রমজানে মসজিদে তারাবিহ নামাজ আদায়ের সিদ্ধান্ত নিয়েছে সরকার

দেশ দুনিয়া নিউজ ডেস্ক: রমজানে মসজিদে তারাবির নামাজ আদায়ের সিদ্ধান্ত নিয়েছে সরকার। তবে জামাতে সর্বোচ্চ ১২ জন উপস্থিত থাকতে পারবেন। ধর্মমন্ত্রী সবাইকে তারাবিহসহ অন্যান্য ইবাদাত নিজ বাসায় পালন করার আহ্বান জানিয়েছেন। ইসলামি চিন্তাবিদরা বলছেন, আবেগ তাড়িত হয়ে সরকারের এ সিদ্ধান্তকে উপেক্ষা করলে গোনাহগার হওয়ার সম্ভাবনা রয়েছে।

মাহে রমজান বিশ্ব মুসলিম উম্মাহর কাছে অত্যন্ত তাৎপর্যপূর্ণ আর রহমতের এ মাস। আত্মার পরিশুদ্ধি, পাপাচার থেকে মুক্তিলাভের আশায় সিয়াম সাধনার জন্য সারা বছর অপেক্ষা করেন ধর্মপ্রাণরা।
তবে অপেক্ষার শেষটা এবার খুব সুখকর নয়। করোনাভাইরাসের প্রভাবে শারীরিক দূরত্ব বজায় রাখতে সরকারের নির্দেশনা অনুযায়ী মসজিদে গিয়ে অন্যান্য নামাজের মত তারাবীর নামাজ আদায়ের ক্ষেত্রেও সীমাবদ্ধতার নির্দেশনা দিয়েছে সরকার।  জুমা’য়ার নামাজের মতো ইমাম, মুয়াজ্জিন ও খাদেমসহ মসজিদ সংশ্লিষ্ট সর্বোচ্চ ১২ জন জামায়াতে উপস্থিত থাকতে পারবেন। দেশ ও জাতিকে মাহামারী থেকে রক্ষায় সরকারের এ সিদ্ধান্ত মেনে নেয়ার আহ্বান জানিয়েছেন ধর্মমন্ত্রী।

ধর্মমন্ত্রী বলেন, নামাজ পড়তে গিয়ে অন্য কাউকে আক্রান্ত না করে বাসায় নামাজ পড়ুন। তারাবিহ নামাজ অবশ্যই হবে। তবে যেহেতু মুসল্লিদের ঝুঁকি থাকায় সাধারণ মানুষ পড়তে পারবেন না। জুমা’য়ার নামাজের মতো ইমাম, মুয়াজ্জিন ও খাদেমসহ মসজিদ সংশ্লিষ্ট সর্বোচ্চ ১২ জন জামায়াতে উপস্থিত থাকতে পারবেন।

উল্লেখ্য, বাংলাদেশের শীর্ষ আলেমগন দাবি করেছিলেন, সংখ্যা নির্ধারন না করে সুস্থ ব্যক্তিদের মসজিদে আসতে দেয়া হোক। দুরত্ব বজায় রেখে জামাআতে সালাত আদায় করবেন মুসল্লীগণ। 



source https://deshdunianews.com/%e0%a6%b0%e0%a6%ae%e0%a6%9c%e0%a6%be%e0%a6%a8%e0%a7%87-%e0%a6%ae%e0%a6%b8%e0%a6%9c%e0%a6%bf%e0%a6%a6%e0%a7%87-%e0%a6%a4%e0%a6%be%e0%a6%b0%e0%a6%be%e0%a6%ac%e0%a6%bf%e0%a6%b9-%e0%a6%a8%e0%a6%be/

0 Comments