আল্লামা খালেদ সাইফুল্লাহ; একজন আদর্শ চেয়ারম্যান 

দেশ দুনিয়া নিউজ
আল্লামা খালেদ সাইফুল্লাহ; একজন আদর্শ চেয়ারম্যান 

আল্লামা খালেদ সাইফুল্লাহ; একজন আদর্শ চেয়ারম্যান 

লক্ষ্মীপুরের কমলনগরে ৮নং চর কাদিরা ইউনিয়ন চেয়ারম্যানের উদ্যোগে অসহায় ও হতদরিদ্রদের মাঝে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে। ২৮ মার্চ শনিবার বিকাল থেকে ইউনিয়নের বিভিন্ন স্থানে নিত্য প্রয়োজনীয় এ খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করেন হাতপাখা প্রতিক নিয়ে বিজয়ী সুযোগ্য চেয়ারম্যান মাওলানা খালেদ সাইফুল্লাহ (পীর সাহেব কমলনগর)।

চরকাদিরা ইউনিয়ন পরিষদের এ চেয়ারম্যান নিজেই স্ব-শরীরে উপস্থিত থেকে গরীব, অসহায় ও দিনমজুর মানুষগুলোর হাতে নিত্য প্রয়োজনীয় এ খাদ্য সামগ্রী ও নগদ অর্থ তুলে দেন। দুইশত পরিবারের মাঝে বিতরণ করা হয় এ খাদ্য সামগ্রী। বিতরণকৃত সামগ্রীর মধ্যে ছিলো চাল, ডাল, আলু, তৈল ও নগদ টাকা।

এ সমময় তিনি বলেন, বর্তমানে দেশে করোনা ভাইরাসের এ ভয়াবহ পরিস্থিতিতে আমরা আমাদের সাধ্য অনুযায়ী গরীব ও অসহায় মানুষদের সহযোগীতার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি ইনশাআল্লাহ। দেশের এই দুরঅবস্থায় গরীব, অসহায় ও খেটে খাওয়া মানুষের পাশে এলাকার বিত্তবানদেরও এগিয়ে আসার আহবান জানান তিনি।

সচরাচর দেখা যায় জনপ্রতিনিধি বা দানশীল ব্যক্তিদের বিতরণকৃত চাল, ডাল কাপড়সহ অন্যান্য সাহায্য গ্রহণ করতে সংশ্লিষ্টদের বাসা-বাড়ি কিংবা অফিসে ভিড় করে সহযোগিতা গ্রহণ করে থাকে। এতে মানুষের ভীড়ে পদদলিত হয়ে প্রাণহানির ঘটনা ঘটে থাকে। চেয়ারম্যান তো দূরের কথা কোন ইউপি সদস্য বাড়িতে গিয়ে গরীবের জন্য সরকারের দেয়া সহযোগিতা পরিপূর্ণ ভাবে পৌঁছে দিবে এমন দৃশ্য সচরাচর দেখা যায়না। কিন্তু এমন বিরল নজির অব্যহতভাবে স্থাপন করে চলছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ ও পীর সাহেব চরমোনাই মনোনীত লক্ষীপুরের কমলনগর উপজেলার ৮ নং এর চর কাদিরা ইউনিয়নের হাতপাখা প্রতিকে নির্বাচিত চেয়ারম্যান হযরত মাওলানা খালেদ সাইফুল্লাহ সাহেব।

তিনি হযরত হাফেজ্জী হুজুর রহঃ এর সুযোগ্য জামাতা, তালিমুল কুরআন শিক্ষা বোর্ডের প্রতিষ্ঠাতা ও ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় উপদেষ্টা এবং একজন প্রবীন আলেম ও সুবক্তা । মাওলানা খালেদ সাইফুল্লাহ সাহেব শুধু বাড়ি বাড়ি গিয়ে সরকারী সহযোগিতা বিতরণ ই করেন না। পাশাপাশি এলাকার রাস্তা-ঘাট সংস্কার ও পুনঃ নির্মাণে নিজে শ্রমিকদের সাথে মিলে কাজ করে অনন্য নজির স্থাপন করে চলছেন। কিছু দিন আগে রাস্তায় সাধারণ জনগনের সাথে কাঁদায় আটকে যাওয়া গাড়ী ঠেলতেও দেখা যায় এ বয়োবৃদ্ধ চেয়ারম্যানকে ৷ অসহায় গরিবের জন্য বরাদ্দকৃত সরকারি চাউল বিতরণে যেন অনিয়ম না হয় তাই নিজে বালতি ভরে সঠিক ওজনে মেপে চাউল বিতরণ করেন স্বহস্তে । তিনি সাদামাটা জীবনযাপন করে থাকেন। জনগনের সাথে তিনি মিশে গেছেন তাদের মত করে ৷

তাঁর এসব কার্যক্রম সোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়ায় কেউ কেউ মন্তব্য করে বলেন, আমরা হযরত ওমর ফারুক রাঃ এর শাসন দেখিনি কিন্তু তিনি ইসলামের শিক্ষা নিয়ে হযরত ওমর ফারুক রাঃ এর অনুসরণে চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। এ বিষয়ে ইউনিয়নের সাধারণ জনগণ বলেন,আমরা হযরত মাওলানা খালেদ সাইফুল্লাহ সাহেব এর মত চেয়ারম্যান পেয়ে ধন্য ৷ আমরা হুজুরের দীর্ঘ নেক হায়াত কামনা করছি। তিনি ভবিষ্যতে রাষ্ট্রের আরো গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনে সক্ষম হবেন বলে আমরা আশাবাদী ৷

উল্লেখ্য, সারাদেশে হাতপাখা প্রতিক নিয়ে তিনজন ইউনিয়ন চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছিলেন। বর্তমানে তিনটি ইউনিয়নই সারাদেশের জন্য মডেল ও অনুকরণীয় দৃষ্টান্ত হয়ে উঠেছে।

লেখক: মুফতি সালাহুদ্দীন আইয়ুবী
সেক্রেটারি, ইসলামী যুব আন্দোলন, ফেনী জেলা

আল্লামা খালেদ সাইফুল্লাহ; একজন আদর্শ চেয়ারম্যান 
deshdunianews



source https://deshdunianews.com/%e0%a6%96%e0%a6%be%e0%a6%b2%e0%a7%87%e0%a6%a6-%e0%a6%b8%e0%a6%be%e0%a6%87%e0%a6%ab%e0%a7%81%e0%a6%b2%e0%a7%8d%e0%a6%b2%e0%a6%be%e0%a6%b9-%e0%a6%86%e0%a6%a6%e0%a6%b0%e0%a7%8d%e0%a6%b6-%e0%a6%9a/

0 Comments