ডাক্তার নামের ডাকাতদের উচিৎ শিক্ষা দিতে হবে- মাওলানা আবদুর রাজ্জাক

দেশ দুনিয়া নিউজ
ডাক্তার নামের ডাকাতদের উচিৎ শিক্ষা দিতে হবে- মাওলানা আবদুর রাজ্জাক

দেশ-জাতির সঙ্কটকালে যার যা দায়িত্ব তাকে তা পালন করতে হবে। ভিন্ন দেশের আগ্রাসী বাহিনী যদি আমাদের সীমানায় আক্রমণ করে, তখন যেমন আমাদের বীর-সৈনিকদের দায়িত্ব তার মোকাবেলায় অস্ত্র ধরা। ঠিক তেমনি করোনা মহামারী হামলে পড়ার এই দুর্বিষহ যন্ত্রণার সময় আমাদের চিকিৎসকদের দায়িত্ব নিজের জীবনের মায়া ভুলে গিয়ে আক্রান্ত রোগীদের চিকিৎসায় এগিয়ে আসা।

ডাক্তারদের চিকিৎসক বানাতে দেশ-জাতির সম্পদ ব্যয় হয়েছে। তাদের ডাক্তার বানানো হয়েছে মানুষের সেবার জন্য। অন্য সময় মানুষকে নানা রকম পরীক্ষা-নিরীক্ষা দিয়ে মানুষের অর্থ-সম্পদ হাতিয়ে নিয়ে এরা সম্পদের পাহাড় গড়ে তোলে। অট্টালিকার মালিক হয়। আর এখন বিপদ মুহূর্তে এসে মানুষের চিকিৎসা থেকে নিবৃত থাকবে, এটা মেনে নেয়া যায় না।

রোগীর স্বজনরা হাসপাতালে হাসপাতালে ঘুরতে-ঘুরতে রোগী মারা যাচ্ছে। হাসপাতাল কর্তৃপক্ষ রোগী ভর্তি নিচ্ছে না, ক্লিনিকগুলো বন্ধ পাচ্ছে। ডাক্তারগণ চিকিৎসায় ইচ্ছুক নয়, এটা কেমন দেশ?

করোনা পরীক্ষার মেশিন এসে পৌঁছেছে শুনে বিভাগীয় প্রধান ছুটির আবেদন করবেন, এগুলো মানুষের কথা?
কোন কোন জায়গায় রোগীর স্বজনের গায়ে হাত তুলেছে হাসপাতাল কর্তৃপক্ষ, এমন সংবাদও পাওয়া যাচ্ছে। যেখানে সরকার এবং বিভিন্ন সংস্থা ডাক্তারদের সুরক্ষার জন্য সব কিছুর ব্যবস্থা করেছ, তবুও যে ডাক্তার বিপদের সময় কাজে আসবে না, নিজ জীবন বাঁচাতে মরিয়া হয়ে উঠবে, এমন ডাক্তারের বেঁচে থাকার কি প্রয়োজন?
এমন ডাক্তারদের শাস্তির আওতায় আনতে হবে। চির জীবনের জন্য তাকে বহিষ্কার করতে হবে। আমি সব ডাক্তারদের কথা বলছি না, যারা ডাক্তার নামের ডাকাত তাদের কথা বলছি।

লেখক: মাওলানা আবদুর রাজ্জাক
বিশিষ্ট লেখক ও গবেষক, রাষ্ট্রচিন্তক, রাজনীতি বিশ্লেষক
সম্পাদক, দেশ দুনিয়া নিউজ

ডাক্তার নামের ডাকাতদের উচিৎ শিক্ষা দিতে হবে- মাওলানা আবদুর রাজ্জাক
দেশ দুনিয়া নিউজ ডেস্ক:



source https://deshdunianews.com/%e0%a6%a1%e0%a6%be%e0%a6%95%e0%a7%8d%e0%a6%a4%e0%a6%be%e0%a6%b0-%e0%a6%a8%e0%a6%be%e0%a6%ae%e0%a7%87%e0%a6%b0-%e0%a6%a1%e0%a6%be%e0%a6%95%e0%a6%be%e0%a6%a4%e0%a6%a6%e0%a7%87%e0%a6%b0-%e0%a6%89/

0 Comments