষ্ট । এদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া সরকারের দায়িত্ব । তা না হলে জনগণের পিঠ যদি দেয়ালে ঠেকে যায়, কারো রক্ষা হবে না।

ত্রাণ চোররা পশুর চেয়েও নিকৃষ্ট – মাওলানা আবদুর রাজ্জাক
deshdunianews



source https://deshdunianews.com/%e0%a6%a4%e0%a7%8d%e0%a6%b0%e0%a6%be%e0%a6%a3-%e0%a6%9a%e0%a7%8b%e0%a6%b0%e0%a6%b0%e0%a6%be-%e0%a6%aa%e0%a6%b6%e0%a7%81%e0%a6%b0-%e0%a6%9a%e0%a7%87%e0%a6%af%e0%a6%bc%e0%a7%87%e0%a6%93-%e0%a6%a8/

0 Comments