মহান স্বাধীনতা দিবস, মডেল রাষ্ট্র গঠনের স্বপ্ন ছিল জাতির পিতার

দেশ দুনিয়া নিউজ
মহান স্বাধীনতা দিবস, মডেল রাষ্ট্র গঠনের স্বপ্ন ছিল জাতির পিতার

দেশ দুনিয়া নিউজ ডেস্ক:  দীর্ঘ ২৩ বছর পাকিস্তানি শাসক গোষ্ঠীর শোষণ-বঞ্চনা আর রক্তক্ষয়ী নানা সংগ্রামের পথ পেরিয়ে ১৯৭১ সালের আজকের এই দিনে বাঙালি জাতি স্বাধীকারের পথে পা বাড়িয়েছিলো। ২৫ শে মার্চ রাতে হানাদার বাহিনী গণহত্যা শুরুর পরপরই ২৬ শে মার্চ প্রথম প্রহরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নতুন রাষ্ট্রের ঘোষণা দিয়েছিলেন। এরপর দীর্ঘ নয় মাসের যুদ্ধের মাধ্যমে লাল সবুজের সেই বাংলাদেশকে ছিনিয়ে এনেছিলো বাঙালি।

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমির ও পীর সাহেব চরমোনাই মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম বলেন, অনেক প্রতিবন্ধকতা পেরিয়ে একটি মডেল রাষ্ট্র গঠনের স্বপ্ন নিয়ে এদেশের মানুষ বাংলাদেশকে স্বাধীন করেছিল। কিন্তু মানুষের সে স্বপ্ন আজও পূরণ হয়নি। তিনি বলেন, খুন, গুম, চাঁদাবাজি, ইভটিজিং, ধর্ষণ, নেশাসহ সকল প্রকার অন্যায় ও নেতিবাচক কাজ ছড়িয়ে পড়েছে বাংলাদেশের সমাজে। দিন দিন এগুলো বাড়ছে।

মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম আরো বলেন, স্বাধীনতা যুদ্ধের একজন অতন্দ্র প্রহরী ছিলেন চরমোনাইর মরহুম পীর সাহেব মাওলানা সৈয়দ ফজলুল করিম। তিনি স্বাধীনতার পরবর্তী ২/৪ জন নেতার শাসনামল দেখে আফসোস নিয়ে বলেছিলেন, ‘দেশের মূল পরিবর্তন ও উন্নয়নের স্বপ্ন বাস্তবায়ন করতে হলে শুধু নেতা নয়, নীতির পরিবর্তন চাই। এটা বাস্তবায়ন করতে হবে, বাংলাদেশে আজ বারবার ক্ষমতার পালাবদল হচ্ছে। কিন্তু আদর্শবান কোনো নেতার হাতে ক্ষমতা আসেনি। যারাই যখন ক্ষমতা পেয়েছে, সবাই দেশকে লুটেপুটে খেয়েছে। সুতরাং আজ দেশকে বাঁচাতে হলে, দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষা করতে এবং একটি আদর্শ দেশ গঠন করতে হলে পীর সাহেব চরমোনাইর ঐতিহাসিক স্লোগানটি বাস্তবায়ন করতে হবে।

মহান স্বাধীনতা দিবস, মডেল রাষ্ট্র গঠনের স্বপ্ন ছিল জাতির পিতার
deshdunianews



source https://deshdunianews.com/%e0%a6%b8%e0%a7%8d%e0%a6%ac%e0%a6%be%e0%a6%a7%e0%a7%80%e0%a6%a8%e0%a6%a4%e0%a6%be-%e0%a6%a6%e0%a6%bf%e0%a6%ac%e0%a6%b8-%e0%a6%9c%e0%a6%be%e0%a6%a4%e0%a6%bf%e0%a6%b0-%e0%a6%aa%e0%a6%bf%e0%a6%a4/

0 Comments